friendship day

ফ্রেন্ডশিপ ডে স্ট্যাটাস ২০২২ ফেসবুকের সুন্দর সুন্দর স্ট্যাটাস

ফ্রেন্ডশিপ ডে স্ট্যাটাস ২০২২ ফেসবুকের সুন্দর সুন্দর স্ট্যাটাস, মানুষ একটি সামাজিক জীব। একজন মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত তার বন্ধু লাগবে। বন্ধু ছাড়া যেন জীবনটাই অচল। ছোটবেলায় যার বন্ধু নেই তার কিছুই নেই। ছোট থেকে বড় হয়ে ওঠার পেছনে শুধু একটি শব্দ থেকে যায় সেটা হলো বন্ধু। বন্ধু ছাড়া জীবন অচল কারণ আপনার জীবনের যত গুরুত্বপূর্ণ কথা সব বন্ধুর সাথে শেয়ার করতে পারবেন।আমরা ছোটবেলায় যখন স্কুলে ভর্তি হয় তখন অনেক ভয় করে।

সেই সময় আমাদের পাশে এসে দাঁড়ায় অনেক বন্ধু। তখন স্কুলে খেলার মাঠে ক্লাসরুমে বন্ধুদের সাথে আড্ডায় মেতে উঠি। তখন যেখানেই যাই বন্ধুদের সাথে নিয়ে যায়।কোথাও খেলতে গেলে বন্ধু কোথাও আড্ডা দিতে গেলে বন্ধু ক্লাস রুমের ভেতরে বন্ধুদের সাথে আড্ডা আরো অনেক কিছু।

যখন পিএসসি পরীক্ষা শেষ করে, হাই স্কুল জীবন আসি। তখন আবার কিছু নতুন বন্ধুর সাথে সম্পর্ক হয়। তখন মনে হয় যে তাদের ছাড়া আমাদের জীবনটা অপূর্ণ। সেখানেও সেই একই ভাবে ফ্রেন্ডের সাথে আনন্দে মেতে উঠি। সেই ক্লাস রুমে আড্ডা খেলার মাঠে খেলাধুলা স্কুল শেষে বাড়িতে আসার সময় অনেক দুষ্টুমি আরো কত কি। এভাবেই কেটে যায় আমাদের পাঁচটি বছর।

ফেসবুকের সুন্দর সুন্দর স্ট্যাটাস

 

ফ্রেন্ডশিপ ডে স্ট্যাটাস ২০২২, তারপর যখন এসএসসি পরীক্ষা দিয়ে কলেজে এডমিশন নেই। তখন আবার জীবনটা নতুনভাবে শুরু করতে হয়।কারণ আমরা এসএসসি পরীক্ষার সময় যে বন্ধুরা থাকে তখন সবাই তার নিজ নিজ পড়াশোনার জন্য বিভিন্ন ধরনের কলেজে ভর্তি হয়ে যায়। যার কারণে তাদের সাথে আর সেরকম আনন্দ করা হয় না। তারপর সেখানে অনেক নতুন বন্ধু হয় যাদের সাথে সে আগের মতো ঘুরাঘুরি আড্ডা আরো অনেক কিছু হয়।

তারপর কলেজ জীবন শেষে আমরা যে যার মতো ব্যস্ত হয়ে পড়ি। ইউনিভার্সিটিতে ভর্তি হই, কেউ জীবিকার তাগিদে দেশের বাইরে চলে যায়, আবার অনেকেই বিভিন্ন ধরনের চাকরিতে চলে যায়। যার কারণে আগের সেই বন্ধুদের সাথে আর সেরকম সময় দেওয়া হয় না। এখনতো মিডিয়ার সরাসরি। ফেসবুক মেসেঞ্জার ইনস্টাগ্রাম আর বিভিন্ন ধরনের সোশ্যাল সাইট রয়েছে যেখানে। অনেক বন্ধুরাই নিয়মিত একটিভ থাকে। কিন্তু তারপরও তাদের সাথে ওরকম যোগাযোগ হয়ে ওঠেনা বিভিন্ন ধরনের পারিপার্শ্বিক কারণে। তাই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ফ্রেন্ডশিপ ডে কিছু সুন্দর সুন্দর স্ট্যাটাস। আশা করি আপনাদের ভালো লাগবে।

আপনি আপনার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানে দিতে পারেন যে আপনি আপনার ফ্রেন্ডের জন্য স্ট্যাটাস গুলো দিয়েছেন। যাকে উদ্দেশ্য করে এই স্ট্যাটাস দিবেন তারা অটোমেটিক বুঝে নেবে যে তাদের জন্য এই স্ট্যাটাস দেয়া হয়েছে। আজকাল তো ফেসবুকে স্ট্যাটাস না দিলে চলে না।

