News

চকলেট ডে কবে ২০২২ – চকলেট ডে ছবি ও পিকচার কালেকশন । Chocolate Day Pics

চকলেট ডে কবে ২০২২ – চকলেট ডে ছবি ও পিকচার কালেকশন । Chocolate Day Pics,সম্মানিত পাঠক, বিশ্ব চকলেট ডের শুভেচ্ছা ও অভিনন্দন। আজ বিশ্ব চকলেট ডে। 14 ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসের আগে যেসকল রয়েছে তার মধ্যে চকলেট একটু স্পেশাল। এর কারণ হচ্ছে চকলেট ডেতে প্রেমিক-প্রেমিকাদের ভালোবাসা একটু চকলেটি ভাব আসে। কারণ তারা একে অপরের মাঝে চকলেট বিনিময় করে তাদের ভালোবাসার অনুভূতি জানায়।

ঐতিহাসিকভাবে এই দিনটির কোনো নির্ভরযোগ্য ব্যাখ্যা পাওয়া যায়নি। তবে ভ্যালেন্টাইন্স ডের আগে এই চকলেট ডে উদযাপন করে একটু দুষ্টু মিষ্টি ভালোবাসা যোগ করে থাকে প্রেমিক-প্রেমিকারা। যার কারণে ভ্যালেন্টাইন্স ডে একটু জমে উঠে।‘

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসের ইতিহাস

১৪ ফেব্রুয়ারি ২০+ ফানি পিক

চকলেট ডে ইতিহাস

চকোলেট’ এর স্বাদ প্রথম পেয়েছিল লাতিন আমেরিকার মায়া সভ্যতা। নামটিও এসেছে তাদের ভাষার ‘স্কোকোলেট’ থেকে। যার অর্থ অম্ল পানীয়। কোকো গাছের বীজ থেকে প্রস্তুত এই চকোলেট গোড়ার দিকে মূলত পানীয় হিসাবেই ব্যবহার করা হত। সে আমলে আবার অনেকে তা রান্নার মশলা হিসাবেও ব্যবহার করতেন। তখন কেবল মায়া রাজ পরিবারের সদস্য, প্রশাসক, ধর্মগুরু, সৈনিক এবং সম্মানীয় বণিক সম্প্রদায়ই একমাত্র এর স্বাদ আস্বাদন করতে পারত।

পরবর্তীকালে মায়াদের কাছ থেকে চকোলেটের ব্যবহার শিখে নেয় আজটেকরা। তাদের আরাধ্য দেবতা কোয়েটজালকটলই নাকি এই কোকো গাছ পৃথিবীতে নিয়ে এসেছিলেন। আর এই গাছের ফল খেলে সাম্রাজ্য এবং ক্ষমতা দুই-ই জয় করা যায়। এমনই বিশ্বাস ছিল আজটেকদের। সেই কারণে ওই দেশে কোকো গাছ দেবতাজ্ঞানে পুজো করা হয়। এমনকি দেবতাকে চকোলেট উৎসর্গ করারও নজির রয়েছে।

চকলেট ডে কবে

আমরা সবসময় চেষ্টা করি আমাদের মনের মানুষকে একটুও খুশি করতে বা হাসিখুশি রাখতে। এর জন্য আমরা বিভিন্ন ধরনের কৌশল অবলম্বন করে এবং বিভিন্ন ধরনের এতে তাদের উপরে থাকে এবং বিভিন্ন ধরনের গিফট দিয়ে থাকি। এরকম অনেকেই আছে যারা বিভিন্ন ধরনের দেশ সম্পর্কে তাদের ধারণা নেই কবে কোন ডে তার জন্য তারা সোশ্যাল মিডিয়ার সার্চ করে ঠিক তেমনি একটি প্রশ্ন সবাই সাহস করে থাকে সেটি হচ্ছে বিশ্বাস চকলেট দিবস কবে?

বিশ্ব চকলেট দিবস হচ্ছে ফেব্রুয়ারি মাসে 9 তারিখে। এ দিনটিকে কেন্দ্র করে প্রেমিক-প্রেমিকারা একটু দুষ্টু মিষ্টি আনন্দ করে থাকে।

চকলেট খাওয়ার পিক

আমরা অনেক সময় দেখে থাকি। কারো মনের মানুষকে চকলেট ডেতে উইশ করার জন্য ডেইরি মিল্ক গিফট করে থাকে। আবার যার টাকা পয়সা নেই সে তার প্রেমিকাকে গিফট হিসেবে চকলেট খাওয়ার পিক দিয়ে থাকে। আজকে আমরা সেরকম কিছু চকলেট খাওয়ার পিক আপনাদের সাথে শেয়ার করব। যেগুলো আপনাদের অনেক ভালো লাগবে এবং পেজগুলোতে আপনাদের মনের মানুষকে চকলেট ডে তে গিফট হিসেবে শেয়ার করতে পারবেন।

চকলেট খাওয়ার পিক

চকলেট খাওয়ার পিক

চকলেট খাওয়ার পিক

বিদেশি চকলেটের ছবি

আজকে আপনাদের কিছু বিদেশি চকলেটের ছবি শেয়ার করব। যারা দেশে চকলেটের ছবি পছন্দ করেন না তাদের জন্য আজকে আমরা বিদেশি চকলেট এর কিছু ছবি শেয়ার করব। যে চকলেট গুলো অনেক ভাল মানের এবং পিকচার গুলো অনেক ভালো ।

বিদেশি চকলেটের ছবি

বিদেশি চকলেটের ছবি