Education

নূরানী পরীক্ষার রুটিন ২০২২

নূরানী পরীক্ষার রুটিন ২০২২

সম্মানিত ভিজিটর, যেসকল ভাই ও বোনেরা নূরানী তা,লিমুল পরীক্ষার রুটিন ডাউনলোড করতে চান তারা সঠিক পোস্ট ভিজিট করেছেন। নূরানী তা’লীমুল পরীক্ষার রুটিন ডাউনলোড করতে চান? তাহলে এই পোষ্ট টি আপনার জন্য। আজকে আমরা নূরানী পরীক্ষার রুটিন আপনাদের সাথে শেয়ার করব। এখান থেকে আপনারা খুব সহজেই এই পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারবেন। যে সকল শিক্ষার্থী নূরানী পরীক্ষায় অংশগ্রহণ করে ভালো ফলাফল অর্জন করতে চান তাদের জন্য এই পরীক্ষার রুটিন খুবই গুরুত্বপূর্ণ। তাছাড়াও যে সকল শিক্ষার্থীর নূরানী পরীক্ষার অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা সঠিক রুটিন ডাউনলোড করতে হবে। এছাড়াও আপনাদের জন্য নিচে নূরানী পরীক্ষার রুটিন দিয়ে দেওয়া হল। নূরানী পরীক্ষার রুটিন সংগ্রহ করতে চান তারা পোষ্টের নিচে নূরানী তা’লীমুল পরীক্ষার রুটিন ডাউনলোড করে নিতে পারবেন।

নূরানী তা’লীমুল পরীক্ষার রুটিন

নূরানী তা’লীমুল পরীক্ষামূলক সকল বিষয়ের উপর হয়ে থাকে। কিন্তু এখানে আরবি বিষয়ের উপর একটু বেশি গুরুত্ব দেয়া হয়। কারণ মাদ্রাসা লাইনে আরবির গুরুত্ব বেশি। তবে এখানে ইসলামিক বইয়ের পাশাপাশি বাংলা ইংরেজি অংক এ বিষয়গুলোতে পরীক্ষা নেওয়া হয়। এর কারণ হচ্ছে একজন শিক্ষার্থী আরবি শিক্ষার পাশাপাশি তারা যেন বাংলা ইংরেজি অংক এই সাবজেক্ট গুলোর মধ্যে ভালো পারদর্শী হতে পারে। এর জন্য শিক্ষার্থীদের আরবি শিক্ষার পাশাপাশি বাংলা ইংরেজি অংক এই সকল বিষয়ের উপর গুরুত্ব দেওয়া হয় শুধুমাত্র নূরানী তা’লীমুল পরীক্ষায়।

জেনারেল শিক্ষার্থীদের যেমন স্কুলে শিশুশ্রেণী নার্সারি প্লে ওয়ান টু শ্রেণীতে উত্তীর্ণ হতে হয় তেমনি নূরানী পরীক্ষার শিক্ষার্থীদেও এরকম ধাপ পাড়ি দিতে হয়। কিন্তু তাদের আরবীর উপর একটু বেশি গুরুত্ব দেওয়া হয় কারণ এটি হচ্ছে মাদ্রাসা লাইন। তবে বর্তমান সময়কে ডিল করতে হলে শুধু আরবী যথেষ্ট নয় যার ফলে শুধুমাত্র নূরানী তালিবুল শিক্ষার্থীদের রয়েছে জেনারেল সাবজেক্ট পড়ার সুযোগ। এর ফলে তারা যেমন আর বুদ্ধিকে পারদর্শী হবে তেমনি জেনারেল সাবজেক্ট এর থেকেও তারা পারদর্শী হবে। এতে করে তারা সব জায়গায় খুব ভালো পারফর্মেন্স করতে পারবে। জেনারেল শিক্ষার্থীদের তুলনায় নূরানী তা’লীমুল পরীক্ষার্থীদের বেশি পড়াশোনা করতে হয়। কারণ তারা জেনারেল শিক্ষার পাশাপাশি আরবের সাবজেক্টে ও তাদের পড়াশোনা করতে হয়। ফলে তাদের অনেক পড়াশোনা করতে হয়।

কোভিদ 19 এর কারণে দীর্ঘদিন ধরে স্কুল মাদ্রাসা বন্ধ থাকার কারণে ছাত্রীদের মধ্যে পড়াশোনার অনেক ক্ষতি হয়েছে। যার ফলে শিক্ষাব্যবস্থা অনেকটাই অবনতি হয়েছে। এখন করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কারণে সকল স্কুল মাদ্রাসা খুলে দেওয়া হয়েছে। যার ফলে শিক্ষার্থীদের পড়াশোনার চাপ অনেক বেড়ে গেছে। নূরানী তা’লীমুল পরীক্ষার রুটিন যারা যারা এখনও পাননি তারা আমাদের এই পোষ্টের নিচে সেখানে দেওয়া হয়েছে। এখান থেকে অবশ্যই ডাউনলোড করে নিতে পারবেন।

যেসকল শিক্ষার্থীরা নূরানী পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছেন তারা সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। কারণ মাদ্রাসার অন্যান্য দিকের তুলনায় নূরানী পরীক্ষা ভালো। কারণ এখানে আপনি আরবি শিক্ষার পাশাপাশি সাধারণ বা জেনারেল সাবজেক্ট গুলো পড়ার সুযোগ পাচ্ছেন। আপনারা বর্তমান বিশ্বের সব জায়গায় ধর্মের আলোকে এবং সাধারন জ্ঞানের আলোকে কথা বলতে পারবেন।

নূরানী তা’লীমুল পরীক্ষার রুটিন/

নূরানী প্রথম শ্রেণীর প্রশ্ন

নূরানী তা’লীমুল পরীক্ষার প্রশ্ন অনেকে আছে যারা আউট করে থাকে। এই কাজটি সম্পন্ন আইনত দণ্ডনীয় অপরাধ। তবে অনলাইনে আপনারা অনেক ধরনের প্রশ্ন পাবেন সেগুলো কখনোই সংগ্রহ করবেন না। ফলে আপনাদের পরীক্ষার প্রস্তুতি নষ্ট হতে পারে। এ থেকে আপনারা একটি ধারণা নিতে পারেন কিন্তু সেই প্রশ্ন গুলো ফলো করবেন না কখনো।