History

২১ শে ফেব্রুয়ারি দেয়ালিকা,দেয়ালচিত্র ও আলপনা ডিজাইন,পিক

২১ শে ফেব্রুয়ারি দেয়ালিকা,দেয়ালচিত্র ও আলপনা ডিজাইন,পিক,একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই মাসেই তরুণ ছাত্র নেতারা বাংলা ভাষার জন্য প্রাণ দিয়েছেন। বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা করার জন্য রাজপথে শহীদ হয়েছেন রফিক, সালাম, বরকত ,জব্বার আরো অনেকে। তাদেরকে জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি। সেই একুশে ফেব্রুয়ারিকে ঘিরে আমরা বিভিন্ন ধরনের দেওয়াল লিখন, দেয়াল লেখা চিত্র একে থাকি। আজকে আমরা আপনাদের একুশে ফেব্রুয়ারি দেয়ালিকা দেয়ালচিত্র আলপনা ডিজাইন পিক ছবি আপনাদের সাথে শেয়ার করব। যারা একুশে ফেব্রুয়ারি উপলক্ষে দেয়ালিকা চিত্র পিকচার খুজতেছেন তারা সঠিক পোস্ট এ ভিজিট করেছেন। আজকে আমরা আপনাদের অনেক সুন্দর সুন্দর দেয়ালিকা চিত্র এবং আলপনা ডিজাইন পিক শেয়ার করব। এই পিক গুলো উন্মুক্ত আপনারা চাইলে ডাউনলোড করে সেরকম ভাবে আপনাদের মনের মত দেয়ালিকা আঁকতে পারেন। তাহলে চলুন পিক গুলো দেখা যাক।

দেয়ালিকা,দেয়ালচিত্র ও আলপনা ডিজাইন ছবি

এই একুশে ফেব্রুয়ারি কে কেন্দ্র করে ইউনিভার্সিটি কলেজের সকল শিক্ষার্থীরা আমরা একুশে ফেব্রুয়ারিকে স্মরণ করার জন্য একুশে ফেব্রুয়ারি ভাষা আন্দোলনের বিভিন্ন ধরনের ইতিহাস দেয়ালিকা করি। এর মাধ্যমে আমাদের তরুণ প্রজন্ম যেন একুশে ফেব্রুয়ারি সম্পর্কে সুস্পষ্ট একটি ধারণা পায়। তাছাড়াও আমরা আমাদের রাজপথে ইউনিভার্সিটি তে বিভিন্ন ধরনের আলপনা ডিজাইন করে থাকে। এ থেকে আমরা আমাদের সেই মাতৃভাষা দিবসের কষ্টটা উপলব্ধি করি। কিভাবে লাখো যুবকের তাজা রক্তের বিনিময়ে আমাদের এই মাতৃভাষা এসেছে তা আমরা স্মরণ করি এই একুশে ফেব্রুয়ারির মাধ্যমে।

আজকে আমরা আপনাদের যে দেয়ালিকা গুলো দেয়ালিকা পিক গুলো শেয়ার করবো সেগুলো একুশে ফেব্রুয়ারির দিন রাজপথের ওয়ালে কিংবা শহীদ মিনারে  একে থাকি। যাতে করে তরুণ প্রজন্ম এ থেকে উৎপন্ন হয় তারাও মাতৃভাষা দিবস খুব শ্রদ্ধার সাথে পালন করে।

আরো পড়ুন: ২১ শে ফেব্রুয়ারি নিয়ে উক্তি কবিতা ইতিহাস স্লোগান

আলপনা ডিজাইন ছবি

আলপনা ডিজাইন ছবি

আলপনা ডিজাইন ছবি

আলপনা ডিজাইন ছবি

২১ শে ফেব্রুয়ারি দেয়ালিকা পিক

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে অনেক শিক্ষার্থী রয়েছে যারা তাদের গ্রুপ মিলে বিভিন্ন ধরনের দেয়ালিকা একুশে ফেব্রুয়ারি উপলক্ষে একই থাকে। আজকে আমরা তাদের সুযোগ সুবিধা আছে কিছু দেয়ালিকা পিক শেয়ার করব।

২১ শে ফেব্রুয়ারি দেয়ালিকা পিক

২১ শে ফেব্রুয়ারি দেয়ালিকা পিক

২১ শে ফেব্রুয়ারি দেয়ালিকা ছবি

২১ শে ফেব্রুয়ারি দেয়ালিকা পিক

পরিশেষে একটি কথাই বলবো, এ মাস ভাষা শহীদদের মাস। এ মাসে বাংলা ভাষাকে রাষ্ট্রভাষা করার দাবিতে লাখো মানুষের রক্তের বিনিময়ে বাংলা ভাষা রাষ্ট্রভাষা হয়েছে। আমরা তাদের গভীরভাবে শ্রদ্ধাঞ্জলি জানাই। এই মাসের মাধ্যমে আমরা আমাদের বাঙালি জাতিকে প্রতিবছর স্মরণ করিয়ে দিয়েছে বাংলা ভাষা কত কষ্টের মধ্যমে অর্জিত হয়েছে। এই ভাষার জন্য আমরা জীবন দিতে প্রস্তুত সর্বদা। তাই এই দিনটিতে আকাশে বাতাসে একটি সুর ভেসে আসে, আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারী আমি কি ভুলিতে পারি।