Tips & tricks

মাছ ধরার ফিশিং হুইল ঢাকায় কোথায় পাওয়া যায়

মাছ ধরার ফিশিং হুইল ঢাকায় কোথায় পাওয়া যায়

আজকে আপনাদের সাথে আলোচনা করব মাছ ধরার ফিশিং হুইল ঢাকায় কোথায় পাওয়া যায় সে সম্পর্কে। এখন বর্ষাকাল আমরা প্রায় সবাই এখন মাছ ধরতে ব্যস্ত থাকি। কিন্তু মাছ ধরার জন্য একটি ভালো মানের ফিশিং হুইল খুবই প্রয়োজন।কিন্তু আমরা জানিনা কোথায় এবং কি ব্র্যান্ডের ফিশিং হুইল ভালো এবং এর দাম কত।আজকে আপনাদের সাথে এই বিষয় নিয়ে বিস্তারিত তথ্য আলোচনা করব।

  • ঢাকার কোথায় ভালো মানের ফিশিং হুইল পাওয়া যায়?
  • ভালো মানের ফিশিং হুইল এর দাম কত।
  • কত ফিট ফিসিং হুইল ভালো।
  • কোন ব্র্যান্ডের ফিশিং হুইল ভালো।
  • রুই মাছ ধরার চার বানানোর পদ্ধতি।

আমরা অনেকেই ভেবে থাকি যে নিম্নমানের ফিশিং হুইল কিনে মাছ শিকার করব। তাদের উদ্দেশ্যে একটি কথা বলব আপনারা সব সময় চেষ্টা করবেন কোয়ালিটি সম্পন্ন একটি ফিশিং হুইল কেনার জন্য কারণ আপনি বারবার এই ফিশিং হুইল কিনতে যাবেন না কারণ একটি ফিশিং হুইল কিনতে গেলে অন্তত আপনাকে বারোশো টাকা গুনতে হবে। তার নিচে হয়তোবা আপনি পাবেন না কিন্তু আপনার যদি আর কিছু টাকা বাড়িয়ে একটা ভালো মানের ফিসিং হুইল নেন তাহলে আপনি অনায়াসে 2,3 বছর ফিশিং করতে পারবে।

যদি নিম্নমানের ফিসিং হুইল কিনেন তাহলে আপনি 2,3 মাস সর্বোচ্চ ছয় মাস পরে তা আর কাজ করবে না।ফলে দেখা যাবে আপনার অনেকগুলো টাকা নষ্ট হয়েছে যার ফলে আমি সাজেস্ট করবো যদি আপনারা ফিসিং হুইল কিনেন তাহলে একটি ভালো ব্র্যান্ডের ভালো মানের ফিশিং হুইল কিনবেন। আমি ব্যক্তিগতভাবে আপনাদের একটি ব্র্যান্ডের রিল সাজেস্ট করতে পারি সেটা হচ্ছে জাপানি ব্র্যান্ডের টিকা ফিসিং হুইল। এই রিল সরাসরি জাপান থেকে বাংলাদেশ একটি কোম্পানি ইনপুট করে থাকে। তাদের দোকানটি হচ্ছে মহাখালীতে। আজকে আপনাদের কিছু টিকা ফিশিং হুইল সম্পর্কে ধারনা দেওয়ার চেষ্টা করব এবং এই টিকা হুইল গুলো কোথায় বিক্রি করা হয় সে সকল বিস্তারিত ইনফর্মেশন আপনাদের দোয়ার চেষ্টা করব। এই তথ্যগুলো মধ্যে কোন প্রকার ভুল হয়ে থাকে তাহলে তাহলে ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখবেন।

tica streamstar reel

tica reel

price 950 tk

Tica streamstar fishing reel ET 2550

Tica fishing reel _ET2550

price 1020 tk

Tica streamstar fiahing reel ET 3550

Tica streamstar fiahing reel ET 3550

price 1260 tk

Tica streamstar Fishing Reel Et 4550

Tica streamstar Fishing Reel Et 4550

price 1300 tk

রুই মাছ ধরার চার বানানোর পদ্ধতি

মশলা তৈরি করতে – খোল, একাঙ্কি, ঘোড়বন্ধ, আওবেল, ছোটো মেথি ১০০ গ্রাম করে নিয়ে লতাকস্তুরি ২০০ গ্রাম, ঘিয়ের গাদ ২ কেজি, এক কেজি মাখন গাদ, খাঁটি চোলাই ২০০ গ্রাম একসঙ্গে মেখে ফেলে গুঁড়ো করে জারে ভরে রোদ্দুরে রাখতে হবে। এই চার রুই, কাতলা, মৃগেল মাছের জন্য।

বড় রুই মাছ শিকার করার জন্য অনেকে অনেক ভাবে চার তৈরি করে থাকে। তবে আমার অভিজ্ঞতার আলোকে কিছু টিপস আপনাদের মাঝে শেয়ার করব কিভাবে রুই মাছের চার কিংবা টোপ তৈরি করবেন।

প্রথমে আপনাকে কিছু কাঁচামাল জোগাড় করতে হবে

  • 1 কেজি সরিষার খোল
  • অরজিনাল 50 গ্রাম ঘি
  • 250 গ্রাম ঘি এর শাখা
  • 100 গ্রাম স্টার আনিস
  • তিনটা কাকলা বড় সাইজ

এ কাঁচামাল গুলো যেভাবে প্রস্তুত করবেন তার নিয়ম গুলো নিচে দেওয়া হল

প্রথমে আপনাকে অল্প আঁচে খৈল ও ঘি ভেজে নিতে হবে। তারপর ঠাণ্ডা হলে ব্লেন্ডারে গুড়া করতে হবে এবং স্টার আনিস কাকলা রোদে শুকিয়ে ব্লেন্ডারে করতে হবে তারপর এই সরঞ্জামগুলো ভালোভাবে মেশাতে হবে।

ব্যবহারবিধি চার করার পূর্বে আপনি যতোটুকু চার নিবেন তার সাথে ততটুকু মাটি এবং 100 গ্রাম তাজা পিপড়ার ডিম ভালোভাবে মিশিয়ে আপনার লক্ষ্যস্থলে চার ফেলুন।

যেভাবে রুই মাছের টোপ তৈরি করবেন প্রথমে পাউরুটির লাল অংশটুকু ফেলে দিয়ে ভিতরে সাদা অংশটুকু পানির সাথে ভিজিয়ে ভালোভাবে একটু বল তৈরি করুন ।তারপর তার সাথে পিপড়ার ডিম এবং ঘি ও মধু মিশ্রিত করে ভালো হবে মাখন এবং তার সাথে ঘুরে নিন এবং তারপর আপনার লক্ষ্যস্থলে ফেলুন।