Tips & tricks

উপায় একাউন্ট খোলার নিয়ম ২০২২-উপায় মোবাইল ব্যাংকিং সুবিদা

উপায় একাউন্ট খোলার নিয়ম ২০২২

উপায় একাউন্ট খোলার নিয়ম ২০২২। আজকে আপনাদের সাথে উপায় একাউন্ট খোলার সকল নিয়ম এবং উপায় একাউন্টে কি কি সুবিধা আপনারা পেয়ে থাকবেন সে সকল বিস্তারিত তথ্য আপনাদের সাথে শেয়ার করব। বর্তমান সময়ে অনেকগুলো মোবাইল ব্যাংকিং সিস্টেম চালু হয়েছে যেমন, বিকাশ, নগদ, রকেট ইত্যাদি। বর্তমান সময়ে বাংলাদেশের একটি নতুন মোবাইল ব্যাংকিং ব্যবস্থা চালু হয়েছে সেটি হচ্ছে ইউসিবি বা ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মোবাইল ব্যাংকিং চালু হয়েছে। যার নাম হচ্ছে উপায়। উপায় একাউন্ট খোলার নিয়ম ২০২২ নিচে দেয়া হলো।

আজকের আলোচনার বিষয়

  • উপায় কি?
  • উপায় অ্যাপ ডাউনলোড।
  • উপায় একাউন্ট খোলার নিয়ম।
  • উপায় অ্যাকাউন্টে 50 টাকা বোনাস অফার।

উপায় কি?

উপায় হচ্ছে মূলত ইউসিবি ব্যাংকের একটি মোবাইল সেবা। যার মাধ্যমে আপনি অতি সহজেই মোবাইল থেকে টাকা উত্তোলন করতে পারবেন। যদি সহজ ভাষায় বলে তাহলে বিকাশ নগদ রকেটের মত উপায় একটি মোবাইল ব্যাংকিং অ্যাপ যার মাধ্যমে আপনি অতি সহজে টাকা টান্সফার এবং টাকা উত্তোলন করতে পারবেন।

উপায় অ্যাপ ডাউনলোড

উপায় অ্যাপ ডাউনলোড করতে চাইলে প্রথমে আপনাকে একটি স্মার্টফোন থাকতে হবে। তারপর সেখান থেকে আপনি মোবাইলের ডাটা অন করে, প্লে স্টোরে লগইন করে সেখান থেকে উপায় লিখে সার্চ করলেই উপায় অ্যাপ চলে আসবে। তারপর সেখান থেকে অ্যাপটি সকল ইনফর্মেশন ওকে দিয়ে অ্যাপটি ডাউনলোড করতে হবে।

আরো পড়ুন:

একাউন্ট খোলার নিয়ম

উপায় একাউন্ট খোলা খুবই সহজ একটি কাজ কিন্তু তার জন্য আপনার কাছে একটি স্মার্টফোন থাকতে হবে।স্মার্ট ফোন থাকার কারণ হচ্ছে আপনি যদি স্মার্ট ফোন ব্যবহার না করেন তাহলে আপনি উপায়ের অ্যাপটি ডাউনলোড করতে পারবেন না আর ডাউনলোড যদি না করতে পারেন তাহলে আপনি উপায় অ্যাপটি ইনস্টল করে তার সেবা দিতে পারবেন না। তার জন্য প্রথমে আপনাকে একটি স্মার্টফোন ব্যবহারকারী হতে হবে।

উপায় একাউন্ট খোলার নিয়ম

উপায় একাউন্ট খোলার স্টেপ গুলো নিচে দেওয়া হল:

