Skip to content
Home » প্রথম প্রেম দিবস ২০২২-প্রেমের প্রবাদ বাক্য

প্রথম প্রেম দিবস ২০২২-প্রেমের প্রবাদ বাক্য

  • by
প্রথম প্রেম দিবস ২০২২

প্রথম প্রেম দিবস ২০২২

সম্মানিত ভাই ও বোনেরা। যারা আমার এই আর্টিকেলটি পড়বেন তাদের জানাই আমার পক্ষ থেকে সালাম ,আসসালামু আলাইকুম। আজকে আমরা কথা বলবো প্রথম প্রেমের দিবস ২০২২ সম্পর্কে। আজকে আমরা আলোচনা করবো প্রেম কি? মানুষ কখন প্রেমে পড়ে। প্রেমে পড়লে মানুষের অনুভূতি কেমন। সে সকল বিষয় আমার ব্যক্তিগত কিছু অভিজ্ঞতা আপনাদের সাথে আলোচনা করব।

প্রত্যেকটি ধর্মের প্রেম বৃন্ধবান আছে। প্রেম বিহনে কোন মানুষ চলতে পারে না। সেই আদম-হাওয়ার যুগ থেকেই প্রেমের উৎপত্তি।

আরো পড়ুন:

ভালোবাসার মানুষের কাছে চিঠি-নতুন নতুন ভালোবাসার চিঠি

প্রথম প্রেমের অনুভূতি

তুমি কত সুন্দর, তাইতো চেয়ে থাকি

একি মোর অপরাধ

বেতের ফলের মতো লীলাবতী তোমার দুটি নয়ন

খুঁজিয়াছি ঘন কুয়াশায়

প্রথম প্রেম কখনো ভোলা যায়না। এই কথাটির মাহত্ত শুধুমাত্র তারাই বুঝবে যারা প্রেম করেছে। প্রথম প্রেম আপনার জীবনের সব সময় একটি স্মৃতি হয়ে থাকবে। যা কখনো ভোলার নয়। কোন মানুষের জীবনে যদি প্রথম প্রেম আসে তাহলে সে প্রথম প্রেমের যে অনুভূতি সে অনুভূতিটুকু জীবনে দ্বিতীয় বার আর কোন কিছুর মধ্যে খুঁজে পাবে না।

একটি মানুষের জীবনে প্রেম কখনো শেষ হয় না।কেউ যদি বলে মানুষের জীবনে প্রেম একবার আসে তাহলে সেটা ভুল।হ্যাঁ একথা বলতে পারেন যে প্রত্যেকটি মানুষের জীবনে প্রথম প্রেমের অনুভূতি একবারই আসে সেটি আর দ্বিতীয় বার আসে না।

প্রেম অর্থ কি

আমার কাছে প্রেম হচ্ছে, অন্ধকারে একটু আলোর প্রদীপ। যদি তুমি সে প্রদীপের কাছে থাকতে পারো তাহলে তোমার সারা দুনিয়া আলোকিত মনে হবে। কিন্তু যদি তুমি সে প্রতেকটি হারিয়ে ফেলো তাহলে হাজার আলোকে তোমার অন্ধকার মনে হবে। তখন তোমার কাছে কোন আলোয় আর ভালো লাগবে না। তদ্রুপ ভালোবাসাটা এমনই তুমি যাকে ভালবাসবে তাকে যদি তুমি কাছে পাও তাহলে পুরো দুনিয়াতে মনে হবে যেন তোমার কাছে। আর যদি তাকে হারিয়ে ফেলো তাহলে সবকিছু থাকতেও তোমার মনে হবে যে তুমি চির একা নিঃস্ব। যদি রকম অনুভূতি কারো হয়ে থাকে তাহলে বুঝলেন আপনি সত্তিকারের প্রেমে পড়েছেন।

ভালোবাসার কিছু প্রবাদ বাক্য

মন যদি আকাশ হত, তুমি হতে চাঁদ ভালবেসে যেতাম শুধু হাতে রেখে হাত

সুখ যদি হৃদয় হত তুমি হতে হাসি হৃদয়ের দুয়ার খুলে দিয়ে বলতাম তোমায় ভালোবাসি

যতবার আমি তোমাকে দেখি

আমার জন্য একটি স্বপ্নের সত্য হয়

কারণ আমি প্রতিরাতে তোমার সুন্দর মুখের স্বপ্ন দেখি

শুভ ভালোবাসা দিবস

প্রিয় ভিজিটর যদি এই লেখাটির মধ্যে কোন প্রকার ভুল হয়ে থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। আমি একজন ক্ষুদ্র লেখক আমার মনের কিঞ্চিৎ ভাব আমি এখানে প্রকাশ করেছি।যদি এর মধ্যে কোন প্রকার ভুল হয়ে থাকে তাহলে আপনারা কমেন্ট বক্সে তা বলবেন এবং আমি তৎক্ষণাৎ টা আপডেট করে দিব এবং যদি কোন কিছু জানার থাকে তাহলে সেটা বলবেন আমি চেষ্টা করবো আপনাদের সে বিষয়ে কিছু তথ্য দেবার।সবাই ভাল থাকবেন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *