News

২০২২ সালের রমজান কত তারিখ ও রমজান মাসের ক্যালেন্ডার

২০২২ সালের রমজান কত তারিখ ও রমজান মাসের ক্যালেন্ডার,সম্মানিত পাঠক, আমার সালাম নিবেন আসসালামু আলাইকুম। আজকে আমরা আপনাদের জানিয়ে দিবো 2022 সালে রমজান কবে এবং 2022 সালের রমজানের ক্যালেন্ডার আপনাদের সাথে শেয়ার করব। যে সকল মুসলিম ভায়েরা এই বছরের কবে নাগাদ রমজান জানতে চান তারা আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন এবং যদি ক্যালেন্ডার সংগ্রহ করতে চান তাহলে আমাদের এই পোস্টে ক্যালেন্ডার শেয়ার করা হলো। সেখান থেকে আপনি খুব সহজে ক্যালেন্ডার টি সংগ্রহ করতে পারবেন।

গতবছর করনা প্যানডেমিক এর কারনে আমরা সকল মুসলিম ভাইয়েরা মুর্শিদে তারাবির নামাজ এবং জুমার নামাজ একসাথে আদায় করতে পারেনি। যার ফলে আমরা একে অপরের মুসলিম ভায়েরা একসাথে সেহরি কিংবা ইফতার করতে পারিনি। এবছর করোনার প্রভাব কিছুটা কম হওয়ার কারণে লকডাউন না থাকার কারণে হয়তো আমরা আবার পুনরায় জামাতের সাথে তারাবির নামাজ আদায় করতে পারব। আপনারা সবাই দোয়া করবেন যেন এই মহামারী পৃথিবীর বুক থেকে চলে যায়। তাহলে চলুন নিচে আলোচনা করা যাক এ বছর রমজান কত তারিখে এবং রমজানের ক্যালেন্ডার সম্পর্কে।

শুক্রবার জুমার নামাজের গুরুত্ব ও ফজিলত

রমজান কত তারিখে?

এখন আমরা আপনাদের সাথে শেয়ার করব 2022 সালের রমজান কত তারিখে ‌। আমরা বাংলাদেশ ইসলামী ফাউন্ডেশন এর ক্যালেন্ডার অনুযায়ী যে সময়টি দেখেছি তা হচ্ছে এপ্রিল মাসের 3 তারিখে প্রথম রোজা হবে। এর মধ্যে যদি আবার ইসলামিক ফাউন্ডেশন থেকে এড্রেস পরিবর্তন হয় তাহলে আপনাদের তা আপডেট জানিয়ে দেয়া হবে।

আপনাদের সুবিধার্থে আমরা বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন থেকে যে ক্যালেন্ডার প্রকাশ করা হয়েছে তার একটি কপি শেয়ার করলাম। আপনি এখান থেকে খুব সহজে পুরো রমজান মাসের সময়সূচি এবং এই রমজান মাসের ক্যালেন্ডার টি ডাউনলোড করে সংরক্ষণ করে রাখতে পারেন। যে সকল মুসলমান ভাই ও বোনেরা 2022 সালের রমজান মাসের ক্যালেন্ডার সংগ্রহ করতে চাচ্ছেন। তারা আমাদের এর পোস্ট এ পেয়ে যাবেন। যে সকল ভাইয়েরা এখনো পাই নাই অনুগ্রহ করে আপনি তাদের এই পোস্টের লিংকটি শেয়ার করে দিবেন যাতে তারাও 2022 সালের রমজান মাসের ক্যালেন্ডার টা ডাউনলোড করে সংরক্ষণ করতে পারে।

রমজান মাসের ক্যালেন্ডার ২০২২

প্রত্যেক মুসলমান ভাই ও বোনেদের রমজান মাসে তাদের রোজার সময় সূচির প্রয়োজন হয়। যার ফলে তাদের একটি ক্যালেন্ডার দরকার। কিন্তু অনেকে আছে যারা ক্যালেন্ডার সংগ্রহ করতে পারে না যার ফলে তারা ইন্টারনেট মাধ্যমে অনুসন্ধান করে থাকে। আজকে আমরা সেই সকল ভাই ও বোনদের উদ্দেশ্যে খুব সুন্দর একটি 2022 সালের রমজান মাসের ক্যালেন্ডার শেয়ার করে দিলাম। খুব সহজে আপনার এখান থেকে ক্যালেন্ডার টি সংগ্রহ করতে পারবেন। সংগ্রহ করতে না পারেন তাহলে আমাদের এই পেজটি বুকমার্ক করে রাখবেন যাতে আপনারা খুব সহজেই সময়সূচি গুলো সরাসরি দেখতে পারেন।

রমজান মাসের ক্যালেন্ডার ২০২২

পবিত্র রামজানের সময়সূচী এবং ক্যালেন্ডার ২০২২ ডাউনলোড

ইসলামিক ফাউন্ডেশন থেকে যে রমজান মাসের ক্যালেন্ডার টি দেওয়া হয়েছে। সেই ক্যালেন্ডারটি আপনারা কীভাবে ডাউনলোড করবেন সে বিষয়ে কিছু টিপস আপনাদের দিয়ে দিব। প্রথমে আপনের ছবি টি সিলেক্ট করবেন। তারপর ছবির উপরে যদি মোবাইল ব্যবহারকারী হন তাহলে আংগুল দিয়ে আলতোভাবে চাপতে হবে। তারপর দেখবেন সেখানে ডাউনলোডস লেখা উঠবে। তারপর টা ডাউনলোড করে সংরক্ষণ করবেন।

আপনি যদি একজন কম্পিউটার ব্যবহারকারী হন তাহলে সেভাবে মাউস কার্সর ছবিটির উপর রেখে ডান বাটনে ক্লিক করে সেখানে লেখা উঠবে সেভ এস। তারপর শেষে ব্যাস এ ক্লিক করলে আপনার ছবিটি ডাউনলোড হয়ে যাবে।