  • প্রথমে অ্যাপটি ইন্সটল করে রেজিস্ট্রেশন লেখায় ক্লিক করতে হবে।
  • আপনি যে নাম্বারে উপায় একাউন্ট খুলবেন সেই  নাম্বারটি লিখুন এবং নিচের থেকে আপনার নাম্বারটি কোন অপারেটর এর অধীনে সেটি সিলেক্ট করুন। তারপর ভেরিফাই নাম্বার এ ক্লিক করুন।
  • ভেরিফাই নাম্বার এ ক্লিক করার পর আপনার মোবাইল ফোনে একটি ওটিপি কোড আসবে।ওটিপি বলতে আপনার ফোনে একটি এসএমএস আসবে এবং সে এসএমএস একটি কোড লেখা থাকবে।কিন্তু আপনাকে সেই কোডটি ডায়াল করতে হবে না অ্যাপ টি অটোমেটিকলি সেই কোডটি নিয়ে নেবে আর যদি কোন পারমিশন চায় সেক্ষেত্রে আপনি সেই পারমিশন দিয়ে দিতে পারেন।
  • তারপর আপনার এনআইডি কার্ডের উপরের ও নিচের অংশের ছবি তুলুন এরপর ডান ক্লিক করুন তাহলে উপায় স্মার্ট অ্যাপ আপনার আইডির সকল তথ্য স্ক্যান করে নিয়ে নিবে।
  • তারপর আপনার একটি ছবি তুলতে হবে। আপনি সেলফি ক্যামেরা দিয়ে ছবি তুলে তারপর সেটাপ করুন। আপনার ছবিটি তোলার পর তারপর আপনার এনআইডি কার্ডের সাথে ম্যাচিং করে ভেরিফাই করা হবে।
  • তারপর আপনার পেশা ও লিঙ্গ সিলেট করে দিবেন এবং আপনার ইমেইল এড্রেস থাকলে সেখানে তা দিতে পারেন। যদি না থাকে সে ক্ষেত্রে কোন প্রবলেম হবেনা।
  • তারপর আপনার স্ক্রিনে এনআইডি কার্ডের তথ্য গুলো দেখতে পারবেন। সেই তথ্যগুলো আপনি মিলিয়ে নিন যদি কোন ইনফরমেশন ভুল থাকে তাহলে আপনি তা এডিট করে সমাধান করে নিতে পারেন।
  • তারপর আপনার বর্তমান এড্রেস দিন এবং একই সাথে টার্মস অ্যান্ড কন্ডিশনস এ টিক দিয়ে কনফার্ম করুন।
  • তারপর আপনার তথ্যগুলো দেওয়ার শেষ হলে চার ডিজিটের একটি স্ট্রং পিনকোড সেট করুন এবং দ্বিতীয় বক্সে একই পিন লিখে কনফার্ম করুন।
  • আপনি যখন পিন সেটআপ করবেন তখন আপনার ফোনে একটি কনফার্মেশন এসএমএস পাবেন। সেখানে নিচে থাকা গেট স্টার্ট লেখা ক্লিক করুন।
  • সকল ইনফরমেশন দিয়ে উপায় একাউন্ট খোলার পর আপনার ফোন নাম্বার ও উপায় এর পিন কোড দিয়ে লগিন করুন আর উপভোগ করুন ও পায়ের মোবাইল ব্যাংকিং এর সকল সুবিধা।

উপায় অ্যাকাউন্টে 50 টাকা বোনাস অফার

উপায় একাউন্ট খোলার নিয়ম ২০২১-উপায় মোবাইল ব্যাংকিং সুবিদা

উপায় অ্যাপ এ একাউন্ট খোলার সাথে সাথে আপনি 25 টাকা ইনস্ট্যান্ট ক্যাশব্যাক পেয়ে যাবেন। তারপর যদি আপনি সাত দিনের মধ্যে 50 টাকা বা তার বেশি পরিমাণ রিচার্জ করেন তাহলে আরো 25 টাকা বোনাস পেয়ে যাবেন সব মিলে 50 টাকা ক্যাশব্যাক পেয়ে যাবেন আপনি।

উপায় মোবাইল ব্যাংকিং কোড

উপায় মোবাইল ব্যাংকিংয়ের কোর্ট এখন আমি আপনাদের সামনে দিয়ে দিব যার মাধ্যমে আপনারা এই উপায়ে একাউন্ট এর সুবিধা নিতে পারবেন এবং উপায় অ্যাপস ব্যবহার করতে পারবেন। করতে হচ্ছে *২৬৮#

উপায় মোবাইল ব্যাংকিং এর সুবিধা

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মোবাইল ব্যাংকিং উপায় এখন GP অপারেটরে এমবি ছাড়াই চলবে শুধুমাত্র গ্রামীণ অপারেটরের মাধ্যমে। এছাড়াও আপনি যদি উপায় অ্যাপটি রেজিস্ট্রেশন করেন তাহলে আপনি পেয়ে যাবেন 500mb এবং 50 টাকা।

উপায় মোবাইল ব্যাংকিং সার্ভিস টি দিয়ে আপনারা বিকাশ রকেট নগদ এর মতই মোবাইল রিচার্জ বিল পরিশোধ করার প্রবৃত্তি সুবিধা এই উপায়ে অ্যাপের মাধ্যমে তুলতে পারবেন।

আমাদের এই তথ্য গুলো যদি আপনাদের কাছে ইনফরমেটিভ মনে হয় , তাহলে আমাদের সার্থক।