Education

পরীক্ষার রুটিন ডিগ্রি দ্বিতীয় বর্ষ ২০২২ – ডিগ্রী পরীক্ষার সময়সূচি ২০২২

পরীক্ষার রুটিন ডিগ্রি দ্বিতীয় বর্ষ ২০২২ – ডিগ্রী পরীক্ষার সময়সূচি ২০২২,ডিগ্রি দ্বিতীয় বর্ষের সকল শিক্ষার্থী রয়েছে তাদের জন্য আজকে আমরা ডিগ্রী পরীক্ষার সময়সূচি বা রুটিন 2022 আপনাদের সাথে শেয়ার করব। যারা এখনো ডিগ্রি দ্বিতীয় বর্ষের রুটিন পাননি তারা আমাদের এই পোষ্টের নিচে পরীক্ষার রুটিন দেওয়া আছে সেখান থেকে ডাউনলোড করে নিতে পারবেন। ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে জানুয়ারি 17 তারিখে। 2022 সালের জানুয়ারি মাসের 17 তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন ঘোষণা করা হয়েছে। প্রত্যেকটি রুটিনে দেওয়া আছে 2019 সালের অনুষ্ঠিত পরীক্ষাটি নেওয়া হবে খুব শীঘ্রই। সকল বিস্তারিত তথ্য জানতে পারলে পোস্টটি সম্পূর্ণ পড়বেন।

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন 2022

ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থীরা হয়তবা জানেন যে 2019 সালের ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষা নেওয়ার কথা ছিল। কিন্তু তা পরিবর্তন হয়ে 2020 সালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরীক্ষা নেওয়ার কিছুদিন আগেই পুরো বিশ্বে করনা মহামারীর কারণে পরীক্ষা স্থগিত হয়ে যায়। কিন্তু আমাদের দেশে কর্নার প্রভাব রাস পাওয়ার কারণে সরকার সিদ্ধান্ত নিয়েছে যে স্থগিত পরীক্ষা গুলো নিয়ে নেবে। এর ধারাবাহিকতায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে।

ডিগ্রি দ্বিতীয় বর্ষের রুটিন অনুযায়ী ডিগ্রী পাস কোর্স ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার সময়সূচি প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারি 13 তারিখে। তবে যেকোনো সময় এর রুটিন পরিবর্তন বা বাতিল হওয়ার সম্ভাবনা আছে। কারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের এই অধিকার রয়েছে।

ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার সময়সূচী পিডিএফ ডাউনলোড

ডিগ্রী দ্বিতীয় বর্ষ পরীক্ষার সময়সূচী পিডিএফ ফাইল নিচে দেয়া হল। অনেকেই আছে যারা কিভাবে পিডিএফ ফাইল ডাউনলোড করতে হয় সে সম্পর্কে তেমন কোন আইডিয়া নেই।

প্রথমে আপনাকে পিডিএফ ফাইল ডাউনলোডের জন্য ওয়েবসাইটে ভিজিট করতে হবে। তারপর মেনু হতে পরীক্ষার রুটিন মেনুতে ক্লিক করতে হবে। তারপর ডিগ্রি দ্বিতীয় বর্ষ সিলেক্ট করে সর্বশেষ ডাউনলোড বাটনে ক্লিক করলেই অটোমেটিক্যালি ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার সময়সূচি রুটিন ডাউনলোড হয়ে যাবে।

ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার সাজেশন ২০২২

কিভাবে ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষা অংশগ্রহণ করবেন। সেসকল পূর্ণাঙ্গ বিষয়ে একটি সাজেশন নিচে দেয়া হল। যেখান থেকে আপনারা খুব সহজেই ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার একটি সাজেশন পেয়ে যাবেন। নিচের দেওয়া লিংকে ক্লিক করে আপনি ডিগ্রি দ্বিতীয় বর্ষের সাজেশন 2022 দেখে নিন।

 ডিগ্রি দ্বিতীয় বর্ষের সাজেশন 2022/