Education

জেএসসি পরীক্ষার প্রশ্ন ২০২১

জেএসসি পরীক্ষার প্রশ্ন ২০২১

সম্মানিত ছাত্র-ছাত্রীবৃন্দ, আজকের আলোচনার বিষয় হচ্ছে জেএসসি পরীক্ষার প্রশ্ন ২০২১ সম্পর্কে। জেএসসি পরিক্ষার্থী যারা রয়েছে তারা আমাদের এই ওয়েবসাইটের সাথেই থাকবে এবং এই ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখবে যাতে কোন আপডেট আসলে তৎক্ষণাৎ তা আপনারা পেয়ে যান।আজকে আমরা কথা বলবো জেএসসি পরীক্ষার প্রশ্ন কিভাবে হবে এ প্রশ্নগুলো ভোট থেকে হবেনা বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ করবে সে সকল বিস্তারিত একটি ধারণা আপনাদের আজকে দেব।

আসন্ন জেএসসি পরীক্ষা 24 নভেম্বর ২০২১ থেকে শুরু হতে যাচ্ছে। যারা জেএসসি পরীক্ষার্থী তাদের হাতে বেশি টাইম নেই। এর মধ্যে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে যে জেএসসি পরীক্ষার প্রশ্নগুলো কি বোর্ড থেকে হবে, না স্কুলের শিক্ষকরা করবে।এর মধ্যে অনেক ছাত্রছাত্রী বৃন্দ রয়েছে যারা স্কুলের শিক্ষকের কাছে প্রাইভেট পড়ে তাদের কাছ থেকে প্রশ্ন সংগ্রহ করে পরীক্ষা দিবে।এ ধরনের চিন্তাভাবনা থাকলে তাহলে আপনি আগে থেকেই এই চিন্তা ভাবনা গুলো বাদ দিয়ে দেন। এর কারণ হচ্ছে বোর্ড যদি প্রশ্ন তৈরি করত তাহলে অনেক আগেই বোর্ড থেকে পরীক্ষা নেওয়ার নোটিশ চলে আসতো।যেহেতু বোর্ড এইচএসসি পরীক্ষার জামেলা নিতে চাচ্ছে না যার কারণে স্কুলের শিক্ষকরা প্রশ্ন তৈরি করে একটি মাধ্যমে তাদের উপরের ক্লাসে উত্তীর্ণ করে দেবে।

যারা জেএসসি পরীক্ষার্থী তাদের কোনো চিন্তা নেই। কারণ একজন শিক্ষক কখনোই চাইবে না যে তার স্কুলের একজন ছাত্র কিংবা ছাত্রী দ্বিতীয় বার একই ক্লাশে থাকুক। তাই তারা খুব সহজভাবে জেএসসি পরীক্ষা টা নিয়ে নিবে।কিন্তু আপনাদের খাতাগুলো অবশ্যই পূরণ করে আসতে হবে যদি খালি খাতা রাখেন তাহলে টিচার নাম্বার দিবে কোথা থেকে। যার কারণ আপনারা যা পারেন না কেন পরীক্ষার খাতা সম্পূর্ণ পূরণ করে আসবেন।

শিক্ষা বোর্ড জেএসসি পরীক্ষার চাপ নিতে চাচ্ছে না। তারা ছাত্র-ছাত্রীদেরকে জেএসসি পরীক্ষা সম্পর্কে কোনো পরিচয় করিয়ে দিতে চাচ্ছে না। কিন্তু একটি ধারাবাহিক মূল্যায়ন পরীক্ষার মাধ্যমে তারা উপরের ক্লাসে উত্তীর্ণ করে দিতে চাচ্ছে ছাত্র-ছাত্রীদেরকে। যার ফলে প্রত্যেক স্কুলের শিক্ষকরা এর মূল্যায়ন পরীক্ষার প্রশ্ন তৈরি করবে। এবং সে অনুযায়ী জেএসসি পরীক্ষা সম্পন্ন হবে। আপনারা যারা জেএসসি পরীক্ষার্থী তারা চিন্তাভাবনা না করে পড়াশোনা শুরু করে দেন।শুধু একটি কথা মাথায় রাখবেন সেটি হচ্ছে পরীক্ষার খাতা সম্পূর্ণ পূরণ করে আসতে হবে। তাহলে আপনি ইনশাআল্লাহ পাশ করবেন।

জেএসসি পরীক্ষার প্রশ্ন ২০২১