status

সফলতা নিয়ে উক্তি স্ট্যাটাস বাণী ক্যাপশন

সফলতা নিয়ে উক্তি স্ট্যাটাস বাণী ক্যাপশন। সম্মানিত পাঠক, আমাদের আজকের এই পোস্টের আয়োজনে থাকছে সফলতা নিয়ে বা সাফল্য নিয়ে উক্তি স্ট্যাটাস ফানি ক্যাপশন। আজকে আমরা পৃথিবীর সব বড় বড় মনীষীদের সফলতা নিয়ে বিশেষ কিছু উক্তি আপনাদের সাথে শেয়ার করব।  যে উক্তি গুলো পড়লে আপনারা নিজেদের ভাগ্যের পরিবর্তন ঘটাতে পারবেন।

সফলতা নিয়ে উক্তি

সফলতা কখনো সাদরে সবার কাছে ধরা দেয় না। সফলতা পেতে হলে কঠোর পরিশ্রমই হতে হয়। আপনি যদি রোবটের মত পরিশ্রম করতে না পারেন তাহলে আপনি কখনো সফলতার দ্বারপ্রান্তে পৌছাতে পারবেন না। পৌছাতে পারবেন যদি আপনার পরিবারের কোন সফলতা থেকে থাকে তাহলে। কি জিরো জিরো থেকে হিরো হতে গেলে আপনাকে কঠোর পরিশ্রমই হতে হবে। সেইসাথে লাগবে কঠিন ধৈর্য। পরিশ্রম ধৈর্য ধৈর্যের মাধ্যমে সফলতার দ্বারপ্রান্তে পৌঁছাতে পারবে।

এই সফলতা নিয়ে পৃথিবীর বিখ্যাত সব মনীষী এবং জ্ঞানীগুণী ব্যক্তিবর্গ তাদের লিখে যাওয়ার উক্তি গুলো রেখে দিয়েছেন সেগুলো এখন আপনাদের সাথে শেয়ার করব।

>> “একজন সফল যোদ্ধা হলো একজন সাধারণ মানুষ, যে অন্যদের চেয়ে বেশি মনোযোগী। ”

– ব্রুস লী 

>> যার মাঝে সীমাহীন উ‌ৎসাহ, বুদ্ধি ও একটানা কাজ করার গুণ থাকে, তবে তার সফল হওয়ার সম্ভাবনা সবচেয়ে বেশি”

– ডেল কার্নেগী (বিশ্বখ্যাত লেখক ও মোটিভেটর)

>> “তুমি যদি তোমার সময়ের মূল্য না দাও, তবে অন্যরাও দেবে না। নিজের সময় ও প্রতিভাকে বাজে বিষয়ে নষ্ট করা বন্ধ করো। তাহলেই সফল হবে।”

– কিম গ্রাস্ট 

>>“একটি লক্ষ্য ঠিক করো। সেই লক্ষ্যকে নিজের জীবনের অংশ্ বানিয়ে ফেলো। চিন্তা করো, স্বপ্ন দেখো। তোমার মস্তিষ্ক, পেশী, রক্তনালী – পুরো শরীরে সেই লক্ষ্যকে ছড়িয়ে দাও, আর বাকি সবকিছু ভুলে যাও। এটাই সাফল্যের পথ।”

– স্বামী বিবেকানন্দ

>>“সফল মানুষের সাথে অসফল মানুষের প্রধান পার্থক্য শক্তি বা জ্ঞান নয়। পার্থক্যটা হলো সত্যিকার সফল হওয়ার ইচ্ছা।”

– ভিন্স লম্বারডি 

>>সাফল্যের জন্য তোমাকে ৩টি মূল্য দিতে হবে: ভালোবাসা, কঠোর পরিশ্রম, আর স্বপ্নকে বাস্তব হতে দেখার জন্য ব্যর্থতার পরও কাজ করে যাওয়া।”

