Education

এইচ এস সি নতুন রুটিন ২০২১ pdf download–সকল বোর্ডের এইচএসসি পরীক্ষার নতুন রুটিন

এইচ এস সি নতুন রুটিন ২০২১ pdf download – সকল বোর্ডের এইচএসসি পরীক্ষার নতুন রুটিন:আপনি যদি 2021 সালের এইচ এস সি পরীক্ষার্থী হয়ে থাকেন তাহলে আপনি সঠিক সাইটে প্রবেশ করেছেন। এখানে আপনি 2021 সালের নতুন এইচ এসসি 2021 পরীক্ষার রুটিন দেখতে ও ডাউনলোড করতে পারবেন। এছাড়াও এইচ এস সি পরীক্ষার সময় ও পরীক্ষা শেষ হওয়ার তারিখ সহ বিস্তারিত খুঁটিনাটি সকল তথ্য দেখতে পারবেন। আমাদের এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন তাহলে আপনি এইচএসসি পরীক্ষার নতুন রুটিন ডাউনলোড পরীক্ষার সময় তারিখ শেষ হওয়ার তারিখ বিস্তারিত তথ্য জানতে পারবেন।

এস এস সি পরীক্ষার রুটিন 2020 পিডিএফ ডাউনলোড

বাংলাদেশ উচ্চমাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষাবোর্ড কর্তৃক 2021 সালের এইচএসসি পরীক্ষার নতুন রুটিন আজ প্রকাশিত হয়েছে। এই নতুন রুটিন ডাউনলোড করতে চাইলে নিচের বিস্তারিত তথ্য গুলো দেখুন এবং নতুন এইচএসসি রুটিন ডাউনলোড করুন।

  • এইচ এস সি পরীক্ষা শুরু  2/12/2021
  • এইচএসসি পরীক্ষা শেষ    30/12/2021
  • পরীক্ষার মোট সময়         সকাল ১০ টা ও দুপুর ২ টা
  • পরীক্ষা শুরুর সময়         ১ ঘন্টা ৩০ মিনিট
  • mcq ও cq সময়              ১৫ মি+ ১ঘন্টা ১৫ মি

এসএসসি পরীক্ষার্থীদের যে সকল বিষয়গুলো জানা খুব জরুরী

এবারের এইচএসসি পরীক্ষার প্রতিটি গ্রুপে তিনটি নৈবিত্তিক বিষয়ে পরীক্ষা হবে। এবং অতিরিক্ত বিষয়ের কোন পরীক্ষা হবে না। তবে সবগুলো বিষয়ই ফলাফল প্রকাশিত হবে। তাছাড়া এসএসসি পরীক্ষার 32 ও 45 নম্বরে 1 ঘন্টা 30 মিনিট এর পরীক্ষা হবে। এছাড়াও মানবিক ও হিসাববিজ্ঞান পরীক্ষার্থীদের পরীক্ষা 45 নম্বরে হবে। আরো বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

এইচএসসি নতুন রুটিন কীভাবে ডাউনলোড করবেন?

এইচ এস সি নতুন রুটিন ২০২১ pdf download

এইচ এস সি নতুন রুটিন ২০২১ pdf download

এসএসসি পরীক্ষার রুটিন প্রথম প্রকাশিত হয় ঢাকা শিক্ষা বোর্ড ওয়েবসাইট এ। সেখানে গিয়ে আপনি চাইলে এইচএসসি পরীক্ষার রুটিন ডাউনলোড করতে পারেন। তবে আপনাদের সুবিধার্থে আমরা আমাদের ওয়েবসাইটে এই পরীক্ষার রুটিন প্রকাশিত করেছি। চাইলে আপনি এখান থেকেও খুব সহজেই এইচএসসি পরীক্ষার নতুন রুটিন ডাউনলোড করতে পারেন।

Download link

এইচএসসি পরীক্ষার প্রস্তুতি কীভাবে করবেন?

এইচএসসি পরীক্ষা ২০২১ সংক্রান্ত ১১ নির্দেশনা দিয়েছে শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। পরীক্ষার ৩০ (ত্রিশ) মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের কক্ষে আসন গ্রহণ করতে হবে। পরীক্ষার সময় ১ ঘণ্টা ৩০ মিনিট। এমসিকিউ এবং সিকিউ অংশের পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না। বিস্তারিত জানতে ক্লিক করুন

সকল এসএসসি পরীক্ষার্থী ভাই ও বোনেদের উদ্দেশ্যে একটি কথা বলব। সম্প্রতিক সময়ে যে করণা মহামারীর কারণে আমাদের শিক্ষাব্যবস্থার এই অবস্থা হয়েছে। যার ফলে আপনাদের পরীক্ষা অনেকটাই সহজ করে দিয়েছে। আপনাদের উদ্দেশ্যে একটি কথা বলা থাকবে পরীক্ষার সময় পরীক্ষার সকল নিয়ম কানুন মেনে হলে প্রবেশ করবেন এবং পরীক্ষার খাতার পেছনে যে নিয়ম-নীতিগুলো দেওয়া আছে সে সকল নিয়ম-নীতি মেনে পরীক্ষা সম্পন্ন করবেন। আর সবাই মাছ পড়ে পরীক্ষায় অংশগ্রহণ করবেন।