job circular

NTRCA (এনটিআরসিএ) ৩য় গণবিজ্ঞপ্তির ফলাফল রেজাল্ট ২০২২ অনলাইনে দেখার নিয়ম

NTRCA (এনটিআরসিএ) ৩য় গণবিজ্ঞপ্তির ফলাফল রেজাল্ট ২০২২ অনলাইনে দেখার নিয়ম যেসকল ভাই-বোনেরা এনটিআরসি তৃতীয় গণ বিজ্ঞপ্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের জন্য একটি সুখবর রয়েছে। সুখবরটি হচ্ছে যে সকল ভাই ও বোনেরা এনটিআরসিএ ৩য় গণবিজ্ঞপ্তির ফলাফল রেজাল্ট জানতে আগ্রহী সে সকল ভাই ও বোনেরা আমাদের ওয়েবসাইট থেকে জেনে নিতে পারেন।

যে সকল ভাই ও বোনেরা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তাদের জন্য সুখবর হচ্ছে দীর্ঘ প্রতীক্ষার পর তাদের ফলাফল প্রকাশিত হতে যাচ্ছে।

আপনারা যদি আপনাদের কাঙ্খিত ফলাফল টা জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের আপনি খুব ভালো কাজ করেছেন। যে সকল পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তাদের কাঙ্ক্ষিত ফলাফল টি ওয়েবসাইট থেকে বের করা তাদের একান্ত দায়িত্বকারণ তারা অনেক আশা ভরসা নিয়ে তাদের জীবন পরিবর্তনের লক্ষ্যে তারা এই পরীক্ষাগুলো দিয়েছিল তাই এই পরীক্ষার ফলাফল জানা তাদের অবশ্যই জরুরি।আমাদের অনেক ভাই-বোন আছে যারা খুব ভালোভাবে পরীক্ষা দিয়েছিল এবং অন্যান্য দাঁতগুলো খুব সুন্দর ভাবে পার করেছে এর জন্য তাদের পরীক্ষার ফলাফল অবশ্যই দেখতে হবে।

NTRCA ৩য় গণবিজ্ঞপ্তি ফলাফল ২০২২

আমাদের ওয়েবসাইটে আপনাদের সুবিধার জন্য যেসকল পরীক্ষার্থীরা এনটিআরসিতে পরীক্ষা দিয়েছিল তাদের রেজাল্ট গুলো খুব সুন্দরভাবে সাজিয়ে দেওয়া আছে।আমরা অনেকে দেখেছি যে এনটিআরসিএ নিয়োগ বিজ্ঞপ্তিতে অনেক শিক্ষক নিয়োগ দেয়ার কথা ছিল। এর পরিমাণ হলো প্রায় 54,000 হাজার। বাংলাদেশে বেকারত্বের হার দিন দিন বেড়েই চলেছে। এই 54 হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি তে প্রায় 41 লাখ শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

এ থেকে বোঝা যায় আমাদের দেশে শিক্ষিত বেকার অভাব নেই।এই পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছিল তারা কত ঝামেলা মধ্যে সময় অতিবাহিত করেছে ভাইভা রিটেন এই সকল পরীক্ষা অনেক সময় ব্যয় করেছে। অবশেষে সকল জল্পনা-কল্পনার কাটে তাদের ফলাফল প্রকাশিত হয়েছে।আপনার যদি এই এনটিআরসি এর নিয়োগ বিজ্ঞপ্তি ফলাফল দেখতে চান তাহলে আমাদের ওয়েবসাইটে দেখে নিতে পারেন।

আপনাদের সুবিধার্থে আমরা একটি খুব সহজ উপায় নিয়ে এসেছি। যাতে আপনারা অতি সহজে আপনাদের কাঙ্খিত রেজাল্ট দেখতে পারেন। আপনাদের সুবিধার্থে পরীক্ষার রেজাল্ট পিডিএফ ফাইল দিয়ে দিয়েছি।আপনারা চাইলে সে পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারেন কিংবা মধ্যে ক্লিক করে আপনাদের রেজাল্ট দেখতে পারেন। আপনাদের আরেকটি কথা জানিয়ে রাখি সেটি হচ্ছে এনটিআরসিএর এই পরীক্ষা প্রথম থেকে দ্বাদশ পরীক্ষার্থীদের পরীক্ষা স্থগিত অবস্থা ছিল।

৩য় গণবিজ্ঞপ্তি ফলাফল দেখার নিয়ম

এখন প্রায় অনেক সময় অবসানের পর এই পরীক্ষার প্রিলি থেকে শুরু করে ভায়রা পর্যন্ত সম্পন্ন করা হয়েছে।এই পরীক্ষা সম্পর্কিত বিষয়ে শিক্ষার্থীরা হাইকোর্টে সংরক্ষিত আসনে যে দাবি তুলেছিল সে দাবি পূরণের সাপেক্ষে সকল ঝামেলা শেষ হয়েছে। এই ঝামেলাই যেসকল শিক্ষার্থীরা সংরক্ষিত আসনের বাইরে ছিল তাদের তাদের অবশেষে শূন্যপদের আসনে ভিত্তিতে সুপারিশ ক্রমে পরিচালিত হয়ে থাকে। সেই সুপারিশ নেওয়ার চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়েছে।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন পত্র পরীক্ষায় সারাদেশে এমপিওভুক্ত এবং নন এমপিওভুক্ত স্কুলের জন্য অনেকগুলো সিট বরাদ্দ থাকে। এসিড গুলো প্রায় সময় ফাঁকা থাকে। কারণ এই এমপিভুক্ত সিটগুলো একমাত্র এমপিরাই এখানে চাকরি দিতে পারে।এই এমপিভুক্ত চাকরির জন্য প্রায় 41 লাখ শিক্ষার্থী আবেদন করেছিল।পরীক্ষায় দীর্ঘ সময় ধরে ভারতে পরীক্ষার নিবন্ধন নিয়োগ বন্ধ ছিল।

এত বড় নিয়োগ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের প্রায় প্রচুর শিক্ষার্থীরা এই নিয়োগে অংশগ্রহণ করেছিল এবং পরীক্ষা অংশগ্রহণ করে চূড়ান্ত ভাবে টিকে যায়। এখন মূল উদ্দেশ্য হচ্ছে 54,000 শিক্ষার্থীদের নাম প্রকাশ করা। এই 54 হাজার আসন থেকে 2000 সংরক্ষিত আসন রাখা হয়েছে। এই দুই হাজার আসন বিভিন্ন ধরনের কোটা ভিত্তিক লোকদের নিয়োগ দেওয়া হবে।আর বাকি ভান্ন হাজার পরীক্ষার্থীদের প্রিলি রিটেন এবং ভাইভাতে ভিত্তিতে প্রাপ্ত ফলাফলের তারপর তাদের নিয়োগ দেওয়া হবে।

আরো পড়ুন:

বাংলালিংক সিমের সকল অফার ২০২১