health tips

জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট

জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট,আপনি কি জাতীয় নাক-কান-গলা ইনস্টিটিউট সম্পর্কে জানতে চাচ্ছেন। তাহলে আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন। আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব জাতীয় নাক কান গলা ইনস্টিটিউট এর ইতিহাস বিবরণ এবং বিভিন্ন তত্ত্ব সমূহ। যে তথ্যগুলো হয়তোবা আপনারা আগে কখনো শোনেননি বা জানেন নি।

নাক কান গলা ইনস্টিটিউট হচ্ছে বাংলাদেশের একটি বিশেষায়িত হাসপাতাল এবং প্রশিক্ষণ কেন্দ্র। যেখানে সকলকেই স্বল্পমূল্যে নাক কান গলার চিকিৎসা করা হয়। এই হাসপাতালটি তৈরি হয়েছে 1999 সালে। তবে 2013 সালের 19 জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন করে একটি বারো তলা ভবন উদ্বোধন করেন সেখানে।

এই হাসপাতালকে 250 শয্যা বিশিষ্ট। এতে রয়েছে আন্তর্জাতিক মানের অডিও ভেস্টিবুলার ল্যাব।এবং ভয়েস স্টাডি ল্যাববিশিষ্ট হাসপাতালে পরিণত হবে। এটি ENT রোগের পেশাদারী প্রশিক্ষণের জন্য একটি গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে কাজ করবে। হাসপাতালের বর্তমান পরিচালক অধ্যাপক ডাঃ মোঃ মুহাম্মদ আবদুল্লাহ।

এই হাসপাতালে ভর্তি হওয়ার জন্য চার ধরনের শয্যা রয়েছে। অপারেশন চার্জ এখানে মাত্র ২০০০ টাকা। এসি কেবিনঃ ১১২৫ টাকা/দিন, অপারেশন চার্জসহ ১০ দিনের ফিস মোট ১৩,২৫০ টাকা। নন-এসি কেবিনঃ ৫২৫ টাকা/দিন, অপারেশন চার্জসহ ১০ দিনের ফিস মোট ৭২৫০ টাকা। সাধারণ শয্যাঃ ২৭৫টাকা/দিন, অপারেশন চার্জ সহ ১০ দিনের ফিস মোট ৩৭৫০ টাকা, বিনামূল্যের শয্যাঃ এটি বিনামূল্যে দেওয়া হয়।

আপনার এই হাসপাতাল খেতে খুবই স্বল্প মূল্যে নাক কান গলার চিকিৎসা করতে পারবেন। কারণ হচ্ছে এটি একটি আন্তর্জাতিক মানের হসপিটাল যেখানে দেশে-বিদেশে বিভিন্ন ধরনের ডাক্তার নিয়োজিত। যে সকল ভিজিটর এইখানে চিকিৎসা নিতে চান তাদের সুবিধার্থে আজকে আমরা হাসপাতাল এর এড্রেস এবং ডাক্তারের সময়সূচী শেয়ার করব। যাতে আপনারা খুব সহজেই এই হাসপাতালের ডাক্তারদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আপনাদের কাঙ্ক্ষিত সেবা টি নিতে পারেন।