Tips & tricks

কাতলা মাছ ধরার টোপ

কাতলা মাছ ধরার টোপ

কিভাবে আপনারা অতি সহজে কাতলা মাছ ধরতে পারবেন সে সম্পর্কে কিছু তথ্য আজকে আপনাদের দেবো। কাতলা মাছ ধরার টোপ কিভাবে তৈরী করবেন সে সকল উপাদান এবং কিভাবে তা মিশ্রন করবেন সে কৌশল আজকে আপনাদের বলব। যারা ভাবছেন যে কাতলা মাছ ধরার টোপ কিভাবে তৈরী করবেন তাদের জন্য এই পোস্ট।তারা আশা করি খুব মনোযোগ সহকারে  এর রেসিপি গুলো দেখবেন এবং বাড়িতে তার চেষ্টা করবেন। এ ধরনের টোপ তৈরি করে কাতলা মাছ শিকার করবেন। এটি 100% কাজ করবে।চলুন কথা না বাড়িয়ে এর বিস্তারিত ধাপগুলো দেখা যাক।

আরো পড়ুন:

কাতলা মাছ ধরার টোপ তৈরি পদ্ধতির ধাপ সমূহ

কাতলা মাছ ধরার টোপ

  1. প্রথমে একটি পাত্রে 1kg ভুট্টার ছাতু নিন এবং ছাতুর সাথে দুই মুঠো হলুদ গুঁড়া মিশিয়ে ভালোভাবে দুই হাত দিয়ে ঘষুন কালার পরিবর্তন হওয়া পর্যন্ত।
  2. তারপর 150 গ্রাম মধু ও 100 গ্রাম মিষ্টির সুরা মিশিয়ে ঘষতে থাকুন নরম ভাব না আসা পর্যন্ত।
  3. তারপর মিশ্রিত ছাতুর সাথে দুই চামচ আচার ভালোভাবে মিশিয়ে নিন।
  4. তারপর আচারের সাথে চকলেট বা বাজারে যে চকো চকো চকলেট পাওয়া যায় সেটি ভালোভাবে মেশান।
  5. তারপর প্যারাসুট নারিকেল তেল, সয়াবিন, দুধের গোড়া, সুগন্ধি,চকলেট মিক্স করা আচার এবং পরিষ্কার পিপড়ার ডিম মিশন।
  6. তারপর সকল মিশ্রণটি ভালোভাবে মিশিয়ে টোপ তৈরি করে আপনার নির্দিষ্ট জায়গায় ফেলে আসা করি 100% কাজ করবে।

বড়শিতে টোপ লাগানোর টেকনিক

যে বড়শিতে আপনি এই কাতলা মাছের টোপ লাগাবেন সে টোপ একটু বড় আকারে লাগাবেন কারণ কাতলা মাছের মুখ অনেক বড়।বড়শিতে টপ লাগানোর পরে টোপের ওপরে সয়াবিন সুগন্ধি এবং চকলেট মিশ্রিত আচার একটু অতিরিক্ত ঘষে দেবেন। তারপর যে উপরে তৈলাক্ত ভাব আসবে তারপর ছাতুর উপরে একটু নাড়াচাড়া করে নিবেন যাতে ছাতু টোপের গায়ে পুনরায়  লেগে যায়। এটি লাগার কারণে পানিতে আপনার টোপটি গলবে না ফলে দীর্ঘ ক্ষণ পানির তলে থাকতে পারবে এবং মাছ ধরার সম্ভাবনা বেড়ে যাবে।এভাবে যদি আপনি বসে থাকেন তাহলে আপনার আধারটা সুরক্ষিত থাকবে এবং পানির নিচে ছোট-মা’র আপনার আইডি নষ্ট করতে পারবে না।

কাতলা মাছের টোপ সম্পর্কে আপনাদেরকে ইনফরমেশন গুলো দিয়েছে তার ১০০% পারসেন আপনাদের কাজে লাগবে।আপনারা যদি আমাদের এই পদ্ধতি গুলো ফলো করে টোপ তৈরি করেন তাহলে আপনারা অবশ্যই কাতলা মাছ শিকার করতে পারবেন। তারপরেও অনেক সময় অনেক জায়গা বেশি মাছ টপ খেতে চায় না সেক্ষেত্রে কোন কিছু করার থাকে না কিন্তুআমাদের অভিজ্ঞতা থেকে এই টোপের রেসিপি আপনাদের বলেছি যদি এতে কাজ না করে তাহলে আপনার আমাদের কমেন্ট বক্সে জানাবেন এবং আমরা আপনাদের এর চেয়ে ভালো কিছু দেওয়ার চেষ্টা করব।