যখন আপনার এই স্ট্যাটাস গুলো আপনার ফ্রেন্ডরা দেখবে। তখন তাদের সেই পুরনো দিনের কথা মনে পড়ে যাবে। যে কিভাবে স্কুলে কলেজে তারা একসাথে সময় অতিবাহিত করেছে। কিভাবে খেলার মাঠে শ্রেণিকক্ষে টিফিন সময়ে তার আড্ডা দিয়েছে।

প্রত্যেকটি মানুষেরই একটি বেস্ট ফ্রেন্ড থাকে। যার কাছে তার সুখ দুঃখ সকল কিছু শেয়ার করতে পারে। তো আপনাদের যদি সেরকম কোন বন্ধু থাকে তবে তাকেও সুন্দর একটি এসএমএস দিয়ে আপনার মধ্যে কতটা তার জন্য গভীর ভালবাসা তা প্রকাশ করতে পারেন।

ফ্রেন্ডশিপ ডে পিকচার ছবি ফটো ইমেজ ২০২১ ডাউনলোড

ফ্রেন্ডশিপ ডে তে ছবি ফটো ইমেজবিভিন্ন ধরনের স্ট্যাটাস আপনার প্রোফাইলে আপলোড দিতে পারেন। আপলোড দেয়ার পরে সেড স্ট্যাটাস গুলো আপনার ফেসবুক ফ্রেন্ড কিংবা আপনার স্কুল-কলেজের ইউনিভার্সিটি ফ্রেন্ড গুলো দেখবে। দেখার পর তাদের সেই পুরনো দিনের স্মৃতির কথা মনে পড়ে যাবে।এবং তার অনেক খুশি হবে যে বন্ধু এখন আমাদের ভুলেনি। এতে তারা অনেক আনন্দিত হবে।

তাই আমরা চেষ্টা করবো যে আপনাদের মাঝে সুন্দর সুন্দর ফ্রেন্ডশিপ ডে স্ট্যাটাস দেওয়ার জন্য যেন আপনারা সেই সুন্দর সুন্দর স্ট্যাটাস গুলো আপনাদের ফ্রেন্ডদের দিতে পারেন।তখন তাদের এই স্ট্যাটাসের দেখে তাদের সেই পুরনো দিনের সুন্দর সুন্দর দিনগুলি মনে পড়ে যাবে। কেন ফ্রেন্ডশিপ ডে তে বন্ধুদের সাথে কথা না বলে চলে না?

সময়ের সাথে সাথে জীবন যত অতিবাহিত হয় তার সাথে সাথে দূরত্ব বেড়ে যায়। যার ফলে সেই পুরনো দিনের বন্ধুদের সাথে আর সেরকম যোগাযোগ করা হয়ে ওঠে না। যার কারণে আপনি একটি সহজ পদ্ধতিতে তাদের সাথে আপনার মনের ভাব প্রকাশ করতে পারবেন। সেটা হচ্ছে আপনার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আপনার মনের কথা প্রাণের কথা খুলে বলতে পারেন আপনার সেই পুরনো দিনের বন্ধুদের সাথে।এখান থেকে আপনি বেছে নিতে পারেন আপনার মনের মত স্ট্যাটাস যা দেখলে আপনার ফ্রেন্ডস রা খুব খুশি হতে পারে।

ফ্রেন্ডশিপ ডে শুভেচ্ছা বার্তা ২০২২

যেমন ছিলাম তেমন আছি,

বন্ধু তোমার পাশা-পাশি,

ভাবছো হয়তো ভুলে গেছি,

কেন ভাবছো মিছে-মিছি ।

যদি তোমায় ভুলে যেতাম,

তাহলে কি আর এসএমএস করতাম ?

বেস্ট ফ্রেন্ডকে এসএমএস

যতই আমি থাকি দূরে,

তোমায় ভীষণ মনে পড়ে,

আছি আমি তোমার ভাবনায় চিন্তায়,

 

তোমার মন আকাশে,

কালও ছিলাম আজও আছি,

তোমার পাশে পাশে বন্ধু

বন্ধুত্ব শুনিল আকাশের সেই রুপালী চাঁদ,

যাকে দেখা যায় কিন্তু ছোঁয়া যায়না ,

বন্ধুত্ব সেই সুন্দর সৃতি যাকে আজিবন মনে রাখা যায়,

কিন্তু ভুলা যায় না ।

আরো পড়ুন:

অনামিকা ঐশী (টিকটক থেকে সিনেমার নায়িকা)