Tips & tricks

অনলাইনে কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম ২০২২

অনলাইনে কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম ২০২২।সম্মানিত পাঠক, আমাদের ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি কি কাতার এয়ারলাইন্স টিকিট ক্রয় করতে চাচ্ছেন? আপনি কি কাতার এয়ারলাইন্সের টিকেট অনলাইনে চেক করার পদ্ধতি সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন। কারণ আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব কিভাবে কাতার এয়ারলাইন্সের টিকিট অনলাইনে চেক করতে হয়।

কাতার এয়ারলাইন্সের টিকিট চেক করার আগে কাতার এয়ারলাইন্স সম্পর্কে সংক্ষিপ্ত কিছু তথ্য আপনাদের সাথে শেয়ার করি। তা হচ্ছে কাতার এয়ারলাইন্স কাতারের রাষ্ট্রমালিকানাধীন একটি প্রতিষ্ঠান। এই এয়ারলাইন্স এর সদর দপ্তর কাতারের দোহা তে অবস্থিত। এই এয়ারলাইন্স এশিয়ার প্রায় 150 টিরও বেশি স্থানে তাদের সেবা দিয়ে থাকে। এই এয়ারলাইন্সের বিমানের সংখ্যা 200 পঁয়ত্রিশটি এবং এই অ্যালায়েন্সে কর্মরত আছেন প্রায় 45 হাজার শ্রমিক।

কাতার এয়ারওয়েজ এর টিকেট চেক করার নিয়ম

যে সকল বিদেশগামী ভাই ও বোনেরা কাতার এয়ারলাইন্সের টিকিট চেক করতে চাচ্ছেন। তাদের জন্য আজকে আমরা কিছু সহজ টিপস বলে দেব। যে ট্রেনগুলো step-by-step ফলো করলে আপনি খুব সহজেই কাতার এয়ারলাইন্সের টিকিট চেক করতে পারবেন। তাহলে চলুন স্টেপগুলো দেখা যাবে। সেই সাথে আপনি যদি কাতার এয়ারলাইন্স এর অফিশিয়াল ওয়েবসাইট এর লিঙ্ক খুঁজে থাকেন আপনাদের সুবিধার্থে আমরা সেই লিঙ্ক শেয়ার করে দিচ্ছি।

>>>মেন্যু বার থেকে My Trips অপশনে ক্লিক করুন।

>>>এবার Booking Reference অথবা PNR নাম্বার টি দিন।

>>>Last Name অথবা আপনার নামের শেষ অংশ সঠিকভাবে বসান।

>>>সব তথ্য সঠিকভাবে দেয়া হলে Retreve Booking এ ক্লিক করলেই আপনার টিকেট এর বিস্তারিত দেখে নিতে পারেন।

>>>আপনি চাইলে সেখান থেকে টিকেটটি ডাউনলোড করে নিতে পারেন।

কাতার এয়ারওয়েজ টিকেট  চেক লিংক

যোগাযোগের নাম্বার +৮৮ ০৯৬ ১০ ৮০০ ৮০০, ইমেইলঃ dacreservations@bd.qatarairways.com

কাতার এয়ারলাইন্সের টিকেট বুকিং করলে একটা পি এন আর নাম্বার দেয়া হয়। এ নাম্বারটি বুকিং রেফারেন্স নাম্বার হিসেবে পরিচিত। এই নাম্বারের মধ্যে রয়েছে আপনার ভ্রমণ পথের সম্পূর্ণ বিবরণ সেইসাথে এই নাম্বারের মাধ্যমে আপনি এই এয়ারলাইন্স এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে কুর্তির মাধ্যমে আপনার টিকিট বুকিং নিশ্চিত হয়েছে কিনা তা নির্ধারণ করতে পারবেন এবং ফ্লাইট সঠিক আগমন এর সময় জানতে পারবেন।

আরো পড়ুন:

সর্বশেষ আপনাদের একটি কথাই বলবো আর যদি আমাদের পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে দিবেন। কারন আপনাদের একটি শেয়ার আমাদের অনেক বড় অনুপ্রেরণা। সে সাথে আমাদের ওয়েবসাইটে যে অ্যাডগুলো শো কর সেগুলো ক্লিক করে দিবেন। এর ফলে আমাদের অনুপ্রেরণা আরো বেড়ে যাবে। আর যদি কোনো তথ্য জানা থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে যোগাযোগ করুন।