SMS

পহেলা ফাল্গুন ছবি

পহেলা ফাল্গুন ছবি,আজ পহেলা ফাল্গুন। সবাইকে জানাই পহেলা ফাল্গুনের শুভেচ্ছা ও অভিনন্দন। বরাবরের মতো অনেকেরই প্রশ্ন থাকে, পহেলা ফাল্গুন 2022 কত তারিখে? পহেলা ফাল্গুন 2022 ইংরেজি কত তারিখে? পহেলা বসন্ত 2022 কবে? আজকে আমরা সকল সমস্যার সমাধান এবং সকল প্রশ্নের উত্তর আপনাদের সাথে শেয়ার করব। যাতে আপনাদের মনের সকল জল্পনা কল্পনা আজকেই সমাধান হয়ে যায়। তাছাড়াও আজকে আমরা পহেলা ফাল্গুনের কিছু নতুন ছবি শেয়ার করব। যেগুলো হয়তো বা আপনার আগে কখনো দেখেনি কিংবা দেখতেও আজকের পিকচার গুলো একটু ভিন্ন লুকে দেখবেন।

পহেলা ফাল্গুন হচ্ছে বাঙালি সংস্কৃতির একটি অংশ। যা বাঙালি সংস্কৃতির সাথে ওতপ্রোতভাবে জড়িত। বাঙালিরা প্রতিবছর এই দিনটির জন্য অপেক্ষা করে। পহেলা ফাল্গুনে হাজারো তরুণী তাদের নতুন সাজে বসন্তকে বরণ করে নেয়। সে সাথে ছেলের অফিসে নয় তারাও বিভিন্ন সাজে যেমন বিভিন্ন ধরনের পাঞ্জাবি পড়ে তারা বসন্তকে উদযাপন করে নেয়। যারা পহেলা ফাল্গুন সম্পর্কে বিস্তারিত জানতে চান তারা আজকের এই আর্টিকেলটি সম্পূর্ণ পড়বেন। তাহলে আশাকরি আপনাদের সমস্ত সমস্যার সমাধান পেয়ে যাবেন।

আজকের শিরোনাম

  • পহেলা ফাল্গুন ২০২২ তারিখ
  • পহেলা ফাল্গুন মেসেজ
  • পহেলা ফাল্গুন ২০২২ ইংরেজি কত তারিখ
  • পহেলা ফাল্গুন ছবি
  • পহেলা ফাল্গুনের শাড়ি

আরো পড়ুন: পহেলা ফাল্গুন ২০২২ মেসেজ, ছবি – বসন্ত উৎসব ২০২২ পিক, স্ট্যাটাস, শুভেচ্ছা, SMS, সাজগোজ

পহেলা ফাল্গুন ২০২২ তারিখ

ফাল্গুন মাসের পহেলা ফাল্গুন হচ্ছে বসন্ত। ফাল্গুনের হাওয়া বইছে বসন্তের গন্ধ। সবাই আজকে বসন্তের সাজে সাজাতে ব্যস্ত। বাংলা ক্যালেন্ডারের ফাল্গুন মাসের 1 তারিখে হচ্ছে পহেলা ফাল্গুন বা বসন্ত। হে পহেলা ফাল্গুন বাঙালির ঐতিহ্য। সেই আদিকাল থেকেই বাঙালি জাতি পহেলা ফাল্গুন উদযাপন করে আসতেছে। পহেলা ফাল্গুনে পোর্টে পলাশ ফুল। যখন প্রকৃতিতে পলাশ ফুল দেখতে পাবেন তখন বুঝবেন বসন্তকাল শুরু হয়ে গেছে।

পহেলা ফাল্গুন মেসেজ

আজকে আমরা বসন্ত উপলক্ষে কিছু নতুন মেসেজ শেয়ার করব। যে মেসেজগুলো আপনারা আপনাদের কাছের মানুষদের শেয়ার করবেন এবং তাদের সাথে ভালোবাসার বিনিময় করবেন।

কত বসন্ত আসে

কত বসন্ত যায়

কত কোকিল পথ হারিয়ে

কণ্ঠ থেমে যায় অবলীলায়

শুধু আমি কোথাও যেতে পারলাম না

তোমাকে ছেড়ে কোথাও না ।

হয়তো ফুটেনি ফুল রবীন্দ্র সংগীতে যত আছে

হয়তো গাহেনি পাখি অন্তর উদাস সুরে

হয়তো কুসুম কলি ঘিরে

আকাশে মেলিয়া আখি

তবুও ফুটেছে জবা, দুরন্ত শিমুল গাছে

তার তলে ভালোবেসে বসে আছে বসন্ত পথিক ।


হে বসন্ত ক্ষণিকের মায়ায় যাসনে তুই চলে

যদিও যাবি যাস তুই আমায় একটু বলে

যাবার সময় দিস আমায় তোর রংয়ের একটুখানি ছোঁয়া

দিবি কি আমায় ? আমি এই অল্প খানি চাই

সারাজীবন থাকবো আমি তোরই অপেক্ষায়

আরো পড়ুন: ১৪ ফেব্রুয়ারি ১০০+ বিশ্ব ভালবাসা দিবসের শুভেচ্ছা  ছন্দ

পহেলা ফাল্গুন ২০২২ ইংরেজি কত তারিখ

হেমন্ত ঋতুর পরে আসে বসন্ত। ফাল্গুন মাসের পয়লা তারিখের হচ্ছে পহেলা ফাল্গুন। আর সেদিনই বাঙালি জাতির উৎসবের দিন। সেদিন কলেজ এবং ইউনিভার্সিটির মেয়েরা হলুদ শাড়ি পড়ে মাথায় ফুলের মুকুট পরে তারা ফাগুন কে উদযাপন করে বা বরণ করে নেয়। কিন্তু এমন অনেকে আছে যারা পহেলা ফাল্গুন ইংরেজি মাসের কত তারিখে তা জানে না। পহেলা ফাল্গুন ইংরেজি মাসের ফেব্রুয়ারি 13 তারিখে। ফেব্রুয়ারি মাসের 13 তারিখে হচ্ছে পহেলা ফাল্গুন।

পহেলা ফাল্গুন ছবি

পহেলা ফাল্গুন ছবি

পহেলা ফাল্গুন ছবি

পহেলা ফাল্গুন ছবি

আরো পড়ুন: ১৪ ফেব্রুয়ারি ২০+ ফানি পিক

পহেলা ফাল্গুনের শাড়ি

আগেই বলেছি বাঙালি জাতির ঐতিহ্য হচ্ছে পহেলা ফাল্গুন। আর সেদিন নানা বয়সের মেয়েরা হলুদ শাড়ি পড়ে মাথায় ফুল খেতে বা খোপায় ফুল গেঁথে পহেলা ফাল্গুন কে বরণ করে নেয় তাদের আপন সাজে। অধিকাংশ মেয়েরাই সেদিন হলুদ শাড়ি পড়ে থাকে। কারণ হলুদ হচ্ছে ফাল্গুনের বিভিন্ন ফুলের রং। তারা খোপায় পলাশফুল গেঁথে ফাল্গুনকে বা বসন্তকে বরণ করে নেয়।

পহেলা ফাল্গুনের শাড়ি

হলুদ শাড়িতে সেদিন তাদের অনেক সুন্দর লাগে এবং মনে হয় যেন তারা প্রকৃতির সাজে সেজেছে। আর যদি খোপায় হয় পলাশ ফুল কিংবা গাঁদা ফুল তাহলে তো কথাই নেই।