Tips & tricks

কিভাবে ফেসবুক থেকে একটি ছবি মুছে ফেলতে বা ডিলিট করতে হয়? শিখে নিন সহজ উপায়

কিভাবে ফেসবুক থেকে একটি ছবি মুছে ফেলতে বা ডিলিট করতে হয়? শিখে নিন সহজ উপায়,বর্তমান সময়ে আমাদের দেশে যেমন উন্নতি হচ্ছে তেমনি এদেশের মানুষের মাঝে সোশ্যাল মিডিয়া সম্পর্কে একটি ভালো ধারণা হচ্ছে। আমাদের দেশে অনেকগুলো সোশ্যাল মিডিয়া রয়েছে সেগুলোর মধ্যে সবচাইতে বেশি হচ্ছে ফেসবুক ব্যবহারকারী। দিন দিন আমাদের দেশে ফেসবুক ব্যবহারকারী বেড়ে চলেছে।

কিন্তু অনেকে আছে যারা ফেসবুক ব্যবহার করতে পারে কিন্তু ফেসবুকের বিভিন্ন বিষয়গুলো তারা বুঝতে পারে না। এমন একটি বিষয় হচ্ছে ফেসবুকে ছবি ডিলিট করার নিয়ম। ফেসবুক ব্যবহারকারী রয়েছে তারা প্রোফাইল পিকচার দিতে পারে কিন্তু অনেক সময় সেই পিকচারটি ভালো না লাগলে তারা পিকচারটি রিমুভ করতে পারে না বা ডিলিট করতে পারে না। আজকে আমরা আপনাদের কিভাবে ফেসবুক থেকে ছবি ডিলিট করতে হয় সে সকল বিষয়ে একটি ধারণা দিব। এবং নিয়মগুলো বলে দেবো যাতে আপনারা খুব সহজেই ফেসবুক থেকে আপনাদের প্রোফাইল পিকচার ডিলিট করতে পারেন।

ফেসবুক থেকে ছবি ডিলিট করার সঠিক নিয়ম

আমাদের দেশের প্রায় 80% মানুষ ফেসবুক ব্যবহার করে। এই ব্যবহারকারীর মধ্যে আবার অনেকগুলো ধরন রয়েছে। যেমন অনেকেই ডেক্সটপে ফেসবুক ব্রাউজিং করে থাকে। আবার অনেকেই মোবাইলে ফেসবুক অ্যাপ ব্যবহার করে থাকে। আবার এই অ্যাপস এর মধ্যেও কতগুলো ভার্সন রয়েছে যেমন ফেসবুক, ফেসবুক লাইট এরকম আরো কিছু ভার্সন রয়েছে যেগুলোর মাধ্যমে মানুষ ফেসবুক ব্যবহার করে থাকে।

আজকে আমরা আপনাদের সব ভার্সন থেকে কিভাবে ছবি ডিলিট করবেন সে সকল বিস্তারিত তথ্য নিচে শেয়ার করব। যারা এধরনের সমস্যায় পড়েছেন তারা আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন। তাহলে আপনি সঠিক নিয়ম অনুসারে এবং সহজ উপায়ে ফেসবুকের ছবি ডিলিট করতে পারবেন।

ফেসবুক লাইট থেকে ছবি ডিলিট করার নিয়ম

ফেসবুক লাইট অ্যাপ থেকে আপনি খুব সহজেই ছবি ডিলিট করতে পারবেন। আমরা আপনাদের সুবিধার্থে কিছু পিকচার শেয়ার করলাম যেখান থেকে আপনারা খুব সহজেই বুঝতে পারবেন যে কিভাবে ছবি ডিলিট করতে হয়।

প্রথমে আপনাকে ফেসবুক লাইটে আপনার আইডিতে প্রবেশ করতে হবে। তারপর সেখানে তিনটি দাগ চিহ্ন দেখা যাবে সেখানে ক্লিক করতে হবে। তারপর ছবির পাশে তিনটি ফটো দেখা যাবে সেখানে ক্লিক করতে হবে। রিমুভ এন্ড ট্রাস্ট নামে একটি অপশন থাকবে সেখানে ক্লিক করলে আপনার ছবিটি ডিলিট হয়ে। আপনাদের সুবিধার্থে নিচে পিক দেওয়া হল।

ফেসবুক লাইট থেকে ছবি ডিলিট করার নিয়ম

ফেসবুক থেকে ছবি ডিলিট করার সঠিক নিয়ম

ফেসবুক অ্যাপ থেকে ছবি ডিলিট করার উপায়

ফেসবুক অ্যাপ থেকে ছবি ডিলিট করার উপায়

ফেসবুক অ্যাপ ব্যবহারকারী বর্তমান সময়ে অনেক বেশি। কিন্তু ফেসবুক অ্যাপ এবং ফেসবুক লাইট দুটিতে এ কিভাবে ছবি ডাউনলোড বা ডিলিট করতে হয়। উপরে আমরা যে নিয়মটি দেখিয়ে দিয়েছি ঠিক সেইভাবে আপনি ফেসবুকের প্রোফাইলে ঢুকে ছবি ডিলিট করতে পারবেন। যদি আপনাদের বুঝতে অসুবিধা হয় তাহলে উপরে অনেকগুলো ছবি দেওয়া আছে সেখান থেকে আপনারা দেখে খুব সহজেই আপনাদের প্রোফাইল পিকচার বা ছবি ডিলিট করতে পারবেন।