Skip to content
Home » ভয়াবহ আগুন  চট্টগ্রামের সীতাকুণ্ডে ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত

ভয়াবহ আগুন  চট্টগ্রামের সীতাকুণ্ডে ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত

ভয়াবহ আগুন  চট্টগ্রামের সীতাকুণ্ডে ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত

ভয়াবহ আগুন  চট্টগ্রামের সীতাকুণ্ডে ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত। বাংলাদেশের চট্টগ্রামের সীতাকুণ্ডে একটি বেসরকারি কন্টেইনার ডিপো ভয়াবহ আগুন লেগেছে। সে আগুনে বিস্ফোরণ হয়েছে প্রায় বেশ কয়েকটি কেমিক্যাল সহ কন্টেইনার। সেখানকার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট সর্বোচ্চ চেষ্টা করেও সে আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি।

সেখানে সময় যত যাচ্ছে মৃত্যুর সংখ্যাতত্ত্ব বেড়ে চলেছে। সর্বশেষ খবর জানা পর্যন্ত সেখানে পাঁচজন দমকল কর্মী সহ অন্তত 15 জন নিহত হয়েছে। সেখানকার ভাষ্যমতে আগুনে পুড়ে যাওয়া কেমিক্যাল বাতাসে ছড়িয়ে সেখানকার জনগণের শরীর জ্বালাপোড়া সহ বিভিন্ন ধরনের সিমটম দেখা দিচ্ছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মাইনুদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন। মোঃ মাঈন উদ্দিন জানিয়েছেন মৃতের সংখ্যা আরো বাড়বে বলে আশঙ্কা করা যাচ্ছে।

সেইসাথে সেখানে দেখা যাচ্ছে ট্রাকে কন্টেইনারে আগুন লেগে আছে সেগুলো বের করা হচ্ছে।  সেখানকার আহতদের ভর্তি করা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে। সেখানকার প্রতিনিধিরা জানিয়েছে এ ঘটনায় আহত হয়েছে ফায়ার সার্ভিস কর্মীরা পুলিশ সহ 200 জনের মত মানুষের।

বর্তমানে সেখানে ফায়ার সার্ভিস তাদের আপ্রাণ চেষ্টা দিয়ে আগুন নেভানোর চেষ্টা করছে। কিন্তু সেখানকার কন্টেনার গুলো একটু পরপর বিস্ফোরণ হয়ে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছেবলে জানিয়েছে ফায়ার সার্ভিসের মহাপরিচালক।

ভয়াবহ আগুন  চট্টগ্রামের সীতাকুণ্ডে ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত

এই আগুন নেভানোর জন্য আশেপাশের বিভিন্ন জেলা থেকে দমকল কর্মীরা এসে যোগ দিচ্ছে। সেইসাথে বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা সেখানে সাহায্য করতেছে। সীতাকুণ্ডের ফায়ার স্টেশন থেকে জানানো হয়েছে স্থানীয় ফায়ার সার্ভিসের দলনেতা সহ 3 জন দমকল কর্মী নিখোঁজ হয়েছে। সেইসাথে সেখানে আহতদের মধ্যে ২০ জন এর অবস্থা বিপদজনক বলে স্থানীয় পুলিশ জানিয়েছে।

শনিবার রাত 9 টায় চট্টগ্রামের সীতাকুণ্ডে বেসরকারি কন্টেইনার ডিপো থেকে প্রথম অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। সেখানে সব সময় ডিপোতে বিভিন্ন ধরনের মালামাল আমদানি এবং রপ্তানিকারক সেইসাথে সেখানে কেমিক্যাল পদার্থ ছিল। যার ফলে বিস্ফোরণের সময় প্রায় 5 কিলোমিটার এর মতো দুরত্বে কাঁপুনি অনুভূত হয়েছে বলেছে এলাকাবাসী। এই বিস্ফোরণের পর বাতাসে মিশে গেছে দূষিত কেমিক্যাল যার ফলে বাতাসের মধ্যে ঝাঁঝালো গন্ধ আসতেছে একথা বলেছে সেখানকার জনগণ।

সীতাকুণ্ডের এই ফায়ার বিস্ফোরণ সম্পর্কে আরও আপডেট তথ্য জানতে আপনারা আমাদের পেইজের সাথেই থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *