SMSstatus

মা দিবসের বাণী শুভেচ্ছাবাণী পিক উক্তি

মা দিবসের বাণী শুভেচ্ছাবাণী পিক উক্তি

আজকের বিশ্ব মা দিবস। মা দিবসে বিশ্বের সকল মাকে জানাই লক্ষ কোটি সালাম এবং শ্রদ্ধা। আজকে আমরা এই মা দিবস উপলক্ষে মাকে নিয়ে বাণী, শুভেচ্ছা বাণী, উক্তি এবং মা দিবসের পিকচার শেয়ার করব। যদি মা দিবস উপলক্ষে মাকে নিয়ে শুভেচ্ছাবাণী শুভেচ্ছাবার্তা স্ট্যাটাস উক্তি পিকচার পেতে চান তাহলে আমাদের এই পোস্টে পেয়ে যাবেন।

পৃথিবীর সবচেয়ে মধুর ডাক হচ্ছে মা। আর এই মাকে নিয়ে আজকে আমরা আপনাদের সাথে নতুন কিছু উক্তি এবং শুভেচ্ছা বার্তা শেয়ার করব। পৃথিবীর সবচাইতে আপন জন হচ্ছে মা। একজন সন্তানের কাছে সবচেয়ে কাছের এবং আপনজন হচ্ছে মা। একটি সন্তানের যদি পৃথিবীর সকল কিছু থাকে কিন্তু মা, না থাকে তাহলে তার কাছে সবকিছু তুচ্ছ। একমাত্র এই অনুভূতি টা বুঝতে পারবে যার মা নেই। মা ছাড়া একটি সন্তানের আর্তনাদ শুধু উপরওয়ালাই জানে।

তাই যাদের মা পৃথিবীতে সুস্থ এবং শান্তিতে রয়েছে তাদের জন্য আজকে আমরা এই মা দিবসে সুন্দর সুন্দর উক্তি শুভেচ্ছা বার্তা এবং পিকচার শেয়ার করব। যাতে যারা মা কে ছেড়ে অনেক দূরে রয়েছে তারা যেন এই শুভেচ্ছা বার্তার মাধ্যমে আজকে সবাই তাদের মা কে শুভেচ্ছা বার্তা জানাতে পারে। তাহলে চলুন বিস্তারিত নিচে দেখা যাক।

মা দিবসের বাণী

মা দিবস কে উপলক্ষ করে আজকে আমরা আপনাদের সাথে মা দিবসের সুন্দর কিছু বাণী শেয়ার করব। যারা মাকে ভালবাসেন মাকে ছাড়া এক মুহূর্ত থাকতে পারেন না। বিভিন্ন কাজের কারণে যারা মাকে রেখে অনেক দূরে আছেন। তারা আজকের এই দিনে মাকে মা দিবসের শুভেচ্ছা জানানোর জন্য বাণী খুঁজতেছেন। তাদের জন্য আজকে আমরা নিয়ে এসেছি চমৎকার কিছু মা দিবসের বাণী।

>>>“সেরা বন্ধু এবং সর্বকালের সেরা মা; আপনি গুরুতরভাবে আমার কাছে একটি উপহার! আমি তোমাকে ভালোবাসি. শুভ মাতৃদিবস!”

>>>“মা, আপনি আমার জীবনের সবচেয়ে অসামান্য মহিলা, এবং আপনি সর্বদা আমার এক নম্বর হবেন। মা দিবসের শুভেচ্ছা রইলো!”

>>>“মাতৃত্ব পৃথিবীর সবচেয়ে বড় জুয়া। এটি মহিমান্বিত জীবনী শক্তি। এটি বিশাল এবং ভীতিকর – এটি অসীম আশাবাদের একটি কাজ।”

>>>“মা, আমি সত্যিই জানি না যে তোমাকে ছাড়া আমি প্রতিদিন কিভাবে পারতাম। আমার কাছে এমন একজন সহায়ক মা হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ মাতৃদিবস!

>>“আমার শৈশবে আমার কাছে অবিশ্বাস্য মা এবং রোল মডেল হওয়ার জন্য ধন্যবাদ। আমি জীবনের মধ্য দিয়ে নেভিগেট করার সময় আপনার সমর্থন এবং নির্দেশিকা পাওয়ার জন্য আমি কৃতজ্ঞ। শুভ মাতৃদিবস!”

মা কে নিয়ে সেরা উক্তি

>>>“আপনাকে ধন্যবাদ মা আমাকে দেখানোর জন্য কিভাবে নিজের সেরা সংস্করণ হতে হয়। আমি একজন শক্তিশালী মহিলা কারণ একজন শক্তিশালী মহিলা আমাকে বড় করেছেন। আপনি আমার জন্য যা করেছেন তার জন্য আমি কৃতজ্ঞ।”

>>>“আমি তোমার কাছ থেকে আমার সব ভালো গুণ পেয়েছি, মা! এটা কি সৌভাগ্যের বিষয় নয় যে আপনি আমাদের দুজনের জন্য যথেষ্ট বেশি পেয়েছিলেন?”

>>>“আপনি আমাকে জীবনের উপহার দিয়েছেন তাই আপনার কাছে আমাদের উপহারগুলি তুলনামূলকভাবে ফ্যাকাশে। শুভ মাতৃদিবস!”

>>>“সেই ব্যক্তির কাছে যে আমার জন্য এই পৃথিবীতে যে কারও চেয়ে বেশি করেছে! তোমাকে ভালোবাসি, মা!”

মা দিবসের  শুভেচ্ছা বাণী

উপরে মা দিবস উপলক্ষে যে বাণী শেয়ার করা হয়েছে সে বাণী গুলো যদি আপনাদের পছন্দ না হয়। এর জন্য আমরা আপনাদের সাথে মা দিবসের শুভেচ্ছা বাণী শেয়ার করব। এখন আপনারা মা দিবস উপলক্ষে একদম ভিন্নধর্মী কিছু শুভেচ্ছা বাণী এখানে পেয়ে যাবেন।

>>আপনার প্রিয় সন্তানের পক্ষ থেকে শুভ মা দিবস। (এটা ঠিক আছে, আমি অন্যদের বলিনি।)

>>গোলাপ লাল, ভায়োলেট নীল। আমি তোমার জন্য এই মা দিবসের কার্ড এনেছি… মনে হয় যদি আমিও ফ্রিজে অভিযান চালাই?

>>মায়ের কোল যে কত বড় জিনিস তা একজন যোগ্য সন্তান ছাড়া আর কেউ জানে না । শত চিন্তা আপনার মাথায় একবার মায়ের কোলে মাথা রাখেন দেখবেন সব চিন্তা দূঢ় হয়ে যাবে । দুনিয়ার যেখানেই যান না কেন মায়ের কোলে যে শান্তি তা কোথাও খুজে পাবেন না ।

>>বছরে একদিন এমন চাকরির স্বীকৃতি দিতে হবে যে বছরে কোনো দিন ছুটি পায় না? গাড়িতে উঠো, মা…আমরা ঐক্যবদ্ধ হচ্ছি।

>আমি যদি কখনও লটারি জিততে পারি, আমি সম্পূর্ণরূপে নিশ্চিত করছি যে আপনি আমাদের পরিবারের ট্যাক্সি ড্রাইভার, অন-কল নার্স, ব্যক্তিগত ক্রেতা এবং রেফারি হওয়ার জন্য আপনার প্রাপ্য সমস্ত ওভারটাইম বেতন পাবেন।

মা কে নিয়ে সেরা উক্তি

>>আমি আপনার ভালবাসার জন্য কৃতজ্ঞ—এবং সত্য যে আপনি কখনই আমার স্নানের সময় ছবিগুলি সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেননি৷

>>এই মা দিবসে, আমি একটি চুক্তির প্রস্তাব করতে চাই—আপনি যদি কুকুরটিকে আমার ভাই হিসাবে উল্লেখ করা বন্ধ করার প্রতিশ্রুতি দেন তবে আমি আরও প্রায়ই দেখার প্রতিশ্রুতি দেব। রাজি?

>>তুমি জানো, মা, কারফিউর পরে যখন আমি বাড়ি ফিরে এসেছি সেই সমস্ত সময়গুলিকে উপেক্ষা করা সত্যিই আপনার জন্য দুর্দান্ত ছিল। কি, তোমার মনে নেই? হাহাহা, শুধু মজা করছি, না হয় আমি!

>>>মা, আমি যথেষ্ট ভাগ্যবান তোমার চোখ এবং তোমার রসবোধ উত্তরাধিকারসূত্রে পেয়েছি। আমি আশা করি আমি আপনার মিথ্যা-সনাক্তকারীর ক্ষমতাও পাব!

>>পৃথিবীতে আসার পার অনেক উপহার পেয়েছি জীবনে কিন্তু জন্মের আগে ঈশ্বর যে আমাকে সবসেরা উপহারটা দিয়ে রেখেছেন সেটা হল আমার  –মা

>>>তুমি আমাদের কাছে আমাদের আদর্শ হয়ে ছিলে.. চেষ্টা করলেও তোমার স্মৃতি আমরা আমাদের মন থেকে মুছে ফেলতে পারব না আমরা আজ-ও তোমায় ভীষণ মিস করি— মা

>>>মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত মাকে যারা কষ্ট দিবে তার কখনও জান্নাতে যেতে পারবে না। তাই সকলের কাছে আমার অনুরোধ তোমরা কখনও মাকে কষ্ট দিওনা।

>>>পৃথিবীতে সবাই তোমাকে ভালোবাসবে সেই ভালোবাসার মাঝে যে কোনো প্রয়োজন লুকিয়ে থাকে। কিন্তু একজন ব্যক্তি কোনো প্রয়োজন ছাড়াই তোমাকে ভালোবাসবে সে হলো —মা

মা দিবসের পিক

মা দিবস কি উদযাপন করার জন্য আজকে আমরা আমাদের উপলক্ষে নতুন ধরনের কিছু পিকচার শেয়ার করলাম। মাকে ছেড়ে যারা বিদেশে কিংবা অনেক দূর দূরান্তে রয়েছেন তারা মা দিবস উদযাপন করার জন্য বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন। তার জন্য আজকে আমরা আপনাদের সাথে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য যে পিকচার প্রয়োজন সেই ধরনের মা দিবসের নতুন কিছু পিকচার আপনাদের সাথে শেয়ার করা হলো।

মা দিবসের বাণী

মা দিবসের পিক

মা কে নিয়ে সেরা উক্তি

মা হচ্ছে অতুলনীয়। একটি পরিবারে মা হচ্ছে সেই পরিবারের মেরুদন্ড। একটি পরিবারের যদি মায়া না থাকে তাহলে সে পরিবারটি স্বয়ংসম্পূর্ণ নয়। তাই মাকে নিয়ে বড় বড় কবি সাহিত্যিকদের লেখা যাওয়া কিছু সেরা উক্তি আপনাদের সাথে শেয়ার করলাম। যদি আপনাদের এই উক্তিগুলো ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে দিবেন এবং মা দিবসে সবাইকে শুভেচ্ছা জানাবেন।

>>>মায়ের অভিশাপ কখনো সন্তানের গায়ে লাগেনা। দোয়া গায়ে লাগে, অভিশাপ গায়ে লাগেনা। হাঁসের গায়ের পানির মত অভিশাপ ঝরে পড়ে যায়। —–হুমায়ূন আহমেদ

>>>মা হল পৃথিবীর একমাত্র ব্যাংক, যেখানে আমরা আমাদের সব দুঃখ কষ্ট জমা রাখি এবং বিনিময়ে নেই বিনাসূদে অকৃত্রিম ভালোবাসা —সংগৃহীত

>>>আমার মা মনে করেন আমিই সেরা আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি।—– দিয়াগো ম্যারাডোনা

>>>মায়ের শিক্ষাই শিশুর ভবিষ্যতের বুনিয়াদ, মা-ই হচ্ছেন শিশুর সর্বোৎকৃষ্ট বিদ্যাপীঠ —সংগৃহীত

>>>আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারিরীক শিক্ষার ফল। —-জর্জ ওয়াশিংটন

>>>ছেলে বড় হইলে কি কঠিন হইয়া দাঁড়ায় তার সঙ্গে মেশা। সে বন্ধু নয়, খাতক নয়, উপরওয়ালা নয়, কি যে সম্পর্ক দাঁড়ায় বয়স্ক ছেলের সঙ্গে মানুষের, ভগবান জানেন। —সংগৃহীত