– ফ্র্যাঙ্ক লয়েড

সফল্য নিয়ে স্ট্যাটাস

আমাদের প্রত্যেকের পরিবার রয়েছে। সে পরিবারে বাবা মা তার ছেলেদের বামেদের বলে তোমাকে সফল হতে হবে বাবা। আমরা মূলত ভাবে সফল হতে হলে পড়াশোনা করতে হয় ডাক্তার ইঞ্জিনিয়ার হতে হয়। কিন্তু এইগুলো হচ্ছে দুনিয়ার সাফল্য আপনাকে দুনিয়ার সাফল্যের পাশাপাশি পরকালের  জন্য সফল হতে হবে। এর জন্য আপনাকে পাঁচ ওয়াক্ত সালাত আদায় করতে হবে এবং নিজেকে পরিশুদ্ধ করতে হবে। এর ফলে আপনি নিজেকে সফল হিসেবে দাবি করতে পারবেন।

>> সাফল্যের মূল্য হল হাতের কাজের প্রতি ভালোবাসা আর কঠোর পরিশ্রম। সেইসাথে, জয় পরাজয় ভুলে নিজের পুরো সামর্থ বিলিয়ে দেয়া।”

– ভিন্স লম্বারডি 

>> “সাধারণ মানুষ যতক্ষণ ভালো লাগে, ততক্ষণ কাজ করে। আর অসাধারণ সফল মানুষেরা ভালো না লাগলেও যতক্ষণ না কাজ শেষ হয়, ততক্ষণ কাজ বন্ধ করে না”

– ব্রায়ান ট্রেসি

>> “সাফল্য চাইলে সাফল্যকে লক্ষ্য বানিও না; তুমি যা করতে ভালোবাসো, সেটাই করতে থাক। সাফল্য নিজেই ধরা দেবে।”

– ডেভিড ফ্রস্ট 

>> “একজন মানুষ এখন কতটা উপরে আছে, তা দিয়ে আমি তার সাফল্য মাপি না। একদম নিচে পড়ে যাওয়ার পর সে নিজেকে কতটা ওপরে তুলতে পারে – সেটাই আসল কথা।”

– জর্জ এস, প্যাটন 

>> “জীবনে সফল হতে চাইলে দু’টি জিনিস প্রয়োজন: জেদ আর আত্মবিশ্বাস”

– মার্ক টোয়েন 

সফলতা নিয়ে বাণী

সফলতা অর্জন করতে হলে আপনাকে পিছনের দিকে ফিরে যেতে হবে। কারণ পৃথিবীতে যারা সফল তাদের প্রত্যেকের ব্যাকগ্রাউন্ড কি ছিল কঠোর পরিশ্রম এবং ধৈর্য। আপনি যদি একটু খেয়াল করেন তাহলে দেখবেন বর্তমান বিশ্বে কম্পিউটারের জনক বিল গেটস তিনি অতিতে  কি ছিলেন এবং কীভাবে তিনি আজকের বিল গেটস এ পরিণত হলেন। তার জীবনে পড়লে আপনারা বুঝতে পারবেন তিনি কতটা পরিশ্রম এবং ধৈর্যশীল ছিলেন।

 বর্তমানের জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া ফেসবুক। ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ তাঁর প্রতি যদি আপনি পড়েন তাহলে দেখবেন তিনি একজন  বকলম স্টুডেন্ট ছিলেন । কিন্তু তিনি তার কঠোর পরিশ্রমের মাধ্যমে আজকে সারা পৃথিবীতে সকল হিসেবে পরিচিত হয়েছে। এর জন্য আপনাকে সফল হতে হলে কঠোর পরিশ্রম এবং ধৈর্যশীল হতে হবে। কোন কিছুতেই ধৈর্য হারা হলে চলবে না ধৈর্য সহকারে আপনি যে জিনিসটি জানতে চাচ্ছেন সেটি লালন পালন করতে হবে এবং একটি সময় সেই বিষয়টি আপনার জীবনের গোল্ডেন টাইম  এনে দিবে।

আরো পড়ুন: