Tips & tricks

ল দিয়ে ছেলেদের নতুন ইসলামিক নাম-100+Boys Names With “L”

ল দিয়ে ছেলেদের নতুন ইসলামিক নাম-100+Boys Names With “L”

আবারো ইসলামিক নামের একটি আর্টিকেল আপনাদের সামনে নিয়ে আসলাম। আজকের এই পোস্ট এর আলোচ্য বিষয় হচ্ছে ল’ দিয়ে ছেলেদের ইসলামিক নাম। আজকে আমরা আপনাদের সাথে ল দিয়ে ছেলেদের ইসলামিক নাম অর্থসহ শেয়ার করব। আমরা প্রত্যেক মুসলমান পরিবারের চেষ্টা করি তাদের ছেলে ও মেয়েদের সুন্দর নাম রাখার জন্য। কিন্তু সে নাম যদি হয় ইসলামভিত্তিক তাহলে কতটা না সুন্দর লাগবে নামটা শুনতে। আমরা অনেক সময় ইসলামিক নাম তেমন খুঁজে পায়না। যেগুলো বউ প্রচলিত নাম সেগুলো অনেকেই আবার পছন্দের নয় তারা চায় একটু নতুন ধরনের ইসলামিক নাম রাখতে। তার জন্য আজকে আপনাদের সাথে একশোর বেশি সুন্দর নতুন ইসলামিক নাম তালিকা আপনাদের সাথে শেয়ার করলাম। এর আগে ম দিয়ে ছেলেদের আধুনিক ইসলামিক নামের একটি তালিকা আপনাদের সাথে শেয়ার করেছেন। আপনারা চাইলে সেই পোষ্টটি ঘুরে আসতে পারেন।ল দিয়ে ছেলেদের নতুন ইসলামিক নাম-100+Boys Names With “L” নিচে দেওয়া হলো।

আপনারা এই পোষ্টটি খুব মনোযোগ সহকারে পড়বেন। কারণ এই পোস্টে অনেক সুন্দর সুন্দর ইসলামিক নাম রয়েছে যেগুলো একটু মনোযোগ দিয়ে পড়লে আপনার অনেক ভালো লাগবে। যার ফলে আপনি এখান থেকে আপনার সেই প্রিয় ইসলামিক নামটি খুঁজে পেতে পারেন।

বিশেষ দ্রষ্টব্য, যদি আমার এই পোষ্টের সাথে অন্য কারো পোস্ট মিলে যায়। তাহলে সেটি কাকতালীয় ব্যাপার। অনেকে আছে যারা পোস্ট কপি পেস্ট করে  নিজের বলে চালিয়ে দেয়, তাদের থেকে সাবধান।

আরো পড়ুন: ন দিয়ে ছেলেদের অর্থসহ ২০০ টি ইসলামিক নাম

ল দিয়ে ছেলেদের ইসলামিক নাম

ল দিয়ে যদি আপনি ইন্টারনেটে সার্চ করেন তাহলে এই ভিত্তিক অনেক ডাটা আসবে। কিন্তু সেই ডাটাগুলো আপনাকে আইডেন্টিফাই করতে অনেক কষ্ট হবে কারণ সেখানে ছেলে মেয়ে উভয়েই ডাটা রয়েছে। কিন্তু আজকে আপনাদের সুবিধার্থে আমরা ল দিয়ে 100 টিরও বেশী ইসলামিক নাম আপনাদের সাথে শেয়ার করব। যেগুলো আপনি যদি মনোযোগ সহকারে পড়েন তাহলে অবশ্যই সেখান থেকে আপনি আপনার ছেলের সুন্দর একটি ইসলামিক নাম পেয়ে যাবেন। তাহলে আর কথা না বাড়িয়ে নিচের নাম গুলো দেখা যাক।

⇒লাইস  =  Lais  =  সিংহ

⇒লাত্বীফ মাহমুদ  =  Latif mahmud  =  অনুগ্রহ পরায়ণ প্রশংসনীয়

⇒লাবীব আব্দুল্লাহ  =  Labib Abdullah  =  বুদ্ধিমান আল্লাহর বান্দা

⇒লতিফুর রহমান   =  Lateefur Rahman   =  পবিত্র করুণাময় / নমনীয়

⇒লুৎফুজ্জামান   =  Lufuzzaman   =  জামানার সৌন্দর্য

⇒লাত্বাফান হাসান  =  Latfan hasan  =  কল্যাণ সাধনকারী সুদর্শন ব্যক্তি

⇒লাত্বফান ওয়াসীত্ব  =  Latfan wasit  =  কল্যান সাধনকারী সম্ভ্রান্ত ব্যক্তি

⇒লতিফুর রহমান  =  Lateefur Rahman  =  পবিত্র করুণাময়, নমনীয়

⇒লুৎফুজ্জামান  =  Lufuzzaman  =  জামানার সৌন্দর্য

⇒লাযেম খলীল  =  Lazem Khalil  =  অপরিহার্য বন্ধু

⇒লাবীব আব্দুল্লাহ   =  Labib Abdullah   =  বুদ্ধিমান আল্লাহর বান্দা

আপনারা উপরে যে নামগুলো দেখলেন সেগুলো দেখে অবশ্যই আপনারা বুঝে ফেলেছেন যে এ নামগুলো দুই অক্ষরের একটি সুন্দর ইসলামিক নাম। আপনারা চাইলে দুই অক্ষরের সুন্দর একটি ইসলামিক নাম এখান থেকে বাছাই করতে পারেন। উপরে যে নামগুলো দেওয়া হয়েছে সেখান থেকে আপনি আপনার ছেলের জন্য পছন্দ করে যদি আপনার আরও কোনো রিলেটিভ থেকে থাকে তাহলে তার কাছেও এই পোস্টটি শেয়ার করে দিন যাতে কেউ সুন্দর একটি ইসলামিক নাম এখান থেকে চয়েস করতে পারে।

⇒লাত্বফান / লাতফান   =  Latfan   =  কল্যাণ কারী

⇒লুতফুল্লাহ   =  Lutfullah   =  আল্লাহর সৌন্দর্য

⇒লিয়াকত আলী   =  Liakat ali  =  উন্নত / উৎকৃষ্ট যোগ্যতা

⇒লোকমান হোসাইন   =  Loakman Hossain   =  অভিজ্ঞ সুন্দর জ্ঞানী

⇒লুৎফুর রহমান   =  Lutfur Rahman   =  করুণাময়ের শোভা

⇒লুবান   =  Loban   =  সুগন্ধি দ্রব্য

⇒লাযনা   =  Lozna   =  সম্মিলিত হওয়া / বিপ্লব

⇒লবীদ   =  Labid   =  এক প্রকারের পাখি / বাসিন্দা

⇒লাবিবুদ্দিন   =  Labibuddin   =  দ্বীনের জ্ঞানী / চিন্তাবিদ

⇒লুবান মুকাদ্দাস   =  Loban mokaddas   =  সুগন্ধি দ্রব্য পাক পবিত্র

⇒লুবান মাহফুজ   =  Loban mahfuz   =  সুগন্ধি দ্রব্য সংরক্ষিত

⇒লাবীব / লাবিব   =  Labib  =  জ্ঞানী / বুদ্ধিমান

⇒লা’ল   =  La’l   =  মুক্তা

⇒লাফীয   =  Lafiz   =  বাক পটু

⇒লেকা   =  Leqa   =  সাক্ষাৎ / মিলন

⇒লোকমান হাসান   =  Lokman hasan   =  সুন্দর জ্ঞানী

⇒লায়েক   =  Laeq   =  যোগ্য / দক্ষ

⇒লুতফ   =  Lutfu   =  কবি / করুণা / সৌন্দর্য

⇒লাতিফ   =  Latie (latif)  =  পবিত্র / নমনীয় / সূক্ষু

⇒লাতাফত   =  Latafat   =  নমনীয়তা

আপনারা উপরের যে নামগুলো দেখতে পাচ্ছেন সেগুলো হচ্ছে। এক অক্ষরের অনেক সুন্দর সুন্দর কিছু ইসলামিক নাম। যে নামগুলো আপনি সচরাচর কোথাও খুঁজে পাবেন না। এনাম গুলি আপনি যদি ইন্টারনেট সার্চ করেন তাহলে এরকম লিস্ট টাকার আসবেনা। যার ফলে আপনি এখান থেকে আপনার পছন্দের নামটি কালেক্ট করতে পারেন এবং আপনি অন্য কেউ শেয়ার করে তাদেরও একটি সুন্দর নাম বাছাই করার সুযোগ করে দিতে পারে।

যদি আপনাদের এখান থেকে কোন নাম পছন্দ না হয় তাহলে। আমাদের ওয়েবসাইটে অনেক সুন্দর সুন্দর ইসলামিক নামের তালিকা রয়েছে এবং ম দীয়ে অনেক সুন্দর সুন্দর নামের তালিকা রয়েছে। আপনাদের সুবিধার্থে আমি এখানে লিঙ্ক দিয়ে দিব। যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে সেই লিঙ্কে প্রবেশ করবেন এবং আপনাদের পছন্দের নামগুলি সেখান থেকে সংগ্রহ করবেন। যদি আমাদের এই সাইটটি ভিজিট করে আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন এবং আপনাদের যদি আরো কোন কিছু জানার প্রয়োজন থাকে তাহলে সেই কথাটির দয়া করে লিখবেন।

আপনাদের সেবা প্রদান করাই আমাদের কর্তব্য। যদি আপনারা আমাদের এই সাইটে ভিজিট করে কোন প্রকার নেগেটিভ দিক পেয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের কমেন্ট বক্সে জানাবেন। কারন আপনাদের মতামতের ভিত্তিতে আমরা আমাদের সংশোধন করে নেব। আপনারা আমাদের মেন সাইট ভিজিট করবেন সেখানে আরো অনেক সুন্দর সুন্দর পোস্ট রয়েছে যেগুলো আপনাদের অনেক উপকার আসতে পারে।