Skip to content
Home » মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা, বর্তমান সময়ে প্রযুক্তির  ছোঁয়ায় মানুষ যেকোনো ধরনের কাজ খুব সহজে করে ফেলতে পারে।ঠিক সেরকমই আপনি চাইলে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি খুব সহজে বের করতে পারবেন। যদি আপনি আজকের শিখতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পন্ন করবেন।

বর্তমানে পৃথিবীতে ফেসবুক ব্যবহারকারী রয়েছে প্রায় পাঁচ  বিলিয়ন। এর সকল ব্যবহারকারীর মধ্যে প্রায় একটি সমস্যা হচ্ছে মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করা। যার ফলে তারা বিভিন্ন ধরনের সাহায্যকারী শরণাপন্ন হয়। এর জন্য আজকে আমরা আপনাদের খুব সহজেই কিভাবে মোবাইল নাম্বার দিয়ে facebook আইডি বের করতে পারবেন সে সকল বিস্তারিত ইনফরমেশন শেয়ার করব।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার নিয়ম

  প্রথমে আপনার মোবাইলে একটি ফেসবুক আইডি লগইন করা থাকতে হবে। তারপর আপনি যার নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে চান সে নাম্বারটি থাকতে হবে। তারপর আপনার মোবাইলের সার্চ অপশনে গিয়ে ক্লিক করতে হবে। ক্লিক করার পর সেখানে  আপনি যে নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করতে চান সেই নাম্বার ডায়াল করতে হবে।Search option এর নাম্বারটি উঠানোর পর সার্চ বাটনে ক্লিক করতে হবে। সে ক্ষেত্রে যদি ওই নাম্বারে কোন আইডি খোলা থাকে তাহলে সেই আইডি নিচে সাজেস্ট করবে।

মোবাইল নাম্বার দিয়ে ফেসবুক আইডি বের করার নিয়ম

 একটি কথা বলে রাখা ভালো ফেসবুক আইডি দুইভাবে লগইন করা যায়। একটি হচ্ছে ইমেইল নাম্বার দিয়ে, অন্য আরেকটি হচ্ছে মোবাইল নাম্বার দিয়ে। যদি আপনার আইডিতে ইমেইল নাম্বার বের করা থাকে সেক্ষেত্রে মোবাইল নাম্বার দিয়ে আইডিটি খোঁজে পাবেন না। আপনাকে অবশ্যই মোবাইল  নাম্বার দিয়ে ফেসবুক আইডিতে খোলা রাখতে হবে। 

নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করা

ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে আর একটু বড় প্রবলেম হচ্ছে পাসওয়ার্ড হারিয়ে ফেলা। বর্তমান সময়ে অনেক মানুষের এই সমস্যাটি হয়ে থাকে। এর জন্য আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব কিভাবে নাম্বার দিয়ে ফেসবুক পাসওয়ার্ড বের করবেন।

 ফেসবুক পাসওয়ার্ড বের করার নিয়ম

 যদি আপনি ফেসবুকের পাসওয়ার্ড ভুলে যাবেন, তাহলে প্রথমে আপনার করণীয় হচ্ছে। যে নাম্বার দিয়ে ফেসবুক আইডি ওপেন করেছেন সে নাম্বারটি এ্যাকটিব থাকতে হবে। এরপর আপনি ফেসবুক অ্যাপসটিতে প্রবেশ করে সেখানে আপনার নির্ধারিত মোবাইল নাম্বার এবং একটি পাসওয়ার্ড দিতে হবে। পাসওয়ার্ডটি দেওয়ার পর যদি পাসওয়ার্ডটি সঠিক হয় তাহলে নিয়ে নিবে আর যদি ভুল হয় তাহলে রিজেক্ট দেখাবে।  তারপর আপনি একটু খেয়াল করবেন পাসওয়ার্ড এর নিচে ফরগেট পাসওয়ার্ড নামের একটি অপশন রয়েছে। সেখানে ক্লিক করলে আপনার মোবাইল নাম্বারে একটি ৬ ডিজিটের নাম্বার চলে আসবে। সেই নাম্বারটি কনফার্ম করে দিলে আপনার মোবাইল স্ক্রিনে নিউ পাসওয়ার্ড নামে একটি অপশন আসবে। তারপর আপনার ইচ্ছেমত যে পাসওয়ার্ডটি দিতে মন চায় সে পাসওয়ার্ডটি বসাতে পারেন।

প্রশ্ন: কিভাবে ফেসবুকে ঢুকব?

উত্তর: আপনাকে ফেসবুকে ঢুকতে হলে প্রথমে ফেসবুকের একটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে হবে। তারপর আপনি সেই অ্যাপটিতে প্রবেশ করে আপনার নাম্বার বা ইমেল আইডি এবং পাসওয়ার্ড দিতে হবে।

প্রশ্ন:  একটা মোবাইল নাম্বার দিয়ে কয়টা ফেসবুক আইডি খোলা যায়?

উত্তর: একটি মোবাইল নাম্বার দিয়ে একটি ফেসবুক আইডি খোলা যায়।

পোস্ট ট্যাগ: পুরাতন পাসওয়ার্ড দিয়ে ফেসবুক লগইন।মোবাইল নাম্বার দিয়ে জিমেইল আইডি বের করা।

 শেষ কথা: যদি আমাদের এই পোস্টে আপনার বিন্দুমাত্র ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সবার সাথে শেয়ার করবেন। আপনার একটি শেয়ার এর কারণে অনেক মানুষের সাহায্য হতে পারে।

আরো পড়ুন:

মায়ের ভালোবাসার স্ট্যাটাস

স্মার্ট আইডি কার্ড ডাউনলোড 2023

বাংলাদেশি মেয়েদের ইমু নাম্বার-সুন্দরী মেয়েদের মোবাইল নম্বর