Tips & tricks

বিকাশ, রকেট ভুল নাম্বারে টাকা চলে গেলে কি করবেন, ভুল নাম্বারে টাকা পাঠালে তা ফিরিয়ে আনার উপায়

বিকাশ, রকেট ভুল নাম্বারে টাকা চলে গেলে কি করবেন, ভুল নাম্বারে টাকা পাঠালে তা ফিরিয়ে আনার উপায়,আমাদের দেশের টাকা লেনদেনের দুটি জনপ্রিয় মাধ্যম হচ্ছে রকেট ও বিকাশ। খুব দ্রুত টাকা লেনদেনের মাধ্যমে হিসেবে মানুষ এখন এই সিস্টেম ব্যবহার করে থাকে। কিন্তু অনেক প্রতারক চক্র রয়েছে যারা এই বিকাশ এবং রকেট ব্যাংকিং সিস্টেম মধ্যে ফাঁদ পেতে রেখেছে। যাতে মানুষ সহজে প্রতারণার শিকার হয়। আজকে আমরা আপনাদের কিছু গুরুত্বপূর্ণ ইনফরমেশন শেয়ার করব। যাতে আপনাদের যদি বিকাশ কিংবা রকেটে ভুল নাম্বারে টাকা চলে যায় তাহলে কিভাবে সে টাকা ফেরত আনবো। তাহলে চলুন বিস্তারিত নিচে আলোচনা করা যাক।

বিকাশ কাস্টমার কেয়ারের ঠিকানা (ঢাকা, রাজশাহী, চট্টগ্রামসহ সারাদেশের সকল কাস্টমার হেল্পলাইন এর এড্রেস)

বিকাশে ভুলে টাকা চলে গেলে করণীয়

যদি কখনো আপনার ভুল নাম্বারে বিকাশে টাকা চলে যায় তাহলে কি করবে? প্রথমে আপনাকে যা করতে হবে। প্রথমে যে নাম্বারে টাকা চলে যাবে তাকে কখনো ফোন দিবেন না। এর কারণ হচ্ছে যদি আপনি তাকে ফোন দেন তাহলে সে তৎক্ষণাৎ টাকা টি তুলে ফেলবে। কারণ মানুষ টাকার লোভ কখনো সামলাতে পারেনা। এর জন্য আপনাকে প্রথম করনিয় হচ্ছে যে নাম্বারে টাকা চলে গেছে। সে নাম্বারটা নিয়ে নিকটস্থ থানায় যোগাযোগ করুন। তারপর থানায় জিডি পেপার নিয়ে আপনি বিকাশ হেল্পলাইন সেন্টার কিংবা তাদের অফিসে যোগাযোগ করুন। তারপর সেখান থেকে তারা যে নাম্বারে টাকা দিয়েছে সেই নাম্বারটি তাৎক্ষণিকভাবে লক করে দেবে। যাতে সে টাকাগুলো তুলতে না পারে। এরপর তারা হেলপ্লাইন থেকে ফোন করে তার সত্যতা যাচাই করবে এবং তারা পুনরায় নির্দিষ্ট গ্রাহকের কাছে টাকা গুলো পৌছে দেবে।

আরেকটি সতর্কতা মূলক বাণী। সেটা হচ্ছে যদি কখনো কোনো বিকাশ কাস্টমার কেয়ার থেকে আপনাকে ফোন করে আপনার একাউন্টে গোপন নম্বরটি জানতে চায় তাহলে কখনো দিবেন না। কারণ বিকাশ কখনো তার গ্রাহকের পিন নাম্বার জানতে চায় না।

রকেটে ভুলে টাকা চলে গেলে করণীয়

যদি আপনার রকেটে ভুলক্রমে কোন টাকা চলে যায়। তাহলে কি করবেন? আপনাকে প্রথমে যা করতে হবে সেটি হচ্ছে। যে নাম্বারে টাকা চলে যাবে তাকে কখনো ফোন দিবেন না। এর কারণগুলো আমি উপরে হয়তোবা আলোচনা করেছি। উপরে যেভাবে দিক নির্দেশনা দেয়া হয়েছে ঠিক সেভাবে আপনি রকেট এর ক্ষেত্রেও করবেন। যদি এই পন্থা অবলম্বন করেন তাহলে আপনি খুব সহজেই আপনার হারানো টাকাগুলো ফিরে পেয়ে যাবেন।