Tips & tricks

বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার সফটওয়্যার – বাংলা থেকে ইংরেজি কিভাবে করব?

বাংলা থেকে ইংরেজি অনুবাদ করার সফটওয়্যার – বাংলা থেকে ইংরেজি কিভাবে করব? আমাদের দেশে অনেক মানুষ রয়েছে যারা বাংলা থেকে ইংরেজি অনুবাদ করতে চায়। যেসকল ভিজিটর বাংলা থেকে ইংরেজি ভাষা রূপান্তর করতে চান তাদের জন্য আজকের এই পোস্ট। যদি আপনারা এই পোস্টের সম্পূর্ণ পারেন তাহলে কিভাবে বাংলা ভাষা ইংরেজি ভাষায় রূপান্তর করা যায় সে সকল অ্যাপস এবং আরো যে শর্টকাট বিষয় রয়েছে সে সকল বিস্তারিত বিষয়ে একটি ভাল ধারনা পাবেন।

বাংলা থেকে ইংরেজি ভাষায় রূপান্তর করা বর্তমান সময়ে অনেক সহজ। আমাদের দেশের মানুষ ইংরেজি ভাষা দুর্বল। যার ফলে তারা সবসময় সহজ উপায়ে কিভাবে বাংলাকে ইংরেজি ভাষায় রূপান্তর করা যায় সেই বিষয়গুলো নেট মাধ্যমে খুঁজে থাকে। আজকে আমরা আপনাদের ঠিক আপনারা চেঁচাচ্ছেন সেরকম একটি শর্টকাট বিষয় বলে দেবো যেখান থেকে আপনারা খুব সহজেই বাংলা ভাষাকে ইংরেজি ভাষায় রূপান্তর করতে পারবেন।

ফেসবুকে প্রোফাইল পিকচার ডিলিট করার নিয়ম – জেনে নিন প্রোফাইল পিক ডিলিট এর উপায়

বাংলা থেকে ইংলিশ অনুবাদ

বাংলা থেকে ইংলিশ অনুবাদ আপনারা যে পন্থাগুলো অবলম্বন করবেন বাজে সফটওয়্যার গুলো ব্যবহার করবেন সেগুলো আজকে আপনাদের সামনে তুলে ধরবো।

বর্তমান সময়ে সবার কাছেই স্মার্টফোন রয়েছে। যার ফলে ইংরেজি ভাষার অনেক প্রয়োজন হয়ে পড়েছে সবার কাছে। মানুষ এখন তাদের চাহিদার কারণে তারা ইংরেজি ভাষা শিখছেন। প্রত্যেকটি ফোনে রয়েছে প্লে স্টোর নামের একটি অ্যাপ। সে এপে প্রবেশ করে আপনারা খুব সহজেই বাংলা থেকে ইংরেজি ভাষা অনুবাদ করার সফটওয়্যার রয়েছে। প্লে স্টোরে প্রবেশ করে আপনাকে লিখতে হবে বাংলা থেকে ইংলিশ অনুবাদ। তাহলে দেখবেন অনেকগুলো সফটওয়্যার এসে পড়েছে। সেখান থেকে আপনি আপনার পছন্দের সফটওয়্যারটি ডাউনলোড করে। আপনার মোবাইলে ইন্সটল করে ব্যবহার করতে পারেন।

বাংলা থেকে ইংরেজি অনুবাদ online

যদি এই পদ্ধতিটি কঠিন মনে হয়। তাহলে আপনি গুগল ক্রোম ব্রাউজার দিয়ে। সেখানে সার্চ অপশনে বাংলা টু ইংলিশ লিখলেই কিংবা বাংলা থেকে ইংরেজি ভাষা অনুবাদ করে সেখানে গুগোল কর্তৃক অনেকগুলো সফটওয়্যার দেখাবে। সেই সফটওয়্যার এর একপাশে বাংলা এবং আরেক পাশে ইংলিশ লেখা থাকবে। যেখানে বাংলা লেখা থাকবে সেখানে যেকোনো ধরনের বাংলা শব্দ লিখলে ইংলিশ শব্দ রূপান্তর হয়ে যাবে।

যদি আপনাদের স্মার্টফোনে ক্রোম ব্রাউজার না থাকে। তাহলে অপেরা মিনি কিংবা অপেরা ব্রাউজার দিয়েও আপনি এই সফটওয়্যারটি পাবেন। একই রকম অপেরাতে প্রবেশ করে সেখানে সার্চ বাটনে লিখতে হবে বাংলা থেকে ইংরেজি ভাষায় অনুবাদ। তাহলে দেখবেন সেখানে অনেকগুলো গুগোল কর্তৃক সফটওয়্যার এসেছে। এখান থেকে আপনি আপনার কাঙ্খিত বাংলা ভাষাটি ইংলিশে রূপান্তর করতে পারবেন।