News

যার কারণে আহসান আলী ভাদাইমা মৃত্যুবরণ করলেন

যার কারণে আহসান আলী ভাদাইমা মৃত্যুবরণ করলেন। টাঙ্গাইলের বিখ্যাত ভাদাইমা কৌতুক অভিনেতা আহসান আলী মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল 50 বছর।

বাংলাদেশ ভাদাইমা হিসেবে প্রচুর জনপ্রিয়তা ছিল তার। বিশেষ করে গ্রামবাংলার মানুষের কাছে বিনোদনের একটি উৎস ছিল তিনি। তার কৌতুক দেখে হাসিনি এমন মানুষ খুঁজে পাওয়া খুব বিরল।

কিন্তু অবশেষে তিনি সবাইকে ছেড়ে আজ রোববার 22 মে দুপুরে ঢাকার একটি হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি যে মারা গেছেন এই বিষয়টি নিশ্চিত করেছেন তার নাতি শাহাদাত হোসেন।

আহসান আলী দীর্ঘদিন ধরে ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। যার ফলে এক পর্যায়ে তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন হন। এভাবে চিকিৎসাধীন অবস্থায় তিনি হাসপাতালে মৃত্যুবরণ করেন। এ বিষয়ে তার শ্যালক আলী তিনি বলেন দীর্ঘদিন ধরে ক্যান্সারে আক্রান্ত ছিলেন আহসান আলী। এছাড়া তার লিভারে পানি জমে ছিল। এ অবস্থায় রোববার সকালে গুরুতর অসুস্থ হয়ে পড়েন আহসান আলী। তারপর তাকে অসুস্থ অবস্থায় দ্রুত শহরের একটি বেসরকারি ক্লিনিকে নেয়া হয়। তারপর সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় একটি উন্নত হাসপাতালে পাঠানো হয়।

ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মারা যান। আহসান আলী টাঙ্গাইল উপজেলার ইউনিয়নের রামপাল গ্রামের বাসিন্দা ছিলেন। দাইন্যা ইউনিয়ন এর চেয়ারম্যান আফজাল হোসেন জানান ,তার মরদেহ গ্রামে নিয়ে আসা হবে। তার মরদেহ ঢাকা থেকে গ্রামে আনার প্রক্রিয়া চলতেছে।

আহসান আলী মারা যাওয়ার সময় তার দুই স্ত্রী দুই ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের পরিবার সূত্রে জানা যায় আহসান আলী সংসার চালাতেন কৃষি কাজ করে। বিশ বছর আগে ক্যাসেট এর মাধ্যমে তিনি ভাদাইমা হিসেবে পরিচিতি লাভ করেন। তারপর থেকে তাকে আর পেছন ফিরে তাকাতে হয়নি। দিন দিন তার অভিনয় দিয়ে মানুষের ভালোবাসা ও সম্মান অর্জন করেছেন। আল্লাহ তাআলা তাকে যেন ব্যস্ত বাসি করেন আমিন।