health tips

রোগ মুক্তির দোয়া

রোগ মুক্তির দোয়া,যেসকল মুসলিম ভাই ও বোনেরা রোগ মুক্তির দোয়া খুজতেছেন তার সঠিক পোস্ট ভিজিট করেছেন। সুস্থতা হচ্ছে আল্লাহ তায়ালার নিয়ামত। যদি আপনি সুস্থ থাকেন তাহলে আপনার প্রতিটা সকাল হবে সুন্দর। কিন্তু অসুস্থতার মাধ্যমেও আল্লাহতালা মহান ব্যক্তিদের পরীক্ষা করে থাকেন। কারণ আল্লাহ তাআলা যাকে বেশি ভালোবাসেন তাকে অনেক সময় পরীক্ষা করে দেখেন যে তিনি সত্যিকারে আল্লাহ তাআলাকে ভালবাসেন কিনা। এই পরীক্ষার প্রশ্ন হচ্ছে অসুস্থতা। একজন মুমিন ব্যক্তিকে দীর্ঘদিন অসুস্থ ওর মধ্যে রেখে তিনি তার মনের কথাগুলো জানতে চান। আল্লাহতালা অন্তর্যামী তিনি সব জানেন কিন্তু তারপরও বান্দার মুখ থেকে শোনে । যখন তাদের এই পরীক্ষার ফলাফল প্রকাশ হয় যদি সেই ফলাফল ভাল হয় তাহলে তার জন্য অবারিত রহমত আল্লাহ তাআলা বর্ষিত করে দেন। আর যদি ফেল হয় তাহলে তার জন্য কঠিন শাস্তির ব্যবস্থা রয়েছে।

উদাহরণস্বরূপ প্রত্যেকটি স্কুলে অনেক শিক্ষার্থী রয়েছে তাদের মধ্যে কিছু সংখ্যক শিক্ষার্থী শিক্ষক এর প্রিয় থাকে। শিক্ষক তাদেরকে একটু বেশি ভালোবাসি বলে তাদের সব সময় পড়ালেখার চাপ দেয়। তাদের বেশি বেশি হোমওয়ার্ক এবং পড়াশোনা আদায় করে যদি না পারে তাহলে কঠিন শাস্তির ব্যবস্থা করে। এর কারণ হচ্ছে তাকে ভালো রেজাল্ট করার প্রবল ইচ্ছা শিক্ষকের। এর ফলাফল হিসেবে শিক্ষার্থীরা ফাইনাল পরীক্ষায় গিয়ে খুব সুন্দর একটি রেজাল্ট করে। তাতে শিক্ষকের কিন্তু কোন লাভ হল না বরং শিক্ষার্থীরই লাভ হল। তাই আল্লাহ তা’আলা যাকে বেশি ভালোবাসেন তাকে সব সময় অভাব-অনটন দুঃখ তার মাঝে দিয়ে রাখেন।

কারন মানুষ যখন দুঃখের মধ্যে থাকে তখন আল্লাহ তা’আলাকে স্মরণ করে বেশি বেশি যেন তার অবস্থার পরিবর্তন ঘটে। কিন্তু মানুষ যখন সুখে থাকে তখন সে কারো কথা চিন্তা করে না সে শুধু নিজেকে নিয়ে চিন্তা ভাবনা ব্যস্ত থাকে আল্লাহ তা’আলার কথা ভুলে যায়। যার ফলে আল্লাহ তায়ালা সব সময় তাদের প্রিয় বান্দাদের দুঃখের মাঝে রাখেন যাতে তার সাথে তার বান্দার সাথে ভাল সম্পর্ক থাকে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির খাবার

রোগ থেকে দ্রুত মুক্তি লাভের দোয়া

যে সকল মুসলিম ভাই ও বোনেরা এই দোয়াটি খুজতেছেন কিংবা পাচ্ছেন না তাদের জন্য আজকে আমি আপনাদের এই দোয়াটি শেয়ার করব। এখান থেকে আপনারা খুব সহজে দোয়াটি কপি করে নিতে পারবেন এবং আপনাদের মোবাইলে কিংবা পিসিতে সংরক্ষন করে রেখে দাও মুখস্থ করতে পারবেন। আপনাদের উদ্দেশ্যে নিচে দোয়াটি শেয়ার করা হলো।

আল্লাহুম্মা রাব্বান-নাসি মুজহিবাল বা’সি, ইশফি আনতাশ-শাফি, লা শাফি ইল্লা আনতা শিফায়ান লা য়ুগাদিরু সুকমা।

অর্থ: হে আল্লাহ! মানুষের প্রতিপালক, কষ্ট দূরকারী। আমাকে আরোগ্য দিন, আপনি আরোগ্যকারী; আপনি ছাড়া কোনো আরোগ্যকারী নেই। এমন আরোগ্য দিন যেন কোনো রোগ অবশিষ্ট না থাকে।