Tips & tricks

ট্রেনের নতুন সময়সূচি ২০২১

ট্রেনের নতুন সময়সূচি ২০২১

সারা দেশে বদলে যাচ্ছে ৬৭ টি ট্রেনের সময়সূচি। আজকে আপনাদের জানাবো ৬৭ টি ট্রেনের ২০২১ এর সময়সূচি। নতুন ওয়ার্কিং টাইম টেবিলে পরির্বতনে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী ১০ জানুয়ারি শুক্রবার থেকে কার্যকর হবে। শুক্রবার থেকে নতুন সময়সূচি অনুযায়ী সারাদেশে বিভিন্ন রুটে ট্রেন চলাচল করবে। যার মধ্যে রয়েছ ৩৫ টি পূর্ব ও পশ্চিমাঞ্চলগামী আন্তঃনগর ট্রেন।

রেলওয়ের তথ্য অনুযায়ী, বাংলাদেশের সকল আন্তঃনগর ট্রেনের সময়সূচি পরির্বতন করা হয়েছে। এর মধ্যে প্রায় ১২ টি ট্রেনের সময় ৩০ মিনিট থেকে ১ ঘন্টা ৩০ মিনিট পরির্বতন করা হয়েছে। ১ ঘন্টা ৩০ মিনিট সময় পরির্বতন করা হয়েছে ঢাকা- চট্টগ্রাম রুটের সুর্বন এক্সপ্রেস ট্রেনের।

রেলওয়ের তথ্য অনুযায়ি, ট্রেনের শিডিউল জটিলতা কমাতে ও যাত্রীসেবা বারাতে এ পরির্বতন আনা হয়েছে।ট্রেনের সিডিউল পরির্বন নিয়ে বৃহস্পতিবার রেলওয়ে অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান সাংবাদিকদের বলেন, বাংলাদেশের সকল ট্রেনের সময়সূচি কিছু না কিছু পরির্বতন আনা হয়েছে। প্রত্যেকটি ট্রেনের সময় ৫ মিনিট থেকে এক ঘন্টার  বেশি আগানো বা পেছানো হয়েছে। এছারা রেল কর্তপক্ষ জানিয়েছে পশ্চিমাঞ্চলের আন্তঃনগর ট্রেন নতুন করে ১৫ টি স্টেশনে যাত্রাবিরতি দিবে।

পশ্চিমাঞ্চল ট্রেনের সময়সূচি

ট্রেনের নতুন সময়সূচি ২০২১ পশ্চিমাঞ্চল থেকে বিভিন্ন গন্তব্যে চলাকালিং ২৮ টি ট্রেনের  নতুন সময় সূচি ঘোষণা করা হয়েছে।

রাজশাহী থেকে কপোতাক্ষ এক্সপ্রেস প্রতিদিন সোয়া ২ টা থেকে যাত্রা সুরু করে এবং পৌছায় রাত ৮ টা ১০ মিনিটে। প্রতিদিন খুলনা থেকে ভোর ৬ টায় যাত্রা সুরু করে পৌছায় রাত ১২ টায়।

আজকের ট্রেনের সময়সূচি

  • প্রতিদিন রাজশাহী থেকে রাত ১১ টা ২০ মিনিটে ঢাকার উদ্দেষ্যে সাগরদাড়ি এক্সপ্রেস টি যাত্রা সুরু করে এবং পৌছায় ভোর ৪ টা ৪৫ মিনিটে।ডাউন লাইনে ঢাকা থেকে প্রতিদিন ভোর ৬ টা যাত্রা সুরু করে পৌছায় দুপুর ১১ টা ৪০ মিনিটে।
  • প্রতিদিন বিরতিহীন বনলতা এক্সপ্রেস যাত্রা সুরু করে চাপাইনবাবগঞ্জ থেকে ভোর ৬ টায় ঢাকার উদ্দেষ্যে এবং যাত্রা সেশ হয় দুপুর ১১ ট ৩০ মিনিটে। আবার ঢাকা থেকে দুপুর ১ টা ৩০ ছারে চাপাইনবাবহঞ্জ পৌছায় সদ্ধ্যা ৭ টা ৩০ মিনিটে।
  • রেলওয়ে কর্তৃপক্ষ কাছ থেকে জানা গেছে পূর্বাঞ্চলে ৪৮ টি ট্রেনের মধ্যে ২৮ টি  এবং পশ্চিমাঞ্চলের ৫৬টি ট্রেনের মধ্যে ৩৯ টি ট্রেনের সময় পরির্বতন করা হয়েছে। যাত্রা বিরতি সময় ও গন্তব্যের সময়ও পরিবর্তন করা হয়েছে।
  • নতুন সময় সুচী অনুযায়ী ঢাকা সিলেট রুটের সময় ঢাকা থেকে সকাল ৬ টা ৩৫ মিনিট এর পরির্বতে ৬ টা ২০ মিনিটে ছাড়বে এবং সিলেট থেকে পারাবত বিকাল ৩ টা পরির্বতে ৩ টা ৪৫ মিনিটে ছাড়বে। সিলেট থেকে জয়ন্তিকা ঢাকা থেকে ১১ টা ১৫ মিনিট এর পরির্বতে দুপুর ১২ টায় ছারবে। জয়ন্তিকা ঢাকাগামি সিলেট থেকে সকাল ৮ টা ৪০ এর পরির্বতে দুপুর ১১ টা ১৫ মিনিটে ছাড়বে।

আরো পড়ুন

আই ফোন ১৩ (i phone 13 price in bangladesh)