Tips & tricks

স্বামী স্ত্রীর মাঝে মিল-মহব্বত ভালোবাসা বৃদ্ধির দোয়া ও আমল

স্বামী স্ত্রীর মাঝে মিল-মহব্বত ভালোবাসা বৃদ্ধির দোয়া ও আমল। স্বামী স্ত্রীর ভালোবাসা পবিত্র ও মহান সম্পর্ক।স্বামী-স্ত্রীর মধ্যে সুসম্পর্ক নষ্ট হোক একটি কেউ চায়না। স্বামীর প্রতি স্ত্রীর কিংবা স্ত্রীর প্রতি স্বামীর যদি কোন অনীহা থাকে তাহলে সে সম্পর্কে কোরআনে অনেক সুন্দর সুন্দর আমল দেওয়া আছে। যে আমলগুলো পালন করলে সংসার হবে সুখের এবং আনন্দে।

আমাদের দেশ সহ পৃথিবীর সকল দেশে দিন দিন ডিভোর্স এর হার বেড়ে চলেছে। এর কারণ হচ্ছে স্বামী-স্ত্রীর মধ্যে সঠিক মিল নেই। যার ফলে তারা বিকল্প পথ হিসেবে ডিভোর্স বেছে নেয়। কিন্তু স্বামী স্ত্রীর মাঝে এই সম্পর্ককে টিকিয়ে রাখার জন্য কোরআনে অনেক সুন্দর সুন্দর আমল দেওয়া আছে। যে আমল গুলো অনুসরণ করলে এবং প্রতিদিন তার আমল করলে পরিবারের যে কোনো ধরনের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তাই এখন আপনাদের জন্য আমরা স্বামী স্ত্রীর ভালবাসা বৃদ্ধির দোয়া ও আমল শেয়ার করব। যদি আপনি এই আমলটি শিখতে চান তাহলে আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন।

Read More>> কাযা নামায পড়িবার নিয়ম -কাজা নামাজ যেভাবে আদায় করতে হয়

স্বামী স্ত্রীর ভালোবাসা বৃদ্ধির দোয়া ও আমল

স্বামী স্ত্রীর ভালোবাসা বৃদ্ধির দোয়া ও আমল

যে আমল করলে স্বামী-স্ত্রীর মধ্যে সম্পর্ক সুখের হয়। আজকে আমরা সে আমগুলি আপনাদের সাথে শেয়ার করব। আপনি কি সংসারে সুখ শান্তি ফিরিয়ে আনতে চান? আপনি কি স্বামী স্ত্রীর মাঝে ভালোবাসা মজবুত করতে চান। তাহলে আজকে এই পোস্ট আপনার জন্য। কারণ আজকে আমরা কিছু গুরুত্বপূর্ণ কোরআন হাদিসের আলোকে আমল আপনাদের সাথে শেয়ার করব। যে আমল গুলো অনুসরণ করলে আপনার সংসার সুখে শান্তিতে সমৃদ্ধ হয়ে যাবে।

উচ্চারণ : ওয়া মিনান্ নাসি মাইঁ ইয়াত্তাখিজু মিংদুনিল্লাহি আংদাদাইঁ ইয়ুহিব্বুনাহুম্ কাহুব্বিল্লাহ; ওয়াল্লাজিনা আমানু আশাদ্দু হুব্বাল্লিল্লাহ; ওয়া লাও ইয়ারাল্লাজিনা জ্বালামু ইজ ইয়ারাওনাল আজাবা আন্নাল কুওওয়াতা লিল্লাহি ঝামিআও ওয়া আন্নাল্লাহা শাদিদুল আজাব।’ (সুরা বাকারা : আয়াত ১৬৫)

আর কোন লোক এমনও রয়েছে যারা অন্যান্যকে আল্লাহর সমকক্ষ সাব্যস্ত করে এবং তাদের প্রতি তেমনি ভালবাসা পোষণ করে, যেমন আল্লাহর প্রতি ভালবাসা হয়ে থাকে। কিন্তু যারা আল্লাহর প্রতি ঈমানদার তাদের ভালবাসা ওদের তুলনায় বহুগুণ বেশী। আর কতইনা উত্তম হ’ত যদি এ জালেমরা পার্থিব কোন কোন আযাব প্রত্যক্ষ করেই উপলব্ধি করে নিত যে, যাবতীয় ক্ষমতা শুধুমাত্র আল্লাহরই জন্য এবং আল্লাহর আযাবই সবচেয়ে কঠিনতর। [ সুরা বাকারা ২:১৬৫ ]

স্বামী স্ত্রীর ভালোবাসা বৃদ্ধির আমল

উপরে আপনাদের সাথে স্বামী স্ত্রীর সম্পর্ক ভালো রাখার জন্য একটি দোয়া শেয়ার করেছি। এখন আপনাদের সাথে শেয়ার করবো স্বামী স্ত্রীর ভালবাসা বৃদ্ধির আমল। যে আমলটি যদি আপনি করেন তাহলে সারাজীবন স্বামী-স্ত্রীর সম্পর্ক মধুর থাকবে এবং তাদের মধ্যে ভালোবাসার একটি নিবিড় বন্ধন সৃষ্টি হবে। তাহলে চলুন আমল গুলো দেখা যাক এক নজরে।

স্বামী রাগ করলে স্ত্রী এবং স্ত্রী রাগ করলে স্বামী নিম্নলিখিত পিরিয়ড করবে, পিরিয়ড হল فَسَيَكْفِيكَهُمُ اللَّهُ وَهُوَ السَّمِيعُ الْعَلِيمُ (ফাসা আইয়াকফিকাহুমুল্লাহু ওয়াহুয়াস সামিউল আলিম) সুতরাং তাদের জন্য আল্লাহই আপনার জন্য যথেষ্ট। তিনি সর্বশ্রোতা, প্রজ্ঞাময়। [সূরা আল-বাকারা 2:138] ফজরের নামাজের পর ১০০ বার এবং এশার নামাজের পর ১০০ বার আল্লাহর কাছে দোয়া করুন। ইনশাআল্লাহ দুজনের মধ্যে ভালোবাসা গভীর হবে।

উচ্চারণ: ওয়া মিনান নাসি মেন ইয়াত্তাখিজু মিংদুনিল্লাহি আন্দাইন ইউহিববুনাহুম কাহুব্বিল্লাহ; ওয়াল্লাজিনা আমানু আশহাদ্দু হুব্বালিল্লাহ; ওয়া লাও ইয়ারাল্লাজিনা জবালামু ইস ইয়ারাওনাল আজাবা আন্নাল কুওয়াতা লিল্লাহি জামিয়াও ওয়া আন্নাল্লাহা শাদীদুল আজাব। (সূরা বাকারা: আয়াত 185)

উচ্চারণ : ওয়া মিনান্ নাসি মাইঁ ইয়াত্তাখিজু মিংদুনিল্লাহি আংদাদাইঁ ইয়ুহিব্বুনাহুম্ কাহুব্বিল্লাহ; ওয়াল্লাজিনা আমানু আশাদ্দু হুব্বাল্লিল্লাহ; ওয়া লাও ইয়ারাল্লাজিনা জ্বালামু ইজ ইয়ারাওনাল আজাবা আন্নাল কুওওয়াতা লিল্লাহি ঝামিআও ওয়া আন্নাল্লাহা শাদিদুল আজাব।’ (সুরা বাকারা : আয়াত ১৬৫)

(ফাসা এয়াকফিকাহুমুল্লাহু ওয়াহুয়াস সামিউল আলিম)

সুতরাং এখন তাদের জন্যে আপনার পক্ষ থেকে আল্লাহই যথেষ্ট। তিনিই শ্রবণকারী, মহাজ্ঞানী। [ সুরা বাকারা ২:১৩৭ ]