Info Fact 360

কখন নেপাল ভ্রমন উপযুক্ত সময়

নেপাল ভ্রমন উপযুক্ত সময়

কি ভাবছেন, নেপালে ঘুরতে যাবেন? আপনি সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। নেপালের প্রাকৃতিক দৃশ্য অসাধারণ। কিন্তু সেই দৃশ্য উপভোগ করতে হলে আপনাকে জানতে হবে বছরের কোন সময় নেপালে ভ্রমণ করার সঠিক সময়। তা যদি না জানেন তাহলে আপনার পুরো ভ্রমণটাই বৃথা যাবে।যদি নেপালে ভ্রমণ করতে চান এবং নেপাল সম্পর্কে বিস্তারিত জানতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। এই পোস্টটি সম্পূর্ণ পড়লে আপনি নেপালের ভ্রমণ গাইড সম্পর্কে একটি বিস্তারিত ধারণা পেয়ে যাবেন। নেপাল ভ্রমন উপযুক্ত সময় নিচে আলোচনা করা হলো।

আরো পড়ুন: মেঘবাড়ি রিসোর্ট খরচ-গাজীপুর অসম্ভব সুন্দর রিসোর্ট

নেপাল ভ্রমণের সঠিক সময়

নভেম্বার থেকে ফেব্রুয়ারি নেপালের সৌন্দর্যের চূড়ান্ত সময় এটি। এই সময় সুন্দর আবহাওয়া, ঝকঝকে নীল আকাশ, সুস্পষ্ট দৃশ্যাবলী, সবচেয়ে যেটা গুরুত্বপূর্ণ সেটা হল হিমালয়ের অসাধারণ রূপের দেখা মেলে ।এ সময় বেড়াতে গেলে  খরচটাও বেশি পড়ে। তবে এ সময় বেড়াতে গেলে পয়সা উসুল। অভূতপূর্ব সোউন্দর্য দেখে মুগ্ধ হয়ে যাবেন আপনি।

মার্চ থেকে এপ্রিল আর সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে অক্টোবরের শেষ এই সময় বেশ ফাঁকা পাবেন নেপাল।সেপ্টেম্বরও অক্টোবরের শেষের দিকে নেপাল ভ্রমণ করলে আপনার খরচ অনেক কম লাগবে।যাদের খরচ নিয়ে চিন্তা তারা সেপ্টেম্বর অক্টোবরের মাঝামাঝি বা শেষের দিকে নেপাল ভ্রমণ করতে যাবেন। কিন্তু এ সময়ে একটি সমস্যা রয়েছে। সমস্যাটি হচ্ছে যেকোনো সময় চারপাশে মেঘাচ্ছন্ন হয়ে যেতে পারে। আর মেঘাচ্ছন্ন হয়ে গেলে হিমালয়ের অপূর্ব দৃশ্যটি আপনি দেখতে পারবেন না। সেক্ষেত্রে আপনাকে একটু সময় বেশি নিয়ে ভ্রমণে বের হতে হবে।যখন আবহাওয়া অনুকূলে থাকবে তখন আপনি নেপালের পর্বতের সুন্দর দৃশ্য গুলো দেখতে পারবেন।

মে থেকে আগস্ট আবহাওয়া এ সময় মেঘলা।যারা ভাবছেন মেয়ে কিংবা আগস্ট মাসের নেপালে ভ্রমণ করবেন। তারা এই কাজটি কখনো করবেন না।কারণ এই সময় আবহাওয়া সবসময় মেঘলা থাকে। যখন বৃষ্টি শুরু হয় তখন নেপালের  রাস্তাঘাট ভয়াবহ রূপ ধারণ করে। পাহাড়ি ঢলে প্রায় সময় নেপালের হাইওয়ে বন্ধ হয়ে যায়। পাহাড়ের চূড়ায় দেখার জন্য এই সময়টি উপযুক্ত সময় নয়। যদি এই সময় নেপালে বেড়াতে যান তাহলে হাতে সময় নিয়ে যাবেন কারণ প্রকৃতির মর্জি অনুযায়ী আপনি নেপালের পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য দেখতে পারেন।

আরো পড়ুন: নক্ষত্রবাড়ি রিসোর্ট-ঢাকার গাজীপুরে অসম্ভব সুন্দর রিসোর্ট

কাঠমান্ডুর দর্শনীয় স্থান

  1. পশুপতিনাথ মন্দির
  2. স্বয়ন্ভূনাথ ন্তপ
  3. বৌদ্ধনাথ স্তপ
  4. কোপান মনেস্ট্রি
  5. কাঠমান্ডু দরবার স্কয়ার, পাটান,ভক্তপুর
  6. থামেল
  7. গার্ডেন অফ ড্রিমস
  8. সিংহ দরবার
  9. আসান বাজার
Exit mobile version