status

মন ভালো করার ছন্দ এসএমএস স্ট্যাটাস ক্যাপশন ও উপায়

মন ভালো করার ছন্দ  এসএমএস  স্ট্যাটাস ও উপায়

মানুষের মন আর আকাশের রঙ একই রকম। আকাশ যেমন ক্ষণে ক্ষণে তার রং পাল্টায়। ঠিক তেমনি মানুষের মনও একসময় ভালো একসময় খারাপ সময় সময়ে তার মনের পরিবর্তন হয়।

মন খারাপ হওয়ার কোন বয়স লাগে না। একজন মানুষের চেয়ে কোন বয়সে তার মনের পরিবর্তন হতে পারে। তাই মানুষ সবসময় চায় আনন্দের মধ্যে থাকতে। কিন্তু সময়ের তাগিদে মানুষ অনেক সময় সে আনন্দের সময়টুকু উপভোগ করতে পারবেন।

আজকে আপনাদের মন ভালো করার কিছু টিপস শেয়ার করব। হয়তোবা সবার ক্ষেত্রেই টিউবকল উপকারে আসবে না তবে চেষ্টা করতে দোষ কি।

যে বিষয়গুলো অবলম্বন করলে মানুষের মন ভাল হতে পারে সেই সকল বিষয়গুলো এখন আপনাদের সাথে শেয়ার করব।

আরো পড়ুন:

প্রাক্তন প্রেমিকার জন্মদিনের শুভেচ্ছা নতুন পোস্ট স্ট্যাটাস

প্রথম প্রেম দিবস ২০২১-২০২২ স্ট্যাটাস শুভেচ্ছা ফেসবুক পোস্ট

১. হাসিখুশি থাকা,, একজন মানুষ যখন সে অসুখী থাকে তখন তার কিছুই ভালো লাগেনা।ঠিক সেই সময় আপনি যদি আয়নার সামনে দাঁড়িয়ে নিজেকে দেখে নিজেই মন খুলে হাসতে থাকেন তাহলে দেখবেন আপনার মন একদম আয়নার মতো স্বচ্ছ হয়ে গেছে। 1 মিনিটে আপনার মন ভালো হয়ে যাবে বিশ্বাস না হয় চেষ্টা করে দেখুন।

২. সকালবেলা কিংবা বিকালবেলা হাটাহাটি। আপনার মন যখন খুব খারাপ থাকবে তখন ভোর সকালে খোলা আকাশের নিচে সুনসান নীরবতা একাকী হাঁটতে থাকুন এবং প্রকৃতির দিকে তাকিয়ে তার সৌন্দর্য উপভোগ করুন। আর প্রাণ খুলে নিঃশ্বাস নিন দেখবেন আপনার মন অটোমেটিক ভালো হয়ে গেছে।

৩. বন্ধুদের সাথে আড্ডা, যখন আপনার মন খারাপ থাকবে তখন নিজেকে খুব একাকীত্ব মনে হয়। ঠিক তখনই আপনি বেশি বেশি বন্ধুদের সাথে আড্ডা দেওয়ার চেষ্টা করুন।দেখবেন তাদের সাথে থাকলে বিভিন্ন ধরনের আড্ডাবাজিতে কখন যে আপনার মন ভালো হয়ে যাবে আপনি নিজেও বুঝতে পারবেন না।

৪. রঙিন পোশাক পরিধান করা, যখন আপনার মন খুব খারাপ থাকবে তখন গোসল করে নতুন কাপড় পরিধান করে। আশেপাশে সুন্দর কোন পার্কে একা কিভাবে নিজেকে সময় দেন তাহলে দেখবেন আপনার মনটা অনেক ফ্রেশ হয়ে যাবে।

৫. শিশুদের সাথে আড্ডা দেওয়া। আপনার মন যখন খুব খারাপ থাকবে তখন আপনি একাকী বের হয়ে যান এবং রাস্তায় যে শিশু গুলো দেখবেন তাদের সাথে খেলা করুন তাদের সাথে আনন্দ করুন তাহলে দেখবেন আপনার মন উল্লাসে বড়ে যাবে।

৬. সবচেয়ে কার্যকরী টিপস হলো ভালোবাসার মানুষের সাথে সময় কাটানো।যদি আপনার মন খারাপ থাকে তাহলে আপনার ভালবাসার কিংবা মনের মানুষের সাথে বেশি বেশি সময় কাটান তাহলে আপনার মন ভালো হয়ে যাবে এবং মন থেকে বিষন্নতার চাপ কেটে যাবে।

মন ভালো করার ক্যাপশন

  1. “যে মনের দিক থেকে বৃদ্ধ নয়, বার্ধক্য তার জীবনে আসে না”

———— ফিলিপ মেসেঞ্জার

2. সন্দেহপ্রবণ মন এক বৃহৎ বোঝাস্বরুপ”

——– ফ্রান্সিস ফুয়ারেলস

3. “দুনিয়াতে মানুষের চেয়ে বড় আর কিছু নেই আর মানুষের মাঝে মনের চেয়ে বড় নেই”

—–স্যার উইলিয়াম হ্যামিলন

4. “আহত হৃদয় নিয়ে মানুষ বাঁচতে পারে, কিন্তু তাকে বাঁচা বলেনা”

——- ডব্লিউ বি ইয়েমে

5. “মন যদি চোখকে শাসন করে, তবে কখনো চোখ ভুল করবে না”

——– পাবলিয়াস

6. “সন্দেহপ্রবণ মন ভালো কাজের অন্তরায়”

——রবার্ট ব্রাউনিং

7. “আমার মনে আমার ধর্মশালা”-

——— টমাস পেইন