Education

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড,সম্মানিত অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী বৃন্দ। আশা করি সবাই ভাল আছেন। অনার্স প্রথম বর্ষের রুটিন যদি আপনি ডাউনলোড করতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে রুটিন দেওয়া আছে। সেখান থেকে আপনি খুব সহজেই অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন টি ডাউনলোড করতে পারবেন।

আপনারা যারা অনার্স প্রথম বর্ষের 2022 সালের পরীক্ষায় অংশগ্রহণ করতে চাচ্ছেন তাদের জন্য বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন প্রকাশ করেছে। করণা মহামারীর কারণে দীর্ঘদিন প্রতিষ্ঠান গুলো বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের সম্মান প্রথম বর্ষের পরীক্ষার জন্য প্রস্তুতি গ্রহণ করতে বলা হয়েছে সেই নোটিশ।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স প্রথম বর্ষের যে নোটিশটা দেওয়া হয়েছে সেই নোটিশ টা যদি করতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে দেওয়া আছে। আপনি চাইলে পরে নিতে পারেন সেই সাথে ডাউনলোড করে সংরক্ষণ করে রাখতে পারেন।

অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন 2020 যথাযথ সময়ে প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দেশের করণা মহামারীর কারণে পরিস্থিতি অনেকটাই খারাপ ছিল। যার ফলে যথাসময়ে পরীক্ষা সম্পন্ন করতে পারেনি জাতীয় বিশ্ববিদ্যালয়। তবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ অনুযায়ী বিভিন্ন কাজের সম্মান প্রথম বর্ষের পরীক্ষার্থীদের পরবর্তী ক্লাসে শর্তসাপেক্ষে উত্তীর্ণ করে দেয়।

জাতীয় বিশ্ববিদ্যালয় পরীক্ষার্থী অনার্স প্রথম বর্ষের ছাত্র ছাত্রীদেরকে পরীক্ষা না দিয়ে দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ করে দেওয়া হয়েছে। এই বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক নোটিশে বলা হয়েছে যে দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে যথানিয়মে সম্পন্ন পরীক্ষা অনুষ্ঠিত হবে। আপনারা যারা অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী রয়েছেন তারা নিচের এই রুটিন ফলো করবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে প্রচুর ছাত্র-ছাত্রী পড়াশোনা করে থাকে এবং তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএ বিএসসি এবং বিবিএ কোর্সে পড়াশোনা করে থাকে। প্রত্যেকটি করছে ছাত্র-ছাত্রীদের সঠিক বিষয় থাকে এবং সেইসাথে প্রথম বর্ষের শিক্ষার্থীরা তাদের সম্মান অথবা অনার্স পর্যায়ে পরীক্ষাগুলো কেমন হয়েছে সেগুলো পরীক্ষায় উত্তর লিখতে কত নম্বর পাওয়া যায় সে সকল বিষয়ে কোনো ধারণা নেই। এছাড়াও করণা মহামারীর কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে তাদের পড়াশোনা অনেকটাই পিছিয়ে গিয়েছে। যার ফলে তাদের নোটিশ দেওয়ার পর পুনরায় সবকিছুর প্রস্তুতি নিতে হচ্ছে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন

অনার্স পরীক্ষার রুটিন ২০২২ PDF Download

দীর্ঘদিন ধরে থাকার কারণে শিক্ষার্থীদের মেধা বিকাশ অনেকটা কমে গেছে। যার ফলে তাদেরকে আবার নতুন করে শুরু করতে হচ্ছে। সমাজ ব্যবস্থায় যদি একজন অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী সম্মান প্রথম বর্ষের পরীক্ষার রুটিন পেয়ে যায় তাহলে তার ভেতরে পড়াশোনার গতি বেড়ে যাবে। কারণ সে পরীক্ষার রুটিন দুই হাতে পাওয়ার পরে দিন যাবে আর তার পরীক্ষা এগিয়ে আসবে। এই কথা বিবেচনা করে সে পড়াশোনার আগ্রহ বেড়ে যাবে এবং সে পড়াশোনা পুনরায় শুরু করে দিবে। যার ফলে সে প্রতিদিন টেবিলে নিয়মিত পড়াশোনা করতে বাধ্য হবে।

এর ফলে আজকে আমরা সম্মান প্রথম বর্ষের পরীক্ষার্থীদের কবে থেকে পরীক্ষা শুরু হচ্ছে এবং পরীক্ষার সময়সূচি সবকিছু আপনাদের সাথে শেয়ার করব। আপনারা যারা অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী রয়েছে তাদের একটি গুরুত্বপূর্ণ তথ্য জানিয়ে যেতে চাই সেটি হচ্ছে সম্মান প্রথম বর্ষের পরীক্ষার্থীদের ছয়টা কোর্স এর উপর পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাদের লিখি তোমার কবে আসি এবং ইনকোর্স পরীক্ষার জন্য বিস মার্ক রয়েছে। এছাড়াও আপনাদের 80 মার্কের পরীক্ষার জন্য এখন ভালোভাবে প্রস্তুতি গ্রহণ করাটা জরুরী। এখানে একটি কথা বলে রাখি যদি আপনাদের অনার্স প্রথম বর্ষ এবং দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফলাফল যদি ভালো করতে পারেন তাহলে পরবর্তী পরীক্ষার সিজিপিএ আপনার অনেক বেড়ে যাবে।

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার্থীর যারা রয়েছেন তাদের সম্মান প্রথম বর্ষের ফলাফল খুবই সহজ প্রক্রিয়ায় কারণ এই কোর্সের সংখ্যা কম থাকার কারণে ট্যাক্স এর সংখ্যা কম এর জন্য শিক্ষার্থীরা চাইলে ভালো ফলাফল নিয়ে তৃতীয় বর্ষে উঠতে পারে। কিন্তু আপনাদের আর একটি কথা বলে রাখি সেটি হচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের খাতা গুলো কিন্তু খুব গুরুত্ব সহকারে দেখা হয় যার ফলে আপনারা মন চুক্তি কিছু লিখে আসবেন না। এর ফলে ক্ষতিটা আপনারই হবে।

আপনারা তথ্যগুলো হাঁটা-চলার চেষ্টা করবেন এবং অন্যদেরকে তুলনায় আপনার খাতায় আকর্ষণীয় কিছু থাকে। যার ফলে শিক্ষক যেন আপনার মূল্যায়ন বেশি করে। আপনারা যারা অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী রয়েছে তারা রুটিন ডাউনলোড করুন এবং সেইসাথে মনোযোগ সহকারে পড়াশোনায় মনোযোগ দিন। কারণ পরীক্ষার আর বেশিদিন নেই এখন থেকে প্রস্তুতি না নিলে পরবর্তীতে অনেক সমস্যার সম্মুখীন হবেন।

পরিশেষে একটি কথাই বলবো আজ যদি আমাদের পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই একটি কমেন্ট এবং এই পোস্টটি শেয়ার করে অন্যদেরকেও দেখার সুযোগ করে দিবেন।