Tips & tricks

 24 ঘন্টা বাংলাদেশের আজকের ও সর্বশেষ খবর Update

 24 ঘন্টা বাংলাদেশের আজকের ও সর্বশেষ খবর Update

ব্রেকিং নিউজ, করোনার নতুন বেরেনটের জন্য শাস্তি দেয়া হচ্ছে দক্ষিণ আফ্রিকাকে  24 ঘন্টা বাংলাদেশের আজকের ও সর্বশেষ খবর Update নিচে দেওয়া হলো।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে অভিযোগ জানায় যে, ওমিক্রন নামে covid-19 আবিষ্কার করার জন্য দক্ষিণ আফ্রিকাকে সাধুবাদ দেওয়ার পরিবর্তে তাদের শাস্তি দেওয়ার অভিযোগ তুলেছে দেশটির কর্মকর্তারা।

দক্ষিণ আফ্রিকার এই নিউজটি ছরানোর পরে মূলত সে দেশটিতে অন্যান্য দেশের ভিসিটররা আফ্রিকা ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে দিয়েছে।

প্রাথমিক একটি তথ্য-প্রমাণে দেখা গিয়েছে যে অমিক্রণ ভাইরাসটি পুনরায় আক্রমণের ঝুঁকি বাড়াতে পারে অর্থাৎ একবারেই ভ্যারিয়েন্ট কেউ আক্রান্ত হলে তার 15 আক্রান্ত হওয়ার ঝুঁকি থাকে।

এই ভাইরাসটি সুদূর ইউরোপে এখন বেশ কয়েকজনের মধ্যে শনাক্ত করেছে এবং যুক্তরাষ্ট্রে দুইজন জার্মানিতে দুইজন বেলজিয়ামে একজন এবং আরেকজন ইতালিতে আক্রান্ত হয়েছে বলে খবর পাওয়া গিয়েছিল।

এই ভাইরাসটি ইজরায়েলের শনাক্ত হয়েছে এই খবর নিশ্চিত করা হয়েছে। এর পরপরই তারা রবিবার মধ্যরাত থেকে ভিনদেশিদের ইসরাইলে নিষেধাজ্ঞা আরোপ করে দেয়। ইসরাইল সরকার জানিয়েছে এই নিষেধাজ্ঞা 14 দিন পর্যন্ত জারি থাকবে। দেশটিতে দক্ষিণ আফ্রিকা ও নেদারল্যান্ড থেকে আসা শত শত যাত্রীদের শারীরিক পরীক্ষা করে দেখা হচ্ছে যে তাদের মধ্যেই নতুন ভেরিয়েন্ট আছে কিনা। এসকল ভিজিটরদের খুব গুরুত্ব সাগরে পরীক্ষা-নিরীক্ষা করে বিমানবন্দরের কাছে একটি হোটেলে রাখা হয়েছে।

আরো পড়ুন: সেরা টাকা ইনকাম করার ১২ টি অ্যাপ ২০২২

বাছাইকৃত সেরা ৫০ টি মৃত্যু নিয়ে ইসলামিক উক্তি স্ট্যাটাস কিছু শক্তিশালী মরণ বাণী

শুক্রবার এবং শনিবার, বেশ কয়েকটি দেশ নতুন ব্যবস্থা ঘোষণা করেছে

  1. গত ১৪ দিনে দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, জিম্বাবুয়ে, বতসোয়ানা, লেসোথো, এসওয়াতিনি বা মোজাম্বিকে ভ্রমণ করেছেন এমন বিদেশি নাগরিকদের কানাডায় প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
  2. মার্কিন কর্মকর্তারা বলেছেন যে দক্ষিণ আফ্রিকা, বতসোয়ানা, জিম্বাবুয়ে, নামিবিয়া, লেসোথো, এসওয়াতিনি, মোজাম্বিক এবং মালাউই থেকে বিদেশিদের যুক্তরাষ্ট্রে ভ্রমণ করতে দেয়া হবে না, এর আগে ইইউ এমন পদক্ষেপ নিয়েছিল। সোমবার থেকে এই নিষেধাজ্ঞা কার্যকরের কথা রয়েছে।
  3. জাপান ঘোষণা করেছে যে, শনিবার থেকে, দক্ষিণ আফ্রিকা থেকে আসা বেশিরভাগ ভ্রমণকারীদের ১০ দিনের জন্য কোয়ারেন্টিন করতে হবে এবং সেই সময়ে মোট চারটি পরীক্ষা করতে হবে।
  4. অস্ট্রেলিয়া শনিবার ঘোষণা করেছে যে দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, জিম্বাবুয়ে, বতসোয়ানা, লেসোথো, এসওয়াতিনি, সেশেলস, মালাউই এবং মোজাম্বিক থেকে ১৪ দিনের জন্য ফ্লাইট স্থগিত করা হবে। অস্ট্রেলীয় নন এমন যারা গত দুই সপ্তাহে ওইসব দেশে ছিল তাদের এখন অস্ট্রেলিয়ায় প্রবেশে নিষেধ করা হয়েছে।
  5. দক্ষিণ আফ্রিকা, বতসোয়ানা এবং হংকং থেকে আগত ভ্রমণকারীদের জন্য ভারত আরও কঠোর স্ক্রিনিং এবং স্বাস্থ্য পরীক্ষার আদেশ দিয়েছে।
  6. দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, জিম্বাবুয়ে, বতসোয়ানা, অ্যাঙ্গোলা, মোজাম্বিক, মালাউই, জাম্বিয়া, লেসোথো এবং এসওয়াতিনি থেকে কোন ভ্রমণকারী যুক্তরাজ্যে প্রবেশ করতে পারবে না যদি না তারা ইউকে বা আইরিশ নাগরিক বা যুক্তরাজ্যের বাসিন্দা হন।

