Education

হোমিওপ্যাথি পরীক্ষার রুটিন ২০২২ DHMS পরীক্ষার রুটিন 2022

হোমিওপ্যাথি পরীক্ষার রুটিন ২০২২ DHMS পরীক্ষার রুটিন 2022,সম্মানিত ভিজিটর, আপনি কি হোমিও পরীক্ষার্থী। আপনি কি হোমিও পরীক্ষার রুটিন 2022 খুঁজতেছেন। আর নয় চিন্তা এখনই আপনারা হোমিও পরীক্ষার রুটিন 2022 আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারবেন। যে সকল পরীক্ষার্থী হোমিও বিভাগে পরীক্ষার প্রস্তুতি নিচ্ছেন তারা আমাদের এই পোস্টে নিচে গিয়ে হোমিও পরীক্ষার রুটিন সংগ্রহ করতে পারবে। আমাদের দেশে অনেক কমই পরীক্ষার্থী রয়েছে যারা তাদের হলে গিয়ে রুটিন সংগ্রহ না করতে পারায় নেট মাধ্যমে অনেক সার্চ করে থাকে কিংবা অফিশিয়াল ওয়েবসাইটে রুটিন ডাউনলোড করার জন্য প্রবেশ করে থাকে। কিন্তু সেখানে অনেক সময় অনেক অপশন বোঝানা কারণে তারা রুটিন ডাউনলোড করতে পারে না। আজকে আমরা কিভাবে খুব সহজেই হোমিও পরীক্ষার রুটিন ডাউনলোড করবেন তা আপনাদের সাথে শেয়ার করব এবং আমাদের এই পোষ্টের নিচে গিয়ে আপনি খুব সহজে হোমিও পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারেন।

হোমিও পরীক্ষার রুটিন ২০২২ bd

হোমিওপ্যাথি বোর্ড শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রতিবছর যে রুটিন প্রকাশ করে থাকে। সে রুটিন ফলো করে বাংলাদেশের সকল হোমিওপ্যাথিক প্রতিষ্ঠান তাদের পরীক্ষার কার্যক্রম শুরু করে থাকে। যার ফলে প্রতিবছর এ রুটিন উন্মুক্ত করে দেয়া হয় যাতে প্রত্যেকটি স্টুডেন্ট তারা এই রুটিন পেয়ে থাকে। কিন্তু 2021 সালে করণা মহামারীর কারণে এই পরীক্ষা অনেকটাই পিছিয়ে গিয়েছিল যার ফলে অনেক শিক্ষার্থী তারা পড়াশোনার প্রতি অনেকটাই অমনোযোগী হয়ে পড়েছে। কিন্তু বর্তমান সময়ে অবস্থা ভালো হওয়ার কারণে 2022 সালের শুরুর দিকে পরীক্ষা কার্যক্রম শুরু হতে পারে। যার ফলে শিক্ষার্থীদের আবার নতুন করে পরীক্ষার প্রিপারেশন নিতে হবে এবং পড়াশোনা খুব ভালো হবে করতে হবে।

বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড প্রত্যেকটি শিক্ষার্থীর জন্য তাদের রুটিন উন্মুক্ত করে দিয়েছে। ফলে তারা এই রুটিন এর মাধ্যমে তাদের পরীক্ষার সময়সূচী এবং ব্যবহারিক পরীক্ষার সময়সূচি গুলো জেনে নিতে পারবে। এ রুটিন উন্মুক্ত করার ফলে তারা অনেক আগে থেকেই পরীক্ষার প্রস্তুতি নিতে পারবে যার ফলে তাদের পরীক্ষা ভালো হওয়ার সম্ভাবনা থাকে। যদি আপনারা এ রুটিন না পেয়ে থাকেন তাহলে আপনাদের শিক্ষা প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করে পরীক্ষার সময়সূচি জেনে নিতে পারেন। আর যদি সেটাও সম্ভব না হয় তাহলে আপনারা আমাদের ওয়েবসাইটের নিচে থেকে এই রুটিন টা ডাউনলোড করে সকল ধরনের পরীক্ষার নিয়ম সময় সকল কিছু বিস্তারিত তথ্য জানতে পারবে।

যে সকল গুরুত্বপূর্ণ বিষয়গুলো রয়েছে অর্থাৎ প্রিন্সিপাল অফ হোমিওপ্যাথি, অর্গানন অব মেডিসিন, মেটেরিয়া মেডিকা ও টিস্যু রেমিডিস, হোমিওপ্যাথিক ফার্মেসী ও ফার্মাকোপিয়া, বায়োলজি , ক্রনিক ডিজিজ, কেস টেকিং ও রেপার্টি সহ আরো বিষয় রয়েছে। তাই উল্লেখিত বিষয়গুলো পরীক্ষা কবে কোন তারিখে কোন সময় থেকে অনুষ্ঠিত হবে তা জানতে আপনারা রুটিন দেখে নিন এবং নির্ভুল ভাবে সঠিক তথ্য জেনে নিন।

ডি এইচ এম এস পরীক্ষার রুটিন 2022

ডিএইচএমএস পরীক্ষার 2022 রুটিন প্রকাশিত হয়েছে। যে সকল শিক্ষার্থী উল্লেখিত শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইন হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারি কোর্সের জন্য প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ বর্ষ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছ তাদের জন্য বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের একটি রুটিন প্রকাশ করেছেন।যদি এই রুটের সংগ্রহ করতে চান তাহলে আপনারা নিচের ডাউনলোড অপশনে ক্লিক করবেন। ক্লিক করার সাথে সাথে আপনাকে এই পরীক্ষার রুটিন দেখাবে সেখান থেকে আপনি খুব সহজে পরীক্ষার রুটিনটা সংগ্রহ করতে পারবেন। Download/