News

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২-শিক্ষাবৃত্তি আবেদন ফরম ফিলাপ করার নিয়ম

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২-শিক্ষাবৃত্তি আবেদন ফরম ফিলাপ করার নিয়ম,আজকে আমরা আপনাদের সাথে একটি গুরুত্বপূর্ণ বিষয় শেয়ার করব। বিষয়টি হচ্ছে ডান্স বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি 2022 এপ্লাই করবেন কিভাবে। আমাদের দেশের দিনদিন শিক্ষার হার বেড়ে চলেছে। কিন্তু অনেক দরিদ্র পরিবার আছে যাদের সন্তান ভালো রেজাল্ট করা সত্ত্বেও তারা দারিদ্রতার কারণে তাদের ছেলে মেয়ে কে শিক্ষা আলো দিতে পারতেছে না। যে সকল ছাত্র-ছাত্রী টাকার অভাবে পড়াশোনা চালিয়ে যেতে পারছেন না তাদের জন্য আজকের এই পোস্ট। আজকে আমরা আপনাদের ডাচ বাংলা ব্যাংক এর মাধ্যমে কিভাবে শিক্ষাবৃত্তি প্রদান করা হয় এবং এই শিক্ষা বৃত্তি পেতে হলে আপনাকে কিভাবে ফরম পূরণ করতে হবে সে সকল বিস্তারিত বিষয় অপর একটি ধারণা দিব। যাতে আপনারা সেভাবেই ডাচ বাংলা ব্যাংক এপ্লাই করতে পারেন এবং আপনাদের শিক্ষা বৃত্তি পেতে পারেন।

জেনে নিন ২০২২ সালের কতো তারিখ শবে মিরাজ, শবে বরাত, শবে কদর

ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি

যদি আপনি ডাচ্-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির খোঁজ করে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় ভিজিট করেছেন। কারণ আজকে আমরা আপনাদের ডাচ বাংলা ব্যাংক শিক্ষা বৃত্তি পাবার জন্য যে সকল কাগজপত্র কিংবা কিভাবে ফরম ফিলাপ করতে হয় সে সকল বিষয় দেখাবো। যদি আপনি ডাচ বাংলা ব্যাংক থেকে শিক্ষাবৃত্তি নিতে চান তাহলে আমাদের দেখানো নিয়ম গুলো ফলো করবেন তাহলে আপনি খুব সহজেই ডাচ বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

ডাচ বাংলা ব্যাংক প্রতিবছর তাদের ব্যাংক থেকে শিক্ষা বৃত্তির একটি ব্যবস্থা করেছে। যেখান থেকে তারা প্রতিবছর অনেক দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে থাকে। কিন্তু আমরা অনেক দরিদ্র শিক্ষার্থী রয়েছে যারা এই বৃদ্ধি সম্পর্কে জানিনা। আবার অনেকে আছে তারা জানে কিন্তু কিভাবে এই বৃত্তির জন্য আবেদন করবে সে বিষয়ে কোনো ধারণা নেই। তাদের সুবিধার্থে আজকে আমরা আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ডাচ বাংলা ব্যাংকের শিক্ষাবৃত্তি পাবেন।

ডাচ বাংলা ব্যাংক বৃত্তি ২০২২ সার্কুলার

সম্প্রতি ডাচ-বাংলা ব্যাংক শিক্ষাবৃত্তি 2022 সার্কুলার দিয়েছে। আজকে আমরা আপনাদের সেই সার্কুলার এর বিস্তারিত তথ্য শেয়ার করব এবং সার্কুলার এর পিডিএফ আপনাদের সাথে শেয়ার করব। যাতে আপনারা খুব সহজেই ডাচ বাংলা ব্যাংকের উপবৃত্তির 2022 সার্কুলারটি দেখতে পারেন।

ডাচ বাংলা ব্যাংক বৃত্তি ২০২২ সার্কুলার

স্কলারশিপ আবেদনে কি কি লাগবে ?

  1. এই শিক্ষাবৃত্তি আবেদন করতে হলে অন্য কোনো সরকারের শিক্ষাবৃত্তি পেলে তা কার্যকর হবে না।
  2. আবেদনকারীর পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি স্ক্যান কপি।
  3. আবেদনকারীর পিতা ও মাতার পাসপোর্ট সাইজের ছবির স্ক্যান কপি।
  4. এসএসসি বা সমমান পরীক্ষার নম্বরপত্র ও প্রশংসাপত্রের স্ক্যান কপি।

ডাচ বাংলা ব্যাংক  বৃত্তির জন্য আবেদন করার নিয়ম

উপরে আপনারা যে সার্কুলারটি দেখলেন। সেই সার্কুলার দেখে হয়তোবা অনেকেই বুঝতে পারেনি কিভাবে ডাচ বাংলা ব্যাংকের উপবৃত্তির জন্য আবেদন করতে হবে। তাদের সুবিধার্থে আমরা নিচে সকল ধরনের নিয়ম এবং কোন ওয়েবসাইট থেকে এপ্লাই করবেন সেই বিষয়েও বা সেই ওয়েবসাইট টি উল্লেখ করে দেয়া হয়েছে। নিচের দেখানো ওয়েবসাইটে প্রবেশ করে আপনারা সকল নিয়ম কানুন ফ্লপ করে ফরমটি পূরণ করলেই উপবৃত্তি পেয়ে যাবে।

  1. সর্বপ্রথম আপনাকে www.dutchbanglabank.com ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
  2. এরপর মেনুবারের ক্লিক করে, শিক্ষাবৃত্তি বাটনে ক্লিক করুন।
  3. এরপর আপনার প্রয়োজনীয় সকল ইনফরমেশন সঠিকভাবে ফিলাপ করুন।
  4. সবশেষে অ্যাপ্লাই বাটনে ক্লিক করুন।