News

২০২২ সালে রমজান কত তারিখে শুরু এবং শেষ হবে

২০২২ সালে রমজান কত তারিখে শুরু এবং শেষ হবে,সম্মানিত পাঠক, সালামুআলাইকুম। প্রতিবার বছর ঘুরে আসে পবিত্র মাহে রমজান। এ মাহে রমজান মাস টি পাপীতাপী মুক্তির মাস। একমাস রোজা পালনের মাধ্যমে তাদের সকল ধরনের পাপ মোচন হয়। এ মাসকে রহমতের মাসে বলা হয়। রমজান মাস আসলেই মুসলমান ভাই ও বোনেদের আনন্দ লেগে যায়। এর কারণ হচ্ছে এই মাসটি এমন একটি মাস যে মাসে অন্যান্য মাসের তুলনায় রহমত বরকত অবারিত বর্ষণ হয়।

এই মাসে আল্লাহ তাআলা শয়তানকে বিতাড়িত করে। যাতে প্রত্যেকটি মুসলমান ভাই ও বোন রমজান মাসে রোজা রাখতে পারে। এই মনে হয় কিছুদিন আগে এ রমজান মাস চলে গেল। যারা মুমিন মুসলমান তাদের রমজান মাস অতি আনন্দের মাস। আর আজকে আমরা এবছর 2022 এর পবিত্র মাহে রমজান কবে থেকে শুরু এবং কবে শেষ সে সময় এবং টাইমটেবিল আপনাদের সাথে শেয়ার করব। যাতে আপনারা খুব সহজেই কোন মাসে কত তারিখে রোজা তা মনে রাখতে পারেন এবং সে অনুযায়ী রোজা রাখার প্রস্তুতি নিতে পারেন।

2022 সালে রমজান মাস শুরু হওয়ার তারিখ

আজকে আমরা আপনাদের সাথে 2022 সালে কত তারিখে রমজান মাস শুরু হবে সেই সময় টি জানিয়ে দেবো। যে সকল মুসলমান ভাই ও বোনেরা আমাদের পোষ্টে ভিজিট করে এই ইনফরমেশন জানলেন কিন্তু আপনাদের আশেপাশে অনেকেই আছে যারা এখনো জানেনা এ বছরের কোন মাসে রমজান মাস শুরু হবে। আপনারা আশা করি তাদের কেউ এই পোষ্টের লিংকটি শেয়ার করে দিবেন যাতে তারাও সময়টি দেখতে পারে।

বাংলাদেশে 2022 সালের এপ্রিল মাসের 3 তারিখে রমজান মাস শুরু প্রথম রোজা। শেস হবে মে মাসের 3 তারিখ।

2022 সালে রমজান মাস শুরু হওয়ার তারিখ

2022 সালে সৌদি আরবে রোজা কবে থেকে শুরু?

আজকে আমরা আপনাদের আরো একটি গুরুত্বপূর্ণ তথ্য দেব সেটি হচ্ছে। এবছর সৌদি আরবে কবে থেকে রোজা শুরু। মূলত আমরা সবসময়ই একদিন পিছিয়ে সকল ধরনের ধর্মীয় অনুষ্ঠান করে থাকি। এর কারণ হচ্ছে চাঁদ দেখতে আমাদের প্রায় এক দিন দেরি হয়। যেহেতু আমাদের দেশে 3 এপ্রিল রোজা শুরু হবে সে ক্ষেত্রে সৌদি আরবে একদিন আগে শুরু হবে তার মানে 2 এপ্রিল সৌদি আরবে প্রথম রোজা।

সৌদি আরবে যেহেতু 2 এপ্রিল প্রথম রোজা এবং সৌদি আরবে রোজা হচ্ছে দুই মেয়ে। সৌদি আরবের যদি দুই মেয়ে রোজা শেষ হয় তাহলে বাংলাদেশে শেষ হবে মে মাসের 3 তারিখ।