Tips & tricks

সর্দি কাশির ট্যাবলেট ও সিরাপের এর নাম

সর্দি কাশির ট্যাবলেট ও সিরাপের এর নাম। সম্মানিত পাঠক,সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি কি সর্দি কাশির ট্যাবলেট ও সিরাপের নাম খুঁজতেছেন? তাহলে আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন। কারণ আজকে আমরা আপনাদের সাথে বাংলাদেশের কিছু ভালো কোম্পানির সর্দি কাশির ট্যাবলেট ওষুধের নাম আপনাদের সাথে শেয়ার করব। তবে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এগুলো সেবন করবেন।

সর্দি কাশির ট্যাবলেট এর নাম

আমাদের দেশে সর্দি-কাশি একটি কমন রোগ। খুব কম মানুষই আছে যাদের ঠাণ্ডা কিংবা কাশি নেই। বিশেষ করে সিজনাল টাইমে প্রত্যেক মানুষেরই জ্বর ঠান্ডা কাশি হয়ে থাকে। আমাদের দেশের  প্রায় বেশিরভাগ মানুষই কৃষি কাজের সাথে সম্পৃক্ত। এর ফলে তারা অনেক সময় পানিতে বিভিন্ন ধরনের কৃষি কাজ করে থাকে। এছাড়াও অনেক মানুষ রয়েছে যারা গরমকালে অনেক সময় ঠান্ডা গরমের একটি আবির্ভাবের কারনে সর্দি কাশি হয়ে থাকে। এর থেকে মুক্তি পাওয়ার জন্য আমরা কিছু কমন ওষুধ খেয়ে থাকি। সর্দি-কাশি মূলত আমরা এই রোগটি ছোট মনে করার কারণে আমরা ফার্মেসি থেকে বিভিন্ন ধরনের ঔষধ খেয়ে থাকি। এই ওষুধ খেলে রোগ ভালো হয়ে যায়।

 তবে বিশেষ করে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ খাওয়া উত্তম। ঠান্ডা-সর্দি বিভিন্ন ধরনের হয়ে থাকে। যার ফলে বিভিন্ন গ্রুপের ওষুধ রয়েছে যেগুলো সেবন করলে খুব তাড়াতাড়ি ঠান্ডা জ্বর সর্দি সেরে যায়। সে ক্ষেত্রে যদি আপনি চিকিৎসকের পরামর্শ না নিয়ে থাকেন তাহলে সমস্যায় পড়তে পারেন। তবে আজকে আমরা কিছু কমন ঔষধের নাম আপনাদের বলে দেবো যেগুলো চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন করলে খুব সহজে আপনার সর্দি কাশি চলে যাবে।

সর্দি ট্যাবলেট এর নামে

আরো পড়ুন: নাপা ট্যাবলেট খাওয়ার সঠিক নিয়ম

হিস্টাসিন ট্যাবলেট

হিস্টাসিন একটি খুব পরিচিতি রয়েছে ।এর কারণ হচ্ছে হিস্টাসিন ট্যাবলেট ঠান্ডা এবং এলার্জির খুব ভালো কাজ করে। দাম কম থাকার কারণে মধ্যবিত্ত এবং গরীব মানুষেরা হিস্টাসিন খেয়ে তাদের শরীরে এলার্জি ঠান্ডা শাড়িয়ে  থাকে। এলার্জির কারণে ঠান্ডা আবির্ভাব ঘটে। যাদের অ্যালার্জি রয়েছে তাদের সারা বছর ঠান্ডা লেগে থাকবে। এর জন্য যদি আপনি হিস্টাসিন ট্যাবলেট খেয়ে থাকেন তাহলে আপনার অ্যালার্জি চলে যাবে সেই সাথে ঠান্ডা ও চলে যাবে।

হিস্টাসিন

  1. হিস্টালেক্স
  2. Fexo 60
  3. Dslor
  4. Antibiotic
  5. ACE+
  6. Napa Extand
  7. Flamex 400
  8. Metril

স্কয়ার কম্পানির কাশির ট্যাবলেট এর নাম

Carva 75

স্কয়ার কম্পানির কাশির ট্যাবলেট এর নাম

  1. Cefotil 250
  2. Cefotil plus
  3. Cinoran
  4. Cinoran plus

বিশেষ দ্রষ্টব্য: উপরে যে ওষুধ গুলোর নাম শেয়ার করা হয়েছে সেগুলো সকল গুলো ঠান্ডা সর্দির কাজ করে থাকে। তবে আপনারা এখান থেকে দেখে সরাসরি ফার্মেসীতে গিয়ে ওষুধ ক্রয় করবেন না। এর কারণ হচ্ছে রেজিস্টার কৃত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করুন। তাহলে  ঔষধ খাওয়াতে আর কোনো ছুটি থাকবে না।