Tips & tricks

মালয়েশিয়া ভিসা আজকের খবর 2022

মালয়েশিয়া ভিসা আজকের খবর 2022,সম্মানিত মালয়েশিয়াগামী ভাই ও বোনেরা। আপনাদের জানাই স্বাগতম কারণ দীর্ঘ তিন বছরের অধিক সময় পর মালয়েশিয়া খুলতে যাচ্ছে। এই খবর প্রকাশ করেছে বাংলাদেশের অনেকগুলো গণমাধ্যম। হয়তোবা আপনারাও এই বিষয়ে অনেক কিছুই শুনতে পেরেছে। আপনাদের এই বিষয়টি আরও খোলামেলা ভাবে বিস্তারিত প্রকাশ করার জন্য আজকে আপনাদের সাথে মালয়েশিয়া ভিসা কিংবা কলিং ভিসা সম্পর্কে বিস্তারিত তথ্য শেয়ার করব। যে সকল ভাই ও বোনেরা মালয়েশিয়ায় যেতে ইচ্ছুক তারা সঠিক পুষ্ট ভিজিট করেছেন। আপনারা এই পোস্টটি সম্পূর্ণ পড়বেন তাহলে সম্পূর্ণ একটি তথ্য আপনারা পেয়ে যাবেন।

মালয়েশিয়া কাজের বেতন কত

দীর্ঘ প্রায় তিন বছরের অধিক সময় পর মালয়েশিয়া খুলতে যাচ্ছে। এই সুযোগটি বাংলাদেশিদের জন্য সুবর্ণ সুযোগ। কারণ করোনা মহামারীতে আমাদের দেশের অর্থনীতি অনেকটাই ডাওন হয়ে গেছে। যার ফলে দেশের মানুষ অনেক বেকার হয়ে পড়েছে। এই মানুষগুলো যদি বিদেশে যায় তাহলে তাদের আর্থিক অবস্থার পরিবর্তন ঘটবে এবং সেইসাথে দেশের অর্থনীতিও অনেক শক্তিশালী হবে।

বাংলাদেশের প্রবাসী কল্যাণ মন্ত্রী মালয়েশিয়া সরকারের সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে যেখানে বাংলাদেশের শ্রমবাজার তাদের দেশে নেওয়ার একটি পরিকল্পনা রয়েছে। তবে কিছু ছোটখাটো ত্রুটির কারণে এখনো ভিসা দেওয়া হয়নি। আশা করা যায় ফেব্রুয়ারি শুরু থেকেই মালয়েশিয়াতে ফ্লাইট চালু হবে। বাংলাদেশের মানুষের মালয়েশিয়া কাজের উদ্দেশ্যে যাওয়ার সময় অনেকেরই একটি প্রশ্ন জাগে, যে সেখানে সর্বনিম্ন বেতন কত হবে। বাংলাদেশ সরকার মালয়েশিয়ার সর্বনিম্ন বেতন 24000 টাকা নির্ধারণ করে দিয়েছে। কাজের বেদ অনুযায়ী বেতন আরো বেশি হতে পারে। (সকল স্কেল এর বেতন জানতে ক্লিক করুন)

মালয়েশিয়া টুরিস্ট ভিসা কত টাকা

আমাদের দেশের অনেক ভাই-বোন রয়েছে। যারা মালয়েশিয়া টুরিস্ট ভিসা আবেদন করে। অনেকে রয়েছে যারা টুরিস্ট ভিসা নিয়ে মালয়েশিয়া সেখানে অবৈধ ভাবে কাজ করে থাকেন। কিন্তু প্রশ্ন হচ্ছে, মালয়েশিয়া টুরিস্ট ভিসা কত টাকা লাগে? আজকে আমরা আপনাদের সাথে মালয়েশিয়া টুরিস্ট ভিসা প্রস্তুত করতে কত টাকা লাগে সে বিষয়ে একটি ছোট্ট ধারণা দেবো। মালয়েশিয়া টুরিস্ট ভিসা তেমন কোন খরচ লাগে না শুধু আপনার টিকেটের খরচ এবং প্রাসঙ্গিক কিছু ব্যাংকের নথিপত্র। কিন্তু অনেকে আছে যারা এ বিষয়ে কিছু বোঝেনা। তারা দালাল চক্রের হাতে পড়ে যায়। যার ফলে তাদের প্রয়োজনের চেয়ে একটু বেশি খরচ হয়ে যায়। দালালের মাধ্যমে আপনি মালয়েশিয়া টুরিস্ট ভিসা প্রসেস করতে এক লক্ষ পঞ্চাশ হাজার এর কিছু বেশি কিংবা কম লাগতে পারে।

জন্ম নিবন্ধন হেল্পলাইন নাম্বার ২০২২

মালয়েশিয়া যেতে কত টাকা লাগে

মালয়েশিয়া খোলার পর থেকে সবার মনে একটি প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সেটি হচ্ছে মালয়েশিয়া যেতে কত টাকা লাগে? আপনারা অথবা ইতোমধ্যে শুনেছেন যে প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেছেন যে মালয়েশিয়ায় যেতে শুধু টিকিট খরচ লাগবে। কিন্তু আমাদের দেশে সরকারিভাবে যত লোক যাবে তারচেয়ে দালালের হাত ধরেই দ্বিগুণ লোক যাবে মালয়েশিয়াতে। যেসকল ভাইরা সরকারিভাবে মালয়েশিয়াতে যাবেন তারা শুধু নিজেদের টিকিট খরচ লাগবে। আর যে সকল ভাইয়েরা দালাল এর মাধ্যমে যাবেন তাদের 2 লক্ষ 70 হাজার থেকে তিন লক্ষ টাকার মধ্যে হয়ে যাবে। খবরটি সংগৃহীত।