Tips & tricks

অনলাইনে Qatar কাজের ভিসা চেক করার নিয়ম ২০২২

অনলাইনে Qatar কাজের ভিসা চেক করার নিয়ম ২০২২। সম্মানিত বিদেশগামী ভাই ও বোনেরা আমাদের ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আপনি কি কাতার যেতে ইচ্ছুক? আপনি কি কাতারের ভিসা অনলাইনে চেক করতে চান? তাহলে আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন।

কারণ আজকে আমরা আপনাদের সাথে কাতারের ভিসা কিভাবে অনলাইনে চেক করতে হয়। সে সকল বিস্তারিত তথ্য শেয়ার করব। সেইসাথে কাতারের ভিসা কত প্রকার হয় এবং কোন ভিসার রেট কত সে সকল বিস্তারিত তথ্য আপনাদের সাথে শেয়ার করব।

কাতার ভিসা চেক করার নিয়ম

বর্তমানে বিদেশগামী মানুষের কাতার হচ্ছে তাদের পছন্দের শীর্ষে। কারণ কাতার তাদের অর্থনৈতিক অবস্থা অন্যান্য দেশের তুলনায় অনেক ভালো। যার ফলে তারা রাতারাতি তাদের দেশের অবস্থান পরিবর্তন করে ফেলেছে এবং তারা দিন দিন উন্নতি উচ্চ শিখরে পৌঁছে যাচ্ছে।

এর ফলে সকল প্রবাসীদের পছন্দের শীর্ষে কাতার। সেখানে রয়েছে প্রচুর কর্মসংস্থান। এর ফলে সবাই তাদের ভাগ্য পরিবর্তন করার জন্য কাতার যেতে ইচ্ছুক। কিন্তু যারা কাতার যেতে চাচ্ছেন তারা কিভাবে কাতারের ভিসা অনলাইনে চেক করবেন সে বিষয়ে অনেকেই জানেনা। এর ফলে কিছু দালাল চক্র তাদের ভুলভাল ভিসা দিয়ে সেখানে নিয়ে যাচ্ছে। যাওয়ার পর দেখে তাদের ভিসা 2 নম্বর কিংবা যে কাজের কথা বলেছিল সে কাজ পাইনি।

এর ফলে যদি আপনি বিদেশ যাওয়ার আগেই দেশ থেকে আপনার কাজের ভিসা কিভাবে চেক করতে পারেন। তাহলে এই প্রতারণার শিকার হবেন না। তাহলে চলুন দেখে নেয়া যাক কিভাবে ঘরে বসে থেকে কাতার ভিসা চেক করতে হয়।

কাতার ভিসা কত প্রকার

অনেকে প্রশ্ন করে কাতারের ভিসা কয় প্রকার এবং কাতারে কোন কোন ভিসা চালু আছে। কাতারে মূলত দুটি প্রসেসে আপনি যেতে পারবেন একটি হচ্ছে টুরিস্ট ভিসা আরেকটি হচ্ছে কলিং ভিসা।

টুরিস্ট ভিসা:

টুরিস্ট বলতে আপনি সেখানে বেড়াতে যাওয়ার ভিসা পাবেন। সেই ভিসার মেয়াদ  সর্বোচ্চ দুই মাস হতে পারে।

কলিং ভিসা:

কলিং ভিসা মূলত ওয়ার্ক পারমিট ভিসা কে বুঝায়। যারা কাতারে কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তারা মূলত কলিংভিসা যে থাকেন।

কাতার ভিসা চেক করার নিয়ম

কাতার ভিসা চেক অনলাইন

>>> অনলাইনে কাতার ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে গুগল সার্চ বক্সে গিয়ে (https://portal.moi.gov.qa) লিখে এন্টার করে নিতে হবে। এরপর যে সাইট আসবে তাতে প্রবেশ করতে হবে।

আপনার সামনে যে পেজ ওপেন হবে এরমধ্যে Inquiries লেখা থাকবে।Inquiries এর মধ্যে ক্লিক করে আপনাকে ভেতরে প্রবেশ করতে হবে। অতঃপর ছবির মত উইন্ডো দেখতে পারবেন।

>>>> এরপর আপনাকে Visa Services এ ক্লিক করতে হবে। এরপর আপনার সামনে একটি অপশন আসবে। এর মধ্য থেকে Visa Inquiry and Printing লেখাটির মধ্যে ক্লিক করতে হবে।

>>>> Vusa inquiry তে ক্লিক করার পর আপনার সামনে একটি পেজ ওপেন হবে। এর মধ্যে দুটি অপশন দেয়া থাকবে।

>>>Visa Number… Passport Number

আরো পড়ুন:

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ  চেক করার  নিয়ম ২০২২

Online ভিবিন্ন দেশের Visa চেক করার 60+ দেশের ওয়েব এড্রেস। নিজেই চেক করে নিন অনলাইনে ভিসা

সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২২ আপডেট

উপরে যে নিয়মগুলো দেয়া হয়েছে সেই নিয়মগুলো অনুসরণ করে আপনি খুব সহজে কাতার কলিং ভিসা বা ভিজিট ভিসা চেক করতে পারবেন। এছাড়া যদি আপনাদের কোন প্রকার সমস্যা হয় তাহলে কমেন্ট বক্সে যোগাযোগ করবেন।

পরিশেষে একটি কথাই বলবো যদি আমাদের এই তথ্যগুলো আপনাদের কাছে ইনফরমেটিভ মনে হয় তাহলে অবশ্যই শেয়ার করে দিবেন। কারণ আপনার একটি শেয়ার আমাদের অনেক অনুপ্রেরণা। আপনাদের একটি শেয়ারের ফলে অনেক ভাই রয়েছে যারা তাদের ভিসা গুলো ঘরে বসে খুব সহজে চেক করতে পারবে।