History

পহেলা বৈশাখ পান্তা ইলিশের পিক,ফটো,ছবি

পহেলা বৈশাখ পান্তা ইলিশের পিক,ফটো,ছবি। সম্মানিত ভিজিটর, আপনি কি পহেলা পান্তা ইলিশের ছবি খুজতেছেন? তাহলে আপনি সঠিক ওয়েবসাইট ভিজিট করেছেন। আপনাদের জন্য আজকে অনেক সুন্দর সুন্দর পহেলা বৈশাখ উপলক্ষে পান্তা-ইলিশের পিকচার ছবি ফটো আপনাদের সাথে শেয়ার করুন। এই ছবিগুলো সম্পূর্ণ এইচডি। তাহলে আপনারা ডাউনলোড করে তা আপনাদের মুঠোফোনে ওয়ালপেপার হিসেবে রাখতে পারেন। তাহলে চলুন পিকচার গুলো দেখা যাক।

Read More>>> পহেলা বৈশাখ রোমান্টিক এস এম এস,উক্তি,স্ট্যাটাস ও ছবি ২০২২

১৪২৯ পহেলা বৈশাখের কবিতা ,শুভেচ্ছা বার্তা ও ছবি

পহেলা বৈশাখ

পহেলা বৈশাখ কি পয়লা বৈশাখ কেন উদযাপন করা হয়? পহেলা বৈশাখ হচ্ছে বাঙালি জাতির একটি ঐতিহ্য। আমরা যেমন ইংরেজি নতুন বছরকে উদযাপন করে নেই। ঠিক তেমনি আমাদের বাংলা বছর কেউ আমরা পহেলা বৈশাখ হিসেবে উদযাপন করে থাকি। একটি বছর শেষে নতুন বাংলা বর্ষ উদযাপন করা হচ্ছে পহেলা বৈশাখ বা বাংলা নববর্ষ। এই বাংলা নববর্ষের মধ্যে আমরা বাঙালি জাতির সংস্কৃতি কে মনে করার জন্য পান্তা-ইলিশ বিভিন্ন রঙ বে রঙের মেলা এবং সেইসাথে বাংলার ঐতিহ্য সমৃদ্ধ শাড়ি পড়ে এই দিনটি উদযাপন করে থাকি।

পহেলা বৈশাখ পান্তা ইলিশের পিক

পহেলা বৈশাখ আসলে আমাদের মনে পড়ে যায় সে পান্তা ভাত আর ইলিশ ভাজা দিয়ে রেসিপির কথা টি। যার ফলে আমরা বৈশাখ আসার আগেই ইলিশ কিনে রাখি। পহেলা বৈশাখের আগের দিন ভাত রান্না করে তা পানি দিয়ে ভিজিয়ে রেখে পরের দিন সকালে ইলিশ ভাজি করে শেফার আনন্দের সাথে আমরা খেয়ে পহেলা বৈশাখ উদযাপন করে। কিন্তু এই পহেলা বৈশাখ উদযাপন করার লক্ষ্যে আমরা আমাদের প্রিয়জনকে মা বন্ধু বান্ধবীকে অথবা আমাদের সোশ্যাল মিডিয়ায় এই পান্তা-ইলিশের পিকচার শেয়ার করে থাকি। আজকে আমরা আপনাদের সাথে পহেলা বৈশাখের পান্তা ইলিশের এইচডি পিক শেয়ার করব। যে পিক গুলো আপনারা ডাউনলোড করতে পারবেন এবং সেইসাথে আপনারা ওয়ালপেপার করে রাখতে পারবেন কিংবা আপনাদের প্রিয়জনকে পিকচার গুলো পাঠিয়ে উইশ করতে পারবেন।

পহেলা বৈশাখ পান্তা ইলিশের পিক

পহেলা বৈশাখ পান্তা ইলিশের পিক

পান্তা ইলিশের ছবি

পান্তা ইলিশের ছবি ছাড়া যেন পহেলা বৈশাখ জমতে চায়না। আমরা বিভিন্ন সময়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন কিওয়ার্ড সার্চ করে থাকি। যার ফলে সঠিক ইনফরমেশন তো আমরা পাইনা। যার ফলে আমরা আজকে আপনাদের সকল ধরনের কিওয়ার্ড দিলে যেন আপনার খুব সহজেই এই পান্তা-ইলিশের ছবি পান এর জন্য আমরা সব ধরনের কিওয়ার্ড শেয়ার করেছি। তাহলে চলুন পান্তা ইলিশের ছবি গুলো আপনাদের সাথে শেয়ার করা যাক।

পান্তা ইলিশের ছবি

পহেলা বৈশাখের ছবি আঁকা

পহেলা বৈশাখ আসলেই আমরা রংবেরঙের পহেলা বৈশাখ উদযাপন করার মত ছবি শেয়ার করে থাকে। যেমন পান্তা ইলিশের ছবি তারপর পহেলা বৈশাখের মেলার ছবি পহেলা বৈশাখের আঁকা ছবি ইত্যাদি। আজকে আমরা আপনাদের পহেলা বৈশাখের ছবি আঁকা পিক গুলো আপনাদের সাথে শেয়ার করব। যে ছবিগুলো দেখলে আপনাদের অবশ্যই ভালো লাগবে এবং ছবিগুলো আগের ছবির একে অনেকটাই ভিন্ন ভাবে আপনাদের সাথে উপস্থাপন করা হবে। যাতে আপনারা খুব সহজেই ছুটে ডাউনলোড করতে পারেন এবং তা সবার মাঝে শেয়ার করে পহেলা বৈশাখ উদযাপন করতে পারেন।

পহেলা বৈশাখের ছবি আঁকা

পহেলা বৈশাখের ছবি আঁকা

পহেলা বৈশাখের ছবি আঁকা

পহেলা বৈশাখের মেলার ছবি

আমরা দেখেছি অনেক ভিজিটর রয়েছে যারা বিভিন্ন ধরনের সোশ্যাল মিডিয়ায় সার্চ করে থাকে পহেলা বৈশাখের মেলা পিকচার ছবি ফটো। আজকে আমরা তাদের জন্য নিয়ে এসেছে পহেলা বৈশাখের মেলার বিভিন্ন ধরনের চমৎকার সব পিকচার ছবি। যে ছবিগুলো বাঙালির ঐতিহ্য কে ফুটিয়ে তোলে এবং সেইসাথে পহেলা বৈশাখের সকল ধরনের পণ্য সামগ্রী সেখানে তুলে ধরা হয়েছে। তাহলে চলুন দেখা যাক বাঙালি জাতির সংস্কৃতির পহেলা বৈশাখ এর মেলার পিকচার সমূহ।

পহেলা বৈশাখের মেলার ছবি

পহেলা বৈশাখের মেলার ছবি

ঢাকায় রমনার বটমূলে  মঙ্গল শোভাযাত্রা

পহেলা বৈশাখ কে কেন্দ্র করে মূলত ঢাকায় রমনার বটমূলে মঙ্গল শোভাযাত্রা বের করা হয়। সেখানে বাঙালি জাতির সংস্কৃতি বৈশাখের বিভিন্ন ধরনের স্মৃতিচারণ দেখানো হয়। এছাড়াও মঙ্গল শোভাযাত্রার পাশাপাশি রমনার বটমূলে গান এবং পহেলা বৈশাখ মেলার আয়োজন করা হয়।

পহেলা বৈশাখ উপলক্ষে বইমেলার আয়োজন করা হয়। যেখানে অনেক ধরনের বই বিক্রি হয় এছাড়াও বাংলার বিভিন্ন ধরনের লেখক এর লেখা সুন্দর সুন্দর পহেলা বৈশাখ বই সেখানে পাওয়া যায়।

ঢাকায় রমনার বটমূলে  মঙ্গল শোভাযাত্রা

ঢাকায় রমনার বটমূলে  মঙ্গল শোভাযাত্রা

পরিশেষে একটি কথাই বলবো আপনাদের চাহিদার কথা মাথায় রেখে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি পহেলা বৈশাখের বাস্তব চিত্র আপনাদের সাথে তুলে ধরার জন্য। পহেলা বৈশাখের সংস্কৃতিকে আপনাদের সাথে তুলে ধরার জন্য। যদি আমাদের এই প্রতিবেদনটি ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন এবং কমেন্ট করবেন।