Education

মাদ্রাসার পরীক্ষার রুটিন ২০২২

মাদ্রাসার পরীক্ষার রুটিন ২০২২,আপনি যদি মাদ্রাসার দাখিল পরীক্ষার্থীর হয়ে থাকেন তাহলে এই পোস্ট আপনার জন্য। আজকে আমরা দাখিল মাদ্রাসার পরীক্ষার রুটিন শেয়ার করব। যদি আপনারা রুটিন পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে নিচে থেকে ডাউনলোড করতে পারবে। রুটিন সংগ্রহ করার পর সেখানে পরীক্ষার প্রস্তুতির সকল বিষয় এবং কবে কোন পরীক্ষা অনুষ্ঠিত হবে সে সকল বিষয় বিস্তারিত তথ্য দেওয়া আছে। তাই একজন পরীক্ষার জন্য রুটিন খুবই গুরুত্বপূর্ণ। যারা 2022 সালের মাদ্রাসার দাখিল পরীক্ষার রুটিন সংগ্রহ করতে চাচ্ছেন তারা আমাদের পোষ্টে ভিজিট করবেন। আপনাদের রুটিনটি পেয়ে যাবেন।

মাদ্রাসা পরীক্ষার রুটিন

আমাদের দেশে মাদ্রাসা বোর্ডের থেকে 23 সেপ্টেম্বর একটি রুটিন প্রকাশিত হয়। আমাদের দেশটাকে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনেক ছাত্র-ছাত্রী পরীক্ষায় অংশগ্রহণ করে। একজন শিক্ষার্থী হিসেবে তাঁর দায়িত্ব পরীক্ষার রুটিন সংগ্রহ করা। পরীক্ষার সময়সূচি জেনে নেওয়া পরীক্ষা কোন কেন্দ্রে হবে সে সকল বিষয়ে বিস্তারিত জানা। এছাড়াও আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের বাংলাদেশের দাখিল পরীক্ষার নিয়মাবলী এবং বিস্তারিত সকল বিষয়ে একটি ধারণা দিব।২০২২ সালের দাখিল পরীক্ষা শুরু হতে যাচ্ছে 14 ই নভেম্বর থেকে। অর্থাৎ 14 ই নভেম্বর যারা দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের উল্লেখিত দিনে সকাল দশটায় এ পরীক্ষা শুরু হবে। পরীক্ষা হবে এক ঘন্টা ত্রিশ মিনিট ধরে। যেহেতু দাখিল মাদ্রাসা পরীক্ষার সময়সূচি খুবই কম এবং পরীক্ষার বিষয় যেহেতু আপনারা এই রুটিন এক নজর দেখে নিলেই আপনাদের মনে থাকে যাবে।

আপনারা যখন পরীক্ষায় অংশগ্রহণ করবেন তখন সবাই স্বাস্থ্যবিধি মেনে মুখে মাস্ক ব্যবহার করে হাতে স্যানিটাইজার ব্যবহার করে পরীক্ষায় অংশগ্রহণ করবেন। কারণ বর্তমান সময়ে কোভিদ 19 এর একটি খারাপ সময় যাচ্ছে। সময় প্রত্যেকের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এখনকার ছাত্রছাত্রীরা আগামী দিনের ভবিষ্যৎ। যার ফলে তাদের সব সময় সতর্ক থাকতে হবে যেন তারা কোনভাবেই কোন ভাইরাসের আক্রমণ না হয়। তারপর পরীক্ষা রুমে যথাযথ নিয়ম অনুসারে পরীক্ষায় অংশগ্রহণ করে ভালোভাবে পরীক্ষা সমাপ্ত করতে হবে।

দাখিল পরীক্ষার মানবন্টন ২০২২

এবছর মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার প্রশ্নপত্রের মানবন্টন সময় নির্ধারণ নাম্বার বিভাজন নির্দেশনা প্রকাশ করা হয়েছে। দাখিল পরীক্ষার কিভাবে মান বন্টন করা হয় সে সকল বিষয় এখন আপনাদের ছোটখাট ধারণা দেব।

দাখিল পরীক্ষার মানবন্টন

রুটিন পেতে এখানে ক্লিক করুন