Tips & tricks

প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড ২০২২-Primary Teacher admit card download 2022

প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড ২০২২-Primary Teacher admit card download 2022। আমাদের ওয়েবসাইটে প্রবেশ করার জন্য আপনাকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ ৩য় ধাপের এডমিট কার্ড ডাউনলোড করতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। যারা প্রাইমারি শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপে পরীক্ষার্থী তারা কিভাবে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ৩য় ধাপের এডমিট কার্ড ডাউনলোড করবেন সে সকল বিস্তারিত তথ্য আপনাদের সাথে শেয়ার করব। যার ফলে আপনারা খুব সহজে এখান থেকে এডমিট কার্ড ডাউনলোড করার নিয়ম জেনে নিতে পারবেন।

2022 সালে প্রাথমিক শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ৩য় পর্বের লিখিত পরীক্ষা শুরু হবে 3 জুন 2022 শুক্রবার সকাল 10:30 মিনিট হইতে দুপুর 12 টা পর্যন্ত। যার ফলে যারা এ পরীক্ষায় অংশগ্রহণ করবেন তারা কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করবেন সেই নিয়ম গুলো নিচে জেনে নিন।

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার এডমিট কার্ড (প্রবেশপত্র) ডাউনলোড ২০২২

এযাবতকালের সবচাইতে বড় সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ ২০২২। এই বিজ্ঞপ্তিতে সরকারি প্রাথমিক বিদ্যালয় 40 হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এই পরীক্ষার জন্য বাংলাদেশ থেকে মোট 14 লক্ষ প্রার্থী আবেদন করেছে। প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় আবেদনকারীর প্রার্থী বেশি হওয়ার কারণে কর্তৃপক্ষ তিন ধাপে এই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এ পর্যন্ত দুই ধাপ পরীক্ষা হয়ে গেছে বাকি আছে তৃতীয় ধাপ।

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড 2022

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ কৃত ধাপের পরীক্ষা টি তিনজন 2022 অনুষ্ঠিত হবে। এই তৃতীয় ধাপের পরীক্ষা 15 লক্ষ প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন। এরইমধ্যে ডিপিই তৃতীয় ধাপের পরীক্ষার জন্য প্রবেশপত্র প্রকাশ করেছে। আপনি যদি এই তৃতীয় ধাপের পরীক্ষার প্রশ্নপত্র পেতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের দেখানো নিয়ম অনুসারে খুব সহজেই আইডি এবং পাসওয়ার্ড দিয়ে আপনার প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন।

৩য় ধাপের প্রাইমারি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড 2022

যে সকল শিক্ষার্থী তৃতীয় ধাপের প্রাইমারি এডমিট কার্ড ডাউনলোড করতে চাচ্ছেন তাদের ভয়ের কোন কারণ নেই। তৃতীয় ধাপের এডমিট কার্ড ডাউনলোড কিভাবে করবেন সে বিষয়ে কিছু তথ্য নিচে দেওয়া হল। এ তথ্যগুলো আপনারা অনুসরণ করলেই খুব সহজেই তৃতীয় ধাপের প্রাইমারি পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

Primary Admit Card Download  ২০২২

যদি আপনি প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ ২০২২ ৩য় ধাপের এডমিট কার্ড ডাউনলোড করতে চান তাহলে অফিশিয়াল ওয়েবসাইট এডমিন dpe.gov.bd ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। এই ওয়েবসাইটে প্রবেশ করতে হলে আপনার কম্পিউটার বা স্মার্ট ফোনে নেট সংযোগ থাকতে হবে এবং সেখানকার সকল ফর্মালিটিস পালন করলেই আপনার এডমিট কার্ড ডাউনলোড হয়ে যাবে। আমরা আপনাদের সুবিধার্থে কিভাবে step-by-step ধাপগুলো অনুসরণ করতে হয় সেগুলো নিচে দিয়ে দিচ্ছি।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২২ এডমিট কার্ড Download Link

আপনাদের সুবিধার্থে আমরা ওয়েবসাইটের লিংক দিয়ে দিচ্ছি। সেইসাথে আপনারা কিভাবে এডমিট কার্ড ডাউনলোড করবেন সে ধাপগুলো step-by-step দিয়ে দিচ্ছি। যদি আপনি কোন সমস্যার সম্মুখীন হন তাহলে আমাদের দেখানো নিয়মগুলো অনুসরণ করলেই খুব সহজেই আপনি প্রাইমারি শিক্ষক নিয়োগ তৃতীয় পর্বের এডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন।

>>> ১ম অবস্থায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। এই লিঙ্কে প্রবেশ করুন admit.dpe.gov.bd

>>> এরপর আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড প্রদান করুন।

>>> লগইন বাটনে ক্লিক এডমিট কার্ড চেক করুন।

>>> অতঃপর এডমিট কার্ড পিডিএফ অপশনে ক্লিক করে ডাউনলোড করে নিন। তবে একটি এলান জেনে নেই, অবশ্যই পরীক্ষার হলে আপনাকে রঙিন এডমিট কার্ড নিয়ে যেতে হবে।