History

মটুপাগলু-ফটো পিক

মটুপাগলু

আজকে আমরা কথা বলবো মটুপাগলু সম্পর্কে। বাংলাদেশ এবং ইন্ডিয়ার বেশ জনপ্রিয় কার্টুন সিরিজ হচ্ছে মটুপাগলু। শিশুদের সবচেয়ে জনপ্রিয় একটি কার্টুন হচ্ছে মটু পাতলু। কিন্তু আমরা অনেকেই জানি না এই মটু পাতলু কার্টুন কোন সংস্থা তৈরি করেছে, এই কার্টুনটি এর উৎপত্তিস্থল কোথায়, কত সালে এই কার্টুনটি মুক্তি পেয়েছে। আজকে আপনাদের এসকল বিস্তারিত তথ্য জানাবো।

মটুপাগলু মূলত একটি ভারতীয় এনিমেশন টেলিভিশন কার্টুন সিরিজ নিরাজ বিক্রম লিখেছেন। মটু পাতলুর এই সিরিজটি নিকেলোডিয়ন প্রচার করা হয়। এই কার্টুনটি 16 ই অক্টোবর 2012 সালে শুরু হয় যার প্রথম পর্ব ছিল ,জন বানেগা ডন,।তারপর আস্তে আস্তে এই কার্টুন ছবিটি প্রচুর জনপ্রিয় হয়ে উঠে এবং তাদের এক পিস ফিরে তাকাতে হয়নি বর্তমান সময়ে খুব জনপ্রিয় একটি কারণ হচ্ছে মটুপাগলু।

আরো পড়ুন

  1. বিশ্বের বিখ্যাত পানামা খাল কোথায় অবস্থিত
  2. টাঙ্গাইলের দর্শনীয় স্থান-বিখ্যাতো তাতের শাড়ি টাংগাইল
  3. বাসর রাতের রোমান্টিক প্রেমের গল্প – বাসর রাতের চমৎকার গল্প

আলোচনার বিষয়বস্তু

মটুপাগলু পরিচয়

মটু পাতলু নামের এই দুইজন ফুরফুরি নগর বসবাস করে। তারা মূলত দুজন খুব ভালো বন্ধু। তারা সব সময় চিন্তা করে কিভাবে তাদের ভাগ্যের পরিবর্তন করা যায়। মোটর প্রিয় খাবার সিঙ্গারা। সে সব সময় চা বিক্রেতার কাছ থেকে সিঙ্গারা খেয়ে থাকে। মোটো প্রায় সময়ই চা বিক্রেতার দোকান থেকে বিনে পয়সায় সিঙ্গারা খাওয়ার ধান্দায় ঘুরে। মোটর সকল ধরনের সমস্যা পাত্র সমাধান করে থাকে। এর কারণ হচ্ছে মোটর খালি পেটে তার মাথা কাজ করে না।

এই কার্টুনের সবচেয়ে জনপ্রিয় খলনায়ক হচ্ছে জন দা ডন। সে হচ্ছে ফুরফুরি নগর এর সবচেয়ে বড় গুন্ডা। এবং তারা দুজন সঙ্গি আছে তারা হচ্ছেন নাম্বার ওয়ান নাম্বার টু। তার কাজ হচ্ছে ফুরফুরি নগর এর সকল ব্যাংক লুট এবং সকল ধরনের টাকা-পয়সার লোড করা।

মটু পাতলু শিলচর চরিত্রসমূহ

  1. মোটো
  2. পাতলু
  3. ডক্টর ঝাটকা
  4. ঘাসিতারাম
  5. ইন্সপেক্টর চিংগাম
  6. চাওয়ালা
  7. বক্সার
  8. জন
  9. নাম্বার ওয়ান
  10. নাম্বার টু

মটু

মোটো সে মূলত একজন মোটা মানুষ সে কোন কাজ করে না সর্বক্ষণ ফুরফুরি নগর ঘুরে বেড়ায় এবং সব সময় ধান্দা করে কিভাবে চাওলার কাছ থেকে বিনা পয়সায় সিঙ্গারা খাওয়া যাবে।মটু পাতলু 5% পাথরের উপর নির্ভরশীল সে সবসময় চিন্তা করে কিভাবে তার ভাগ্যের পরিবর্তন করা যায়।

পাতলু

পাতলা হচ্ছে একজন চিকন হেংলা মানুষ।পাতলুর বুদ্ধি থাকার কারণে সে প্রায়ই শহরের মধ্যে বুদ্ধিমান লোক হিসেবে বিবেচিত হয়।পেট্রোল একটি টাক মাথা রয়েছে এবং সেখানে স্টিল কি কি রয়েছে। পাতলু মূলত চা পান করতে এবং সকল ধরনের খবরের কাগজ পড়তে পছন্দ করে। সে চোখে চশমা পরতে পছন্দ করে।

ডক্টর ঝাটকা

সে মূলত একজন বিজ্ঞানী। সে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের নতুন নতুন জিনিস আবিষ্কার করে। সে প্রায় সময়ই মটু পাতলুর সমস্যার সমাধান করে থাকে এবং ফুরফুরি নগর কে বিভিন্ন ধরনের বিপদের হাত থেকে রক্ষা করে থাকে।

ঘাসিতারাম

ঘাসিতারাম মূলত কাপুরুষ ধরনের ব্যক্তি। তিনি যে কোন ধরনের কাজ দেখলে দাবি করে 20 বছরের অভিজ্ঞতা রয়েছে তার এই কাজ সম্পর্কে। মূলত সে সে কাজ সম্পর্কে কিছুই বোঝে না কিন্তু সব সময় সে নিজের সুনাম বয়ে বেড়ায়।

ইন্সপেক্টর চিংগাম

সে একজন পুলিশ এবং ফুরফুরি নগর এর থানার ইন্সপেক্টর।তিনি ফুরফুরি নগর এর লোকদের সুরক্ষা প্রদান করেন।তার একটি রিভলবার আছে যেটা দিয়ে ফায়ার করলে আকাশ থেকে ডাক পড়ে বিভিন্ন ধরনের শব্দ আহত হয়। এটা তার কেরামতি।

জন

জনতা ফুরফুরি নগর এর সবচেয়ে বড় মাস্তান। সে সব সময় চিন্তা করে কিভাবে ব্যাংক লুট এবং মানুষের টাকা পয়সা লুটপাট করা যায়।এবং তার 204 আছে তারা আছে নাম্বার ওয়ান নাম্বার টু।

নাম্বার ওয়ান

সে মূলত জনের একজন সচার। সকল ধরনের অপরাধমূলক কান্দে সে জনের সাথে জড়িত থাকে।

নাম্বার টু

সেও একজন জনের কাশ ব্যক্তি। জন্য সকল ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডে সহযোগিতা করে থাকে।