Tips & tricks

ইজি বাইক price in Bangladesh ২০২২


ইজি বাইক price in Bangladesh, ইজিবাইক বা অটোরিকশা অঞ্চলভেদে এর নাম ও ভিন্ন। শহরে বলা হয় ইজিবাইক এবং গ্রামের মানুষ এই ইজিবাইকে আবার ভলে auto রিক্সা। অটোরিকশা হচ্ছে পরিবেশ বান্ধব একটি যানবাহন। যা চালাতে কোন তেলের প্রয়োজন হয় না। বৈদ্যুতিক চার্জ এর মাধ্যমেই এই অটোরিকশা চালিত হয়ে থাকে। মূলত অটোরিকশা প্রস্তুতকারক হচ্ছে চায়না। সেখান থেকে আগে অ্যাসেম্বল হয়ে আসত কিন্তু বর্তমানে সি কে ডি অবস্থায় বাংলাদেশে এসে অটোগুলো ফিটিং হচ্ছে।

এ রিকশাগুলো ব্যাটারি চালিত হওয়ায় এর গতি সর্বোচ্চ 30 থেকে 40 কিলোমিটার পার আওয়ার। এই রিকশাগুলো সারারাত চার্জ দেওয়া হয় এবং সারা দিন চালানো হয়। যাতায়াতের সুবিধার্থে গ্রাম অঞ্চলে এই রিক্সা গুলো খুবই উপযোগী।

আজকে আপনাদের এই ব্যাটারিচালিত রিকশা বা অটোরিক্সার দাম জানব। এ রিকশা গুলোর বিভিন্ন ব্র্যান্ড বা কোম্পানির রয়েছে। আবার এই রিক্সা গুলোর মধ্যে ছোট বড় অনেক আকৃতির রয়েছে। যার ফলে এর দামের মধ্যে হবে একটু ভিন্নতা রয়েছে। তাহলে চলুন কোন অটোরিকশার কত দাম সে বিষয়ে সুন্দর একটি প্রতিবেদন আপনাদের সাথে শেয়ার করা যাক।

আরো পড়ুন: দোকানের সুন্দর নামের তালিকা-ব্যাবসা প্রতিষ্ঠানের নতুন নাম

মিশুক অটো রিকশা প্রাইস ইন বাংলাদেশ

অটোরিক্সার মধ্যে মিশুক অটো রিক্সা একটি ব্র্যান্ড। যারা চায়না থেকে  যন্ত্র নিয়ে আমাদের দেশে ফিডিং করে থাকে। তবে অটোরিকশার মধ্যে ভালো মানের অটোরিকশা মিশুক অটো রিক্সা। তাহলে চলুন জেনে আসি মিশুক অটো রিক্সা প্রাইস ইন বাংলাদেশ। মিশুক তাদের অনেকগুলো কোয়ালিটি রিক্সা রয়েছে যেমন ছোট মাঝারি বড়। তবে মিশুক অটো সময় বড় রিক্সাই কিনে থাকে। কারণ দাম সীমিত এবং অনেক যাত্রী বহন করা যায়।

ব্যাটারিচালিত রিকশা মূলত এটি সাইজ এর কারনে দাম বিভিন্ন। এর দাম 85 হাজার থেকে শুরু করে এক লক্ষ 65 হাজার টাকা পর্যন্ত রয়েছে। আপনাকে নির্বাচন করতে হবে আপনি কোন ইজিবাইকটি কিনবেন এছাড়াও এই অটোরিকশা সাধারণত চায়না এবং জাপান থেকে বাংলাদেশে আসে সে ক্ষেত্রে বাংলাদেশের ট্যাক্স পরিশোধ করে তারপর এর মূল্য নির্ধারণ করা হয়।

অটো রিক্সা ছবি

মিশুক অটো রিক্সা প্রাইস

মিশুক অটো রিক্সা দেশের যেকোনো জায়গায় দেখতে পাওয়া যায়। কারণ এই যে ব্যক্তি দেশের সর্বস্তরে ছড়িয়ে পড়েছে। মিশুক অটো এর দাম 75 হাজার টাকা ব্যাটারিসহ। ব্যাটারির গ্যারান্টি 6 মাস 3 জন যাত্রী এবং চালক মোট চারজন উঠতে পারবেন।

এছাড়া আরেকটি মডেল রয়েছে সেটি ব্যাটারিসহ এক লক্ষ টাকার মধ্যে এবং ব্যাটারি ছাড়া 60 হাজারের মধ্যে এই সাইটটিতে চারটি ব্যাটারি ব্যবহার করা হয়।

মোটর অটো রিক্সা

মোটর অটো রিক্সা মূলত আমাদের গ্রাম বাংলায় যে প্যাডেল রিক্সা থাকে সেগুলোর মধ্যে মোটর লাগানো। এই প্যাডেল রিক্সা কে আপডেট করে সেখানে মোটর লাগিয়ে মোটর অটো রিকশা তৈরি করা হয়েছে। এ রিকশা গুলোর দাম মূলত 45 হাজার টাকা থেকে 75 হাজার টাকার মধ্যে পেয়ে যাবেন।

অটো রিকশা ব্যাটারী প্রাইস ইন বাংলাদেশ

বাংলাদেশের যে বর্তমানে ইজিবাইক কিংবা অটোরিকশা চলতেছে গুলো রয়েছে সেগুলো ব্যাটারি মূল্য আজকে আপনাদের সাথে শেয়ার করব। আপনি যদি একজন অটোরিকশাচালক হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। কারণ আজকে আমরা অটোরিকশার জগতের সকল ব্যাটারির দাম আপনাদের সাথে শেয়ার করব।

অটো রিকশা ব্যাটারী প্রাইস ইন বাংলাদেশ

অটো রিক্সা ছবি

যেসকল ভাইরা ভাবছেন অটোরিকশা কিনবেন কিন্তু মনের মত চিনতে পারতেছেন না। কিংবা কোন দেশের টিচার্স করবেন তা বুঝতেছেন না। আপনাদের এই সমস্যা সমাধানের জন্য আজকে আমরা কিছু চমৎকার অটো রিকশার ছবি আপনাদের সাথে শেয়ার করব। যে ছবিগুলো দেখে আপনি নিজের মনস্তের করতে পারবেন এবং একটি অটো রিক্সা কিনতে পারবেন।

অটো রিক্সা ছবি

অটো রিক্সা ছবি

পরিশেষে আপনাদের একটি কথাই বলবো আজ যদি আমাদের পোস্টটি আপনাদের কাছে ইনফরমেটিভ মনে হয় তাহলে অবশ্যই কমেন্ট করবেন এবং সেইসাথে পোস্টটি শেয়ার করে দিবেন।