Poetry

এস হে বৈশাখ লিরিক্স- বৈশাখ এর নতুন নতুন কবিতা

এস হে বৈশাখ লিরিক্স- বৈশাখ এর নতুন নতুন কবিতা, সম্মানিত পাঠক, সবাইকে জানায় পহেলা বৈশাখের শুভেচ্ছা। পহেলা বৈশাখ মানে আনন্দ উৎসব। পহেলা বৈশাখ আসলে বাঙ্গালী জাতি বিভিন্ন ধরনের উৎসবে মেতে উঠে। পহেলা বৈশাখ আসলে আমরা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের সেই গানটি মনে পড়ে যায়।

এসো হে বৈশাখ এসো এসো। যারা পহেলা বৈশাখ কে কেন্দ্র করে এই গানটি খুজতেছেন তাদের জন্য আজকের এই পোস্ট। কারণ আজকে আমরা আপনাদের সামনে খুব সুন্দর ভাবে এই গানের কিছু কথা শেয়ার করব। যে কথাগুলো আপনারা মুখস্ত করে পহেলা বৈশাখে যেকোনো অনুষ্ঠানে সুন্দরভাবে গানটি গাইতে পারবেন।

পহেলা বৈশাখ আসলে আমাদের মনে পড়ে যায় রংবে রঙের বাহারি খাবারের কথা। পান্তা ইলিশের কথা। সেইসাথে ঢোলের তালে তাল মিলিয়ে বিভিন্ন ধরনের সংগীত এর কথা। পহেলা বৈশাখ আসলেই অনেক ধরনের মেলার আয়োজন করা হয়।

সে মেলায় নারীরা বিভিন্ন ধরনের বৈশাখী শাড়ি পড়ে বের হয়। নানা রঙের খোপায় ফুল দেখে তারা বিভিন্ন সাজে সেজে থাকে। এছাড়াও ছেলেরা বৈশাখী সাদা পাঞ্জাবি ধুতি পরে বৈশাখী সাজে বের হয়ে বিভিন্ন ধরনের মেলায় অংশগ্রহণ করে থাকেন।

এই মেলাকে কেন্দ্র করে বিভিন্ন মানুষ কবিতা গান দিয়ে থাকে। আজকে আমরা সেই রকমই একটি গান আপনাদের সাথে শেয়ার করব। গানটি রবীন্দ্রনাথ ঠাকুরের পহেলা বৈশাখ কে কেন্দ্র করে লেখা। তাহলে চলুন খানের কিছু কথা আপনাদের সাথে শেয়ার করা যাক।

এস হে বৈশাখ গান এর কিছু কথা

এস হে বৈশাখ লিরিক্স- বৈশাখ এর নতুন নতুন কবিতা

এখন আমরা আপনাদের সাথে পহেলা বৈশাখ এই গানটির কিছু কথা শেয়ার করব। পহেলা বৈশাখ আসলে আমাদের এই গানের কথাটি মনে পড়ে যায়। তার জন্য আমরা এই গানটি লিখে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সার্চ করে থাকি। কিন্তু অনেক লেখকের আছে যারা সঠিকভাবে এই গানটি আপনাদের সাথে শেয়ার করে থাকে না। তারা বিভিন্ন ধরনের কৌশল অবলম্বন করে সব সম্পূর্ণ গানটি শেয়ার করে না। কিন্তু আজকে আমরা আপনাদের সাথে এই গানটির কিছু কথা শেয়ার করব যাতে আপনারা পরবর্তীতে সম্পূর্ণ গানটি গুগল থেকে সার্চ করে বের করতে পারে।

এসো হে বৈশাখ, এসো এসো


এসো হে বৈশাখ, এসো এসো

তাপস নিঃশ্বাস বায়ে

মুমূর্ষুরে দাও উড়ায়ে

বৎসরের আবর্জনা দূর হয়ে যাক যাক যাক

এসো এসো…

যাক পুরাতন স্মৃতি

যাক ভুলে যাওয়া গীতি

যাক অশ্রুবাষ্প সুদূরে মিলাক

যাক যাক

এসো এসো…

 

বৈশাখ এর নতুন কবিতা

হে ভৈরব, হে রুদ্র বৈশাখ,

ধুলায় ধূসর রুক্ষ উড্ডীন পিঙ্গল জটাজাল,

কারে দাও ডাক-

হে ভৈরব, হে রুদ্র বৈশাখ?

তপ:ক্লিষ্ট তপ্ত তনু, মুখে তুলি বিষাণ ভয়াল

নিখিলের পরিত্যক্ত মৃতস্ত‚প বিগত বৎসর

করি ভস্মসার-

চিতা জ্বলে সম্মুখে তোমার।

জ্বলিতেছে সম্মুখে তোমার

লোলুপ চিতাগ্নিশিখা লেহি লেহি বিরাট অম্বর-

সর্বশেষে আপনাদের একটি কথাই বলবো পহেলা বৈশাখ কে কেন্দ্র করে আমরা বিভিন্ন ধরনের আর্টিকেল দের সাথে শেয়ার করব। পহেলা বৈশাখ সংক্রান্ত যেকোন বিষয়ে যদি আপনাদের জানার আগ্রহ থাকে তাহলে আমাদের এই পোস্টে ভিজিট করবেন। কারণ আমরা আজকে আপনাদের সাথে পয়লা বৈশাখের শুভেচ্ছা স্ট্যাটাস ছবি কবিতা আরো বিভিন্ন কিছু নিয়ে হাজির হয়েছি। যদি আপনাদের এরকম কোন কিছু প্রয়োজন থাকে তাহলে অবশ্যই আমাদের নিচে দেওয়া লিংকে প্রবেশ করবেন এবং আপনাদের চাহিদা অনুযায়ী পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি গান গুলো সংগ্রহ করতে পারবেন।

Read More>>>

পহেলা বৈশাখ ব্যানার

পহেলা বৈশাখের সমগ্র কবিতা সমূহ ২০২২

পহেলা বৈশাখের সমগ্র কবিতা সমূহ ২০২২

পহেলা বৈশাখ পান্তা ইলিশের পিক,ফটো,ছবি

পহেলা বৈশাখ রচনা class 5, class 7,9,10