করোনার সর্বসেশ আবডেট

প্রতিদিন উদবেগ জনক হারে বাড়ছে করোনায় আক্রান্ত এবং মৃত্যু সংখ্যা।  ধারাবাহিকতায় কিন্তু গত 24 ঘন্টায় হিসেবে গত 24 ঘন্টায় 77 জনের মৃত্যু হয়েছে । যদি আমরা গরিবদের পরিসংখ্যান জানাতে চাই 344 জন এবং তারপর থেকে আজ পর্যন্ত কিন্তু গত এক সপ্তাহে মারা গেছেন 448 জন অর্থাৎ এই সপ্তাহের তুলনায় আগের সপ্তাহে মৃত্যু ছিল এবং মৃত্যু বেড়েছে গত সাত দিনে 30 শতাংশ বেড়েছে ।মৃত্যুর দিকে নজর দিতে চাই যে আসলে এই যে মৃত্যুর সংখ্যা আমরা জানি যে গত বছরের 8 মার্চ যখন প্রথম কর্নাটকে হল দশ দিন পর আমরা কিন্তু মৃত্যুর খবর পেয়েছিলাম গত বছরের 30 জুন ছিল সর্বোচ্চ মৃত্যুর 2021 এর জানুয়ারিতে নেমে আসে।

অর্থাৎ যে 364 জন মারা গিয়েছিলেন সর্বোচ্চ সংখ্যার হয়নি অর্থাৎ মৃত্যুর সংখ্যা কিন্তু কমতে শুরু করেছিলেন জানুয়ারি পর্যন্ত কিন্তু মৃত্যুর সংখ্যা কমে গিয়েছিল। শেষ পর্যন্ত আমরা দেখলাম যে পয়লা এপ্রিল কিন্তু 59 জনের মৃত্যুর খবর আমরা পাঁচ ছয় দিন পর সমস্ত রেকর্ড ভেঙ্গে অর্থাৎ গত বছরের এপ্রিলে সমস্ত রেকর্ড ভেঙে কিন্তু 666 জন গত 24 ঘণ্টায় মারা গিয়েছিলেন।যেটি আসলে গতবছরের এবং এপ্রিলের 6 তারিখ পর্যন্ত সমস্ত রেকর্ড ভেঙে দেয় তারপর কিন্তু আসলে রেকর্ড ভাঙ্গার সংখ্যা ।

কিন্তু আমরা প্রত্যেক দিনই আসলে নতুন নতুন সংখ্যা পাচ্ছি যেমন 8 এপ্রিল কিন্তু আমরা মৃত্যুর খবর পাই এবং 74 জন মারা গেছেন মৃত্যুর থেকে 2 দিন পর আজ 10 এপ্রিল মারা যান 77 জন অর্থাৎ গত বছর পর থেকে এই পর্যন্ত গত 24 ঘন্টায় কিন্তু আজ সর্বোচ্চ মৃত্যু ঘটেছে এই করোনাভাইরাস আক্রান্ত হয়ে যাবে কিন্তু এখন পর্যন্ত 1061 জন মানুষ কিন্তু এই করোনাভাইরাস আক্রান্ত হয়ে প্রাণঘাতী ভাইরাস কিন্তু তারা প্রাণ হারিয়েছেন। এই সম্পর্কে জানাতে চাই যে গত 24 ঘন্টায় কিন্তু গত কয়েক দিনের তুলনায় শনাক্ত হয়েছে অর্থাৎ 5343 জনসত্ত হয়েছেন গত এক সপ্তাহে আমরা যদি করি তাহলে 2228 নমুনা পরীক্ষায় শতাংশ হিসেবে বলি তাহলে আগের সপ্তাহের তুলনায় 18 দশমিক 75 শতাংশ বেশি।

অর্থাৎ আগের সপ্তাহের তুলনায় 18 দশমিক 57 শতাংশ শনাক্ত হয়েছে এক সপ্তাহ রোগীর সংখ্যা সংখ্যা 48 হাজার 660 জন এবং আগের তুলনায় 26 দশমিক 48 শতাংশ বেশি যেটি আসলে আমরা দেখতে পাচ্ছি যে প্রত্যেক সপ্তাহে কিন্তু আগের সপ্তাহের সমস্ত রেকর্ড জাতীয় সংসদের কিন্তু রেগে যাচ্ছে এবং মৃত্যু এবং আমরা দেখছি বারবারই আমরা লক্ষ্য করছি যে স্বাস্থ্যবিধি মানতে কিন্তু আসলে বড় করি সর্বত্রই আমরা সবাইকে এম সি ফ্যাশনে আপনার সম্পর্কে জানাতে চাই যে দ্বিতীয় দফায় দ্বিতীয় ধাপের কার্যক্রম শুরু হয়েছে 8 এপ্রিল থেকে নিয়েছিলেন 1320 জন এবং শুক্রবার ছুটির দিন থাকায় সেদিন বানিয়েছেন 1703 অনুজীব বিজ্ঞানের সাহায্যে দ্বিতীয় দফায় দ্বিতীয় ধাপের ভ্যাকসিন নিলে কিন্তু হয়তো প্রতিরোধ করা না গেলেও আইসিওতে যাওয়া বা চরমপর্যায়ে এই চরম পর্যায়ে থেকে নিজেকে বাঁচানো যাবে বা হার্ড ইমিউনিটি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সহায়তা করবে অর্থাৎ যে পরিমাণ ক্ষতি হবার কথা একটা মানুষের সার্বিক সেই ক্ষতি কিছুটা হলেও কাটিয়ে ওঠা সম্ভব। এখন পর্যন্ত করোনার সবশেষ তথ্য ধন্যবাদ।