Tips & tricks

দোয়া কুনুত ডাউনলোড পিডিএফ-অতি সহজে দোয়া কুনুত মুখস্ত করার পদ্ধতি

অতি সহজে দোয়া কুতুন মুখস্ত মুখস্ত করার পদ্ধতি

দুনিয়াতে আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য আমাদের অনেক কিছু করতে হয়। পাঁচ ওয়াক্ত সালাত আদায় করতে হয়। ধ্যান মোরাকাবা করতে হয়। পাঁচ ওয়াক্ত সালাত আদায় করার জন্য অনেক ধরনের দোয়া দরুদ পাঠ করতে হয়। তার জন্য আজকে আমাদের ওয়েবসাইটে দোয়া কুনুত দিয়ে দেয়া হয়েছে। আমাদের দেশে অনেক মুসলিম ভাই ও বোনেরা রয়েছে যারা এখনো দোয়া করুন শিখেননি।দোয়া কুনুত ডাউনলোড পিডিএফ নিচে দেওয়া হলো।

আজকে তাদের উদ্দেশ্যে দোয়া করুন আমাদের ওয়েবসাইটে শেয়ার করে দিলাম। যাতে আপনারা খুব সহজেই ঘরে বসে অনলাইনের মাধ্যমে দোয়া কুনুত শিখতে পারেন।

দোয়া কুনুত বাংলা উচ্চারণ ও অর্থ

 মুসলিম ভাই ও বোনেরা। এখন আপনাদের জন্য কুনুত দোয়াটি শেয়ার করলাম। আপনাদের সুবিধার্থে দোয়াটা বাংলায় শেয়ার করলাম। আশা করি আপনাদের অনেক উপকারে আসবে। এ দলটি খুব সহজে আপনার আম্মুকে সুস্থ করে নিতে পারবেন যে তথ্যটি বাংলায় দেওয়া আছে।

মিশকাত ১২৯০নং

উচ্চারণ:- আল্লাহুম্মা ইন্না নাসতাঈনুকা ওয়া নাসতাগফিরুকা, অনুসনি আলাইকাল খয়রা কুল্লাহু, অনাশকুরুকা ওয়া লা নাকফুরুকা, ওয়া নাখলাউঅনাতরুকু মাঁই য়্যাফজুরুকা, আল্লাহুম্মা ইয়্যাকা নাবুদ, ওয়া লাকা নুসাল্লী ওয়া নাসজুদু, ওয়া ইলাইকা নাসআ ওয়া নাহ্‌ফিদ, নারজু রাহ্‌মাতাকা ওয়া নাখশা আযাবাক, ইন্না আযাবাকা বিল কুফফারি মুলহাক্ব।

অর্থ:-হে  আল্লাহ!  নিশ্চয়  আমরা  তোমার নিকট সাহায্য প্রার্থনা করিতেছি এবং ক্ষমা ভিক্ষা করিতেছি, তোমার নিমিত্তে যাবতীয় কল্যাণের প্রশংসা করিতেছি, তোমার কৃতজ্ঞতা করি ও কৃতঘ্নতা করি না, তোমার যে অবাধ্যতা করে তাহাঁকে আমরা ত্যাগ করি এবং তাহাঁর সাথে সম্পর্ক ছিন্ন করি। হে আল্লাহ! আমরা তোমারই ইবাদত করি, তোমার জন্যই নামাজ পড়ি এবং সেজদা করি, তোমার দিকেই আমরা ছুটে যাই। তোমার রহ্‌মতের আশা রাখি এবং তোমার আযাবকে ভয় করি, নিশ্চয় তোমার আযাব কাফেরদেরকে পৌঁছবে।

আবূদাঊদ -১৪২৭: ‘আলী ইবনু আবূ তালিব (রাঃ) থেকে বর্ণিতঃ

রসূলুল্লাহ [সাঃআঃ] তাহাঁর বিতর সলাত শেষে বলিতেনঃ

“আল্লাহুম্মা ইন্নী আ‘উযু বিরিদাকা মিন সাখাতিকা ওয়া বিমু‘আফাতিকা মিন ‘উকুবাতিকা ওয়া আউ‘যুবিকা মিনকা লা উহসী সানা ‘আলাইকা আনতা কামা আসনাইতা ‘আলা ‘নাফসিকা।” [অর্থ : হে আল্লাহ! আমি আপনার সন্তুষ্টির মাধ্যমে আপনার ক্রোধ হইতে আশ্রয় চাই। আপনার শাস্তি হইতে আপনার ক্ষমার মাধ্যমে আশ্রয় চাই।

দোয়া কুনুত ডাউনলোড পিডিএফ

এ দোয়াটি নামাজের সাথে পড়তে হয়। এটি এশার সালাতের সাথে আদায় করতে হয়। আমাদের দেশে অনেক মুসলমান মুসলিম ভাই ও বোনেরা রয়েছে যারা এই দোয়াটি সম্পর্কে অবগত নয় কিংবা আরবিনা জানায় তারা এই দোয়াটি শিখতে চায় না। তাদের জন্য উপরে এই দোয়াটি বাংলায় দেওয়া হয়েছে। যে সকল ভাই ও বোনেদের আরবি নিয়ে সমস্যা তারা অতি সহজেই বাংলা এখন এই দোয়াটি শিখতে পারবেন।

দোয়া কুনুত এর ফজিলত

এ দোয়াটি পড়লে আপনারা অনেক ফজিলত পাবে। কারণ এই দোয়াটি একটি ফজিলতপূর্ণ দোয়া। উপরে যে দোয়াটি শেয়ার করা হয়েছে এই দোয়াটি বেশি বেশি পড়বেন। তাহলে আপনারা অনেক ফজিলত এবং বরকত পাবেন।