Tips & tricks

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ  চেক করার  নিয়ম ২০২২

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ  চেক করার  নিয়ম ২০২২। আসসালামু আলাইকুম। আমাদের ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা সব সময় আপনাদের সেবায় নিয়োজিত। আজকে আমরা আপনাদের সাথে আলোচনা করব অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা চেক করার নিয়ম 2022 সম্পর্কে।

আপনি কি সিঙ্গাপুর যেতে আগ্রহী? আপনি কি সিঙ্গাপুরের আই.পি.এ অনলাইনের মাধ্যমে চেক করতে চান? তাহলে আপনি সঠিক পোস্টে ভিজিট করেছেন। কারণ আজকে আমরা আপনাদের দেখাবো কিভাবে খুব সহজে অনলাইনের মাধ্যমে আপনি সিঙ্গাপুর কাজের ভিসা  আই.পি.এ চেক করবেন।

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ  চেক

বর্তমান সময়ে সিঙ্গাপুর ওয়ার্ক পারমিট খুলে দেওয়া হয়েছে। যার ফলে মানুষ এখন খুব সহজে স্কেল পাশ করে সিঙ্গাপুরের কাজের ভিসার জন্য আবেদন করতে পারতেছে। এছাড়াও সিঙ্গাপুরে যাদের কাছের লোকজন রয়েছে তাদের মাধ্যমে তারা ওয়ার্ক পারমিট ভিসা বের করে সিঙ্গাপুর যেতে চাচ্ছে।

কিন্তু অনেক সময় অতি আবেগের বশে তারা ভিসা চেক না করেই সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা করে দেন। তখন দেখা যায় ভিসা যদি দুই নম্বর বা জাল ভিসা হয় তাহলে এয়ারপোর্ট থেকে পুনরায় দেশে ফিরে আসতে হয়। এর ফলে যেমন একটি স্বপ্ন ভেঙে যায় ।সেই সাথে অনেকের প্রতারনার স্বীকার হয় ।

কিন্তু একটু সতর্ক হলে আপনি এই বিপদ থেকে রক্ষা পেতে পারেন। বর্তমান সময় অনলাইনের জুগ। এখন প্রায় সব ধরনের কার্যক্রম অনলাইনের মাধ্যমে সংঘটিত হয়। এর জন্য আপনি যদি সিঙ্গাপুর যাওয়ার উদ্দেশ্যে ভিসা প্রসেস করেন তাহলে আপনি খুব সহজেই অনলাইনের মাধ্যমে আপনার ভিসা ঠিক আছে কিনা তা দেখতে পারবেন। তাহলে চলুন দেখা যাক কিভাবে আপনি অনলাইনে মাধ্যমে সিঙ্গাপুর কাজের ভিসা বা আই পি এ চেক করবেন।

নিম্নে নিয়মগুলি দেওয়া হলোঃ

>>> সর্ব প্রথম যে কাজটি আপনাকে করতে হবে তা হলো গুগল সার্চ বক্সে গিয়ে mom. gov.sg লিখে সার্চ করতে হবে।

>>> আপনি একটা লিঙ্ক দেখতে পারবেন Ministry of Manpower। এই লিংকের ভেতর আপনাকে প্রবেশ করতে হবে।

>>> একটু নিম্নে  e Services লেখা আছে। এই লেখার উপরে ক্লিক করে ভেতরে প্রবেশ করতে হবে।

>>> আপনার সামনে একটি ইন্টারফেজ আসবে এখান থেকে work permit for foreign worker অপশনটি সিলেক্ট করুন ও Application Status Check via Work Permit online ( Non-login) লেখা সিলেক্ট করুন।

>>> এবার দেখতে পারবেন I Agree লেখাটিতে ক্লিক করে প্রবেশ করুন।

>>>  আপনি পেজের বাম পাশে দেখতে পারবেন WPOL Menu থেকে Enquire লিংকে ক্লিক করে Work Permit (WP) Validity / Application Status/ Salary ( Approved and Valid WP) লেখাটি সিলেক্ট করুন।

>>> এবার স্ক্রিনে ছবির মত একটি পেজ দেখতে পারবেন। এরমধ্যে Passport No সিলেক্ট করুন। এবং আপনার পাসপোর্ট নাম্বার ও আপনার নাম দিয়ে Next বাটনে ক্লিক করুন।

>>> অতঃপর আপনার সামনে একটি পেজ ওপেন হবে যার মধ্যে থেকে Option-3 সিলেট করে আপনার আইপি দেখে।

বোঝার সুবিধার্থে নিম্নে পিকচার দেওয়া হলো

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ  চেক

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ  চেক

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ  চেক

অনলাইনে সিঙ্গাপুর কাজের ভিসা আই.পি.এ  চেক করার  নিয়ম

বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে

যদি আপনি প্রশ্ন করে থাকেন বাংলাদেশ থেকে সিঙ্গাপুর যেতে কত টাকা লাগে তাহলে এই পোষ্ট টি আপনার জন্য।

বাংলাদেশ এর বিদেশ যাওয়ার ম্যানপাওয়ার একটি দালাল চক্রের হাতে আবদ্ধ। এর ফলে তারা নির্দিষ্ট কোন অ্যামাউন্ট না নিয়ে তাদের মনমতো টাকা নিয়ে থাকে। আপনি যদি বাংলাদেশ থেকে স্কেল করে সিঙ্গাপুর যেতে চান তাহলে আপনার সবকিছু দিয়ে মোট 6 লক্ষ টাকার মত লাগবে। এছাড়া আপনার যদি আনস্কেলে যান তাহলে আপনার সেম টাকার মত লাগবে।

কিন্তু সিঙ্গাপুর থেকে একটি ওয়ার্ক পারমিট ভিসা আবেদন করতে মাত্র 300 সিঙ্গাপুরি ডলার খরচ হয়। সে ক্ষেত্রে বাংলাদেশ প্রায় 18 হাজার ১৯ হাজার টাকার মতো খরচ হয়। কিন্তু দালাল চক্রের হাতে পরে পর্যায়ক্রমে এসে দাঁড়ায় 6 লাখ টাকার কাছাকাছি।

আরো পড়ুন:

সৌদি এয়ারলাইন্সের টিকেট দাম কত ২০২২ আপডেট

বেসরকারি ব্যবস্থাপনায় হজ প্যাকেজ 2022 সকল তথ্য

বিমানের টিকেট চেক করার নিয়ম এবং লিঙ্ক ২০২২

সিঙ্গাপুর কাজের বেতন

যারা সিঙ্গাপুর যেতে চাচ্ছেন। কিন্তু সিঙ্গাপুরের কাজের দক্ষতার উপর কত টাকা বেতন দিয়ে থাকে সে সম্পর্কে ধারণা নেই তাদের জন্য আজকের এই পোস্ট।

সিঙ্গাপুরে মূলত এক ধরনের কাজের স্কেলের উপর একেক ধরনের বেতন হয়ে থাকে। আপনি যদি প্রকৌশলী হয়ে থাকেন বা ইঞ্জিনিয়ার হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার বেতনের স্কেল রেট বেশি হবে যেমন সর্বনিম্ন পনেরশো সিঙ্গাপুরি ডলার। আর যদি আপনি ট্রেড নিয়ে স্কেল পাশ করে যান তাহলে সেক্ষেত্রে আপনার বেসিক বেতন এবং ওভারটাইম দিয়ে 1000 বারোশো সিঙ্গাপুরি ডলার বেতন হবে।

সর্বশেষে একটি কথা বলবো যদি আপনারা সিঙ্গাপুর যাওয়ার জন্য আগ্রহী থাকেন তাহলে ভিসা চেক করার জন্য উপরে নির্ধারিত নিয়ম গুলো অবশ্যই কল করবেন। কারণ বর্তমান সময়ে প্রতারকের অভাব নেই। এছাড়াও যদি সিঙ্গাপুর কাজের সম্পর্কে কোন তথ্য জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে শেয়ার করবেন।