Education

১০ম শ্রেণি [১৪তম অ্যাসাইনমেন্ট ]বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২২

১০ম শ্রেণি [১৪তম অ্যাসাইনমেন্ট ] বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা  প্রশ্ন সমাধান ২০২২,সম্প্রতি 2-3-2022 বাংলাদেশ শিক্ষা বোর্ডের অধীনে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার্থীদের চৌদ্দতম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এর প্রশ্ন প্রকাশ করা হয়েছে। ফলে দশম শ্রেণির শিক্ষার্থীদের এই 14 তম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান সম্পন্ন করে নিজ নিজ বিদ্যালয়ে জমা প্রদান করতে হবে।

আপনি কি দশম শ্রেণীর একজন এসএসসি পরীক্ষার্থী। আপনি কে 14 তম এসাইনমেন্ট বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এর প্রশ্ন সমাধান খুঁজতেছেন? তাহলে আমরা বলবো আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন। আমরাই একমাত্র নির্ভুলভাবে অ্যাসাইনমেন্ট এর প্রশ্ন সমাধান দিয়ে থাকি। আজকে আমরা আপনাদের দশম শ্রেণির 14 তম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এর সঠিক প্রশ্নের উত্তর আপনাদের সাথে শেয়ার করব। যাতে আপনারা কমপ্লিট একটি অ্যাসাইনমেন্ট তৈরি করে আপনাদের নিজ নিজ বিদ্যালয়ে জমা দিতে পারেন।

১০ম শ্রেণি [১৪তম] বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট প্রশ্ন ২০২২

১০ম শ্রেণি [১৪তম অ্যাসাইনমেন্ট ]বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা প্রশ্ন সমাধান ২০২২

দশম শ্রেণীর 14 তম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা তাদের পাঠ্য বইয়ের দশম অধ্যায় ইংরেজ শাসনামলে বাংলার স্বাধীনতার আন্দোলন থেকে চতুর্থ সপ্তাহের জন্য প্রশ্ন নির্ধারণ করা হয়েছে। এই প্রথম এসাইনমেন্ট দেয়া হলো বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা পাঠ্যবইয়ের উপর। এর আগে এই সাবজেক্টের উপর অ্যাসাইনমেন্ট দেওয়া হয়নি। আজকে আমরা আপনাদের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বইয়ের ইংরেজ শাসনামলে বাংলার স্বাধীনতা আন্দোলন এই অধ্যায় থেকে প্রশ্ন সমাধান বের করব। অনেক স্টুডেন্ট রয়েছে যারা অনেক চেষ্টা করার পরও সুন্দর একটা সমাধান বের করতে পারে না। হাম বলব আপনাদের কোন চিন্তা নেই। আমরা যে প্রশ্ন সমাধান টি দেবো সেখান থেকে আপনি আপনার মত করে একটি সুন্দর এসাইনমেন্ট তৈরি করতে পারবে ন। অ্যাসাইনমেন্ট এর জন্য বরাদ্দকৃত নাম্বার 16। এসাইনমেন্ট এর মোট চারটি প্রশ্নের উত্তর দিতে হবে। চারটি প্রশ্নের উত্তর সমাধান করে এসাইনমেন্ট প্রস্তুত করে বিদ্যালয় জমা দিতে হবে।

অ্যাসাইনমেন্ট (শিরােনামসহ)

১৮৫৭ সালের স্বাধীনতা সংগ্রাম ও বঙ্গভঙ্গ।

শিখনফল/বিষয়বস্তুঃ

  • ইংরেজ শাসন আমলে বাংলার স্বাধিকার ও রাজনৈতিক আন্দোলন এবং এর ফলাফল মূল্যায়ন করতে পারবে।
  • বিভিন্ন আন্দোলন সম্পর্কে জানতে আগ্রহী হবে।

অ্যাসাইনমেন্ট প্রণয়নের নির্দেশনাঃ

  • নিচের ধাপগুলাে অনুসরণ করে অ্যাসাইনমেন্টটি তৈরি করতে হবে।
  • ১৮৫৭ সালের স্বাধীনতা সংগ্রামের কারণ ব্যাখ্যা করতে হবে।
  • ১৮৫৭ সালের স্বাধীনতা সংগ্রামের গুরুত্ব ব্যাখ্যা করতে হবে।
  • বঙ্গভঙ্গের কারণ বিশ্লেষণ করতে হবে
  • বঙ্গভঙ্গের প্রতিক্রিয়া মূল্যায়ন করতে হবে

১০ম শ্রেণি [৪র্থ সপ্তাহ অ্যাসাইনমেন্ট] বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা উত্তর PDF ডাউনলোড

যদি আপনি দশম শ্রেণির 14 তম অ্যাসাইনমেন্ট বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এর পিডিএফ ডাউনলোড করতে চান তাহলে আমি বলব আপনি সঠিক পোস্ট ভিজিট করেছেন। এর কারণ হচ্ছে আমরাই প্রথম দশম শ্রেণীর শততম সপ্তাহের অ্যাসাইনমেন্ট বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা পিডিএফ আকারে নিয়ে এসেছি।

আমাদের ওয়েবসাইটে প্রকাশিত হয় অ্যাসাইনমেন্ট এর পিডিএফ স্বচ্ছ এবং নির্ভুল। আপনি চাইলে খুব সহজেই ডাউনলোড করে আপনার ফোনে কিংবা পিসিতে সংরক্ষণ করে রাখতে পারেন। এর পাশাপাশি আপনাদের সুবিধার্থে বাংলাদেশ ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট এর লিখিত আকারে প্রকাশ করা হয়েছে। যাতে আপনারা খুব সহজে বিষয়টি বুঝতে পারেন এবং এসাইনমেন্ট তৈরি করতে পারেন। উত্তর পত্র ক্লিক করুন।

১০ম শ্রেণি [৪র্থ সপ্তাহ] বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা অ্যাসাইনমেন্ট উত্তর

দশম শ্রেণীর যেসকল শিক্ষার্থীরা 14 তম অ্যাসাইনমেন্ট বাংলাদেশ ও বিশ্বসভ্যতা এর প্রশ্নের উত্তর সঠিক সমাধান খুঁজতেছেন আমাদের এই পোস্টে আপনি পেয়ে যাবেন। কারণ আমরাই শতভাগ নির্ভুল এবং সঠিক প্রশ্ন উত্তর আপনাদের সাথে শেয়ার করি। যে সকল দশম শ্রেণীর শিক্ষার্থী রয়েছে তাদেরকে একটি কথা বলতে চাই সেটি হচ্ছে। বর্তমান সময়ে অনেক ওয়েবসাইট রয়েছে যারা বিভিন্ন ধরনের কৌশল অবলম্বন করে থাকে। সেটি হচ্ছে সঠিক উত্তর তারা প্রকাশ না করে শুধু লিংক ব্যবহার করে ভিজিটরদের সাথে ভুল প্রশ্নোত্তর শেয়ার করে। তার জন্য আপনাদের বলব আপনাদের অ্যাসাইনমেন্ট লেখার আগে প্রশ্নটিই ভালোভাবে দেখে নিবেন এবং প্রশ্ন সঠিক উত্তরটি রিভিশন করে নিবেন। যাতে আপনারা কোন ভুল উত্তর সংগ্রহ না করেন।

সকল ধরনের আপডেট পেতে আমাদের ফেসবুক পেজ এর সাথেই থাকুন।