Tips & tricks

কম টাকায় ডুপ্লেক্স বাড়ির পিকচার ডিজাইন ও খরচ ২০২২

কম টাকায় ডুপ্লেক্স বাড়ির পিকচার ডিজাইন ও খরচ ২০২২। সম্মানিত পাঠক, আমাদের ওয়েবসাইটে ভিজিট করার জন্য আপনাকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি কি কম টাকায় ডুপ্লেক্স বাড়ির ডিজাইন এবং খরচ সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন। কারণ আজকে আমরা 2022 সালের সবচেয়ে কম দামে ভালো মানের ডুপ্লেক্স বাড়ি তৈরির ডিজাইন এবং খরচ আপনাদের সাথে শেয়ার করব। যদি আপনি ডুপ্লেক্স বাড়ির খরচ সম্পর্কে জানতে চান তাহলে আমাদের পোস্টটি সম্পূর্ণ পড়বেন। আজকে আমরা বিভিন্ন ডিজাইনের ডুপ্লেক্স বাড়ির ডিজাইন এবং খরচ আপনাদের সাথে শেয়ার করব।

ডুপ্লেক্স বাড়ির ডিজাইন

প্রথমে আপনাদের সাথে শেয়ার করব ডুপ্লেক্স বাড়ির বিভিন্ন ধরনের ডিজাইন পিকচার। তারপর আমরা সেই ডিজাইনের বাড়ি তৈরি করতে কত টাকা খরচ হবে সে সকল বিস্তারিত তথ্য আপনাদের সাথে শেয়ার করব। আমরা সভ্য কিছু কম খরচে ডুপ্লেক্স বাড়ির ডিজাইন আপনাদের সাথে শেয়ার করলাম।

মূলত ডুপ্লেক্স বাড়ি তৈরি করতে অনেক টাকার প্রয়োজন হয়। সে ক্ষেত্রে অনেক মূল্যবান বাড়ির ডিজাইন শেয়ার না করে আমরা আপনাদের সাথে যারা স্বল্প বাজেটের মধ্যে ঢুকতে পারি তৈরি করতে চাচ্ছেন তাদের জন্য কিছু স্বল্প বাজেটের ডুপ্লেক্স বাড়ির ডিজাইন শেয়ার করা হচ্ছে। তাহলে চলুন ডিজাইন গুলো দেখা যাক।

ডুপ্লেক্স বাড়ির  ডিজাইন ও খরচ

ডুপ্লেক্স বাড়ির  ডিজাইন ও খরচ

উপরে আমরা শুধু ডুপ্লেক্স বাড়ির ডিজাইন শেয়ার করেছি। এখন আমরা আপনাদের সাথে শেয়ার করব এই গ্রুপ লেক্স বাড়ির ডিজাইন তৈরির খরচ এবং এই বাড়িটি স্বয়ংসম্পূর্ণ করতে কত টাকা খরচ হবে সে সকল বিস্তারিত তথ্য। এছাড়া বাড়িটি কত স্কয়ার ফুট এবং কতগুলো ইট সিমেন্ট রড লাগবে সে সকল বিস্তারিত তথ্য লিস্ট আকারে আপনাদের সাথে শেয়ার করা হলো।

আপনারা চাইলে আমাদের ওয়েবসাইটের ডুপ্লেক্স বাড়ির ডিজাইন পিকচার গুলো স্ক্রিনশট দিয়ে রাখতে পারেন সেই সাথে খরচের লিস্ট গুলো স্ক্রিনশট দিয়ে রাখতে পারেন। যাতে আপনাদের পরিচিত কেউ থাকলে তাদেরকে দেখাতে পারেন এবং একটি সুস্পষ্ট ধারণা নিতে পারেন।

>>>বেড রুম : ৫ টি ( বেড রুমের আয়তন যথাক্রমে ১০১, ৯২, ১৩১, ১১৩ ও ১২২ স্কয়ার ফুট )

>>>কিচেন রুম: ১ টি ( ১১৩ স্কয়ার ফুট )

>>>টয়লেট: ৩ টি ( ১টি-৩১, ও ২টি-৩৭ স্কয়ার ফুট )

>>>ড্রইং রুম: ১ টি ( ২৪৫ স্কয়ার ফুট )

>>>ডাইনিং রুম: ১ টি ( ১১৭ স্কয়ার ফুট )

এই বাড়িটি নির্মাণ করতে আনুমানিক খরচ (+-)

(শুরু থেকে শেষ)= ২০ থেকে ২২ লক্ষ টাকা।

  •  রড = ৭,২০০ কে,জি
  • ইট = ১৩,১০০ পিছ
  • ইটের খোওয়া = ২৮০০ সি.এফ.টি
  •  ঢালায়ের বালি = ১৪০০ সি.এফ.টি
  • সাদা (গাথুনি ও প্লাস্টার) বালি = ৬২৪ সি.এফ.টি
  •  সিমেন্ট = ৭৭০ ব্যাগ

Other Cost – অন্যান্য খরচ:

>>>ইলেকট্রিক্যাল কাজের জন্য খরচ হবে = ৬১,৬০০/- টাকা।

>>>দরজার জন্য খরচ হবে = ৮৭,০০০/- টাকা।

>>>প্লাম্বিং এবং সেনেটারি কাজের জন্য খরচ হবে = ১২০,০০০/- টাকা।

>>>জানালার জন্য খরচ হবে = ১৮৩,৬০০/- টাকা।

>>>বাড়ির রঙের জন্য খরচ হবে = ৩৮,৬০০/- টাকা।

পরিশেষে একটি কথাই বলবো, বর্তমান সময়ে বিল্ডিং তৈরির ম্যাটেরিয়ালসের দাম ওঠানামা করে। যার ফলে আমাদের দেওয়া হিসাবগুলো বাড়তেও পারে কমতেও পারে। সেক্ষেত্রে বাজার দরের ওপর নির্ভর করে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম কিন্তু হবে। আপনাদের যদি আরো এই বিষয়ে কোন কিছু জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে যোগাযোগ করবেন।