Education

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম ২০২২-অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম ২০২২-অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২২,জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের ফাইনাল পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এই বছর অনার্স প্রথম বর্ষের পরীক্ষা 31 টি বিষয়ে 848 কলেজের 2094 টি কেন্দ্রের মাধ্যমে মোট চার লাখ 72 হাজার ১২২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। পাশের হার 89 দশমিক 30 শতাংশ। যে সকল শিক্ষার্থী এখনো অনার্স প্রথম বর্ষের ফলাফল হাতে পাননি তারা আমাদের এই পোষ্টের নিচে কিভাবে রেজাল্ট দেখতে হয় মোবাইলের মেসেজ মাধ্যমে সে সকল বিষয়ে বিস্তারিত একটি উদাহরণ দেওয়া আছে। আপনি চাইলে সেখান থেকে মোবাইলফোনের মেসেজ এর মাধ্যমে আপনার রেজাল্টে দেখতে পারেন।

অনার্স প্রথম বর্ষের রেজাল্ট ২০২২

বাংলাদেশ কোভিদ 19 এর কারণে অনার্স প্রথম বর্ষের পরীক্ষা স্থগিত হয়ে যায়। যার ফলে শিক্ষার্থীরা শিক্ষাব্যবস্থা অনেকটা পিছিয়ে পড়েছে। তবে বর্তমান সময়ে অবস্থা ভালো হওয়ার কারণে 2021 সালে পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। এবার 2022 সালের জানুয়ারিতে ফলাফল প্রকাশ করা হয়েছে। অনেক শিক্ষার্থী আছে যারা ইউনিভার্সিটি তে নিয়মিত না যাওয়ার কারণে হয়তো বা তারা রেজাল্ট সংগ্রহ করতে পারেনি। আপনারা আমাদের ওয়েবসাইটের নিজে থেকে কিভাবে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখতে পারবেন সে সকল বিষয়ে বিস্তারিত একটি উদাহরণ দেওয়া হয়েছে। সেখান থেকে আপনি খুব সহজে অনার্স প্রথম বর্ষের রেজাল্ট দেখতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমরা তা বিস্তারিত খুঁটিনাটি সকল বিষয়ে সুন্দরভাবে বুঝিয়ে দেবো।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট দেখার নিয়ম

অনার্স প্রথম বর্ষের রেজাল্ট

যেভাবে আপনারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের অনার্স পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন সে নিয়ম গুলো নিচে দেওয়া হল। যেভাবে দেয়া হয়েছে আপনারা ঠিক সেভাবে চেষ্টা করবেন তাহলে আপনারা ঘরে বসে থেকেই আপনাদের রেজাল্ট দেখতে পারবেন। বর্তমানে করনা পরিস্থিতি আবার বাড়তেছে যার ফলে অনেকেই এখন ঘর থেকে বের হচ্ছে না। সিম্বা ইউনিভার্সিটি তে যাওয়ার হচ্ছে না। তারা আমাদের ওয়েবসাইটের দেখানোর নিয়ম অনুসারে খুব সহজে ঘরে বসে থেকে রেজাল্ট সংগ্রহ করতে পারবেন।

ইন্টারনেট সংযোগ ছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেকোনো বর্ষের ফলাফল খুব সহজেই বের করা যায় এর জন্য প্রথম মোবাইল এর মেসেজ অপশনে যেতে হবে এরপর টাইপ করতে হবে  NU অতঃপর স্পেস দিয়ে পরীক্ষার কোর্স এর নাম লিখতে হবে পরীক্ষার রোল নাম্বার টি লিখতে হবে সবশেষে মেসেজ পাঠাতে হবে  16222 নাম্বারে।

একটি উদাহরণের মাধ্যমে দেখানো হলো -NU <Space> H1 <Space> 123456