News

যে কারনে বাংলাদেশ ব্যাংক এ আগুন লেগেছে

যে কারনে বাংলাদেশ ব্যাংক এ আগুন লেগেছে। বাংলাদেশের সবচেয়ে বড় ব্যাংক মতিঝিল অবস্থিত। এর নাম হচ্ছে বাংলাদেশ ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের চতুর্থ তলায় অগ্নিকাণ্ড ঘটেছে। এই অগ্নিকাণ্ড ঘটার পর কিছুক্ষণ পরে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট নিরলস পরিশ্রমের ফলে 25 মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে এনে ফেলে।

গত 20 জুন বিকেল 6 টা 25 মিনিটে আগুন লাগার খবর পেয়েছে বলে জানায় ফায়ার সার্ভিস। এ বিষয়ে ফায়ার সার্ভিসের সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজাহান সিকদার মিডিয়াদের জানায়, সন্ধ্যায় আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ছুটে আসে সেখানে। তার কিছুক্ষণ পরেই সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে আরও তিনটি ইউনিট যোগ দেয় আগুন নিয়ন্ত্রণের কাজে। দীর্ঘ পঁচিশ মিনিট চেষ্টার পরে নিয়ন্ত্রণে পাশে আগুন।

আগুন লাগার বিষয় এবং হতাহতের ঘটনা সম্পর্কে জানতে চাইলে ফায়ার সার্ভিস বলে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ এবং হতাহতের খবর    জানানো যাচ্ছে না।

এই আগুন লাগার বিষয়ে জানতে চাইলে ফায়ার সার্ভিস সঠিক কোনো তথ্য দিতে পারেনি। তবে অনুমান করা হচ্ছে এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে কর্তৃপক্ষ থেকে। তদন্ত কমিটির মাধ্যমে কিভাবে এই আগুনের সূত্রপাত এবং কোথা থেকে এ আগুন লেগেছে সে সকল বিস্তারিত তথ্য খুঁজে বের করা